মো. নুরুল করিম আরমান, লামা:

বান্দরবানের আলীকদম উপজেলায় সৌদি প্রবাসীর স্ত্রী জান্নাতুল বকেয়া হত্যা ঘটনায় জড়িত সন্দেহে মো. রিয়াদুল ইসলাম (৩০) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার ৬দিন পর মঙ্গলবার দিবাগত গভীর রাতে তাকে গ্রেফতার করা হয়। রিয়াদুল ইসলাম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের রেপারপাড়া বাজার এলাকার বাসিন্দা মো. হোসেনের ছেলে।

সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে আলীকদম থানা পুলিশের উপ-পরিদর্শক গোলাম মোস্তার নেতৃত্বে সঙ্গীয় সদস্যরা মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে রেপারপাড়া এলাকায় অভিযান চালায়। এ সময় হত্যার ঘটনার মূল হোতা রিয়াদুল ইসলামকে রেপারপাড়া বাজার এলাকাস্থ তার নিজ বাড়ী থেকে গ্রেফতার করে।

স্থানীয়রা জানায়, গ্রেফতার রিয়াদুল ইসলামকে ভিসা দিয়ে সৌদি আরব নিয়ে যায় জন্নাতুল বকেয়ার স্বামী মোর্শেদ আলম বাবুল। সেখানে ঝমেলা হলে রিয়াদুল দেশে ফিরে আসে। এছাড়া নিজের নামে পার্বত্য এলাকায় জায়গা না থাকায় জন্নাতুলের স্বামী প্রবাসী মোর্শেদ তার বসত বাড়ির জায়গা রিয়াদের বাবা মো. হোসেনের নামে ক্রয় করে। ভিসা জটিলতা ও জায়গা সম্পত্তির লোভে এই খুন করা হয়েছিল বলে ধারনা করা হচ্ছে। উল্লেখ্য, গত ১৭ আগস্ট রাতের কোন এক সময় সৌদি প্রবাসী মোর্শেদ আলমের ঘুমন্ত স্ত্রী জান্নাতুল বকেয়াকে কুপিয়ে হত্যা দুর্বৃত্তরা।

আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী সাইদুর রহমান জানান, গ্রেফতার রিয়াদুল ইসলামকে প্রাথমিক জিঙ্গাসাবাদ শেষে বান্দরবান আদালতের প্রেরণ করা হয়েছে।