টেকনাফে ৩০ লক্ষ টাকার ইয়াবাসহ ব্যবসায়ী আটক

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:
২৯ লক্ষ ৯৪ হাজার ৩০০ টাকা মুল্যের ৯ হাজার ৯৮১ পিস ইয়াবাসহ ১ জন ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে বিজিবি। আটককৃত ইয়াবা ব্যবসায়ী টেকনাফ পৌর এলাকা উত্তর চৌধুরীপাড়ার বাসিন্দা মৃত মোহাম্মদ আলীর পুত্র মোঃ মেহেদী হাসান (২০)। এ মামলায় একই এলাকার মোঃ নুর আলমের পুত্র মোঃ শরিফুল ইসলামকে (২৮) পলাতক আসামী করা হয়েছে। নিষিদ্ধ ঘোষিত মাদক ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে নিজ দখলে রাখার অপরাধে ধৃত ও পলাতক আসামীর বিরুদ্ধে মামলা দায়ের করতঃ ধৃত আসামীকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।
টেকনাফ-২ বিজিবি’র পরিচালক অধিনায়ক এস এম আরিফুল ইসলাম জানান “বিশ্বস্থ গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানা যায় টেকনাফ নতুন পল্লানপাড়া রাস্তার পার্শ্বে ইয়াবা ক্রয়-বিক্রয় হতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে টেকনাফ বিওপির সুবেদার মোঃ ইব্রাহিম হোসেনের নেতৃত্বে একটি বিশেষ টহল দল ২০ আগস্ট রাত ১২টার দিকে বর্ণিত স্থানে গমন পূর্বক অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালীন ২১ আগস্ট রাত সোয়া ১২টার দিকে ২জন লোককে রাস্তার পার্শ্বে অবস্থান করতে দেখে সন্দেহ হওয়ায় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। এমতাবস্থায় ইয়াবা পাচারকারীরা দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল অক্লান্ত পরিশ্রম করে মোঃ মেহেদী হাসান নামক ইয়াবা পাচারকারীকে আটক করতে সক্ষম হলেও অপর আসামী পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে টহলদল ধৃত আসামী মোঃ মেহেদী হাসানকে জিজ্ঞাসাবাদে জানতে পারেন সে ইয়াবা বিক্রয় করার জন্য উক্ত এলাকায় এসেছিল এবং দৌঁড়ে পালানোর সময় তার সাথে রক্ষিত ইয়াবাগুলো রাস্তায় পড়ে যায়। অতঃপর উক্ত ব্যক্তিকে নিয়ে নতুন পাল্লানপাড়া রাস্তার পার্শ্বে ব্যাপক তল্লাশী করে একটি প্লাষ্টিকের পটের মধ্যে ইয়াবা ভর্তি ৫০টি নীল রংগের প্যাকেট উদ্ধার করতে সক্ষম হয়। ঘটনাস্থলে উপস্থিত বেসামরিক ব্যক্তিবর্গের উপস্থিতিতে উক্ত প্যাকেটগুলো খুলে গণনা করে ২৯ লক্ষ ৯৪ হাজার ৩০০ টাকা মূল্যমানের ৯ হাজার ৯৮১ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে পলাতক আসামীর যোগসাজসে ইয়াবা ক্রয়-বিক্রয় করে থাকে। নিষিদ্ধ ঘোষিত মাদক ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে নিজ দখলে রাখার অপরাধে ধৃত ও পলাতক আসামীর বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মামলা দায়ের করতঃ ধৃত আসামীকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে”।

টেকনাফে গুচ্ছগ্রাম ধানক্ষেত থেকে ২০ হাজার ইয়াবা উদ্ধার

টেকনাফের সাবরাং গুচ্ছগ্রামের পাশে ধান ক্ষেত থেকে বিজিবি ২১ আগস্ট রাত সাড়ে ১২টায় ৬০ লক্ষ টাকা মুল্যের ২০ হাজার পিস ইয়াবা বড়ি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে বলে জানা গেছে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।
টেকনাফ-২ বিজিবি’র পরিচালক অধিনায়ক এস এম আরিফুল ইসলাম জানান “অত্র ব্যাটালিয়নের অধীনস্থ খুরেরমুখ অস্থায়ী চেকপোষ্ট হতে হাবিলদার মোঃ তোফাজ্জল হোসেনের নেতৃত্বে একটি টহল দল ২০ আগস্ট ১১টায় গুচ্ছগ্রাম এলাকায় নিয়মিত টহলে গমন করেন। টহলরত থাকাকালীন ২১ আগস্ট রাত সাড়ে ১২টায় টহল দল গুচ্ছগ্রাম এলাকায় ধান ক্ষেতের পার্শ্বে পরিত্যক্ত অবস্থায় একটি ব্যাগ দেখতে পান। পরবর্তীতে টহল দল পরিত্যক্ত ব্যাগটি সন্দেহ হওয়ায় খুলে তল্লাশী করে ৬০ লক্ষ টাকা মূল্যমানের ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে”।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ম্যাচ সেরা মাহমুদউল্লাহ রিয়াদ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল

দেশের হয়ে প্রথম ২৫০ মাশরাফির

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি পরিবারের ৩ জন খুন

কী হবে অক্টোবর-নভেম্বর-ডিসেম্বরে?

চট্টগ্রামে ১লক্ষ ১৫ হাজার ইয়াবা উদ্ধার: গ্রেফতার-১

কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য পরিমল পালের পরলোকগমন

ঈদগাঁও জনসভায় এমপি কমলের নেতৃত্বে যোগ দিয়েছে লাখো জনতা

সাংবাদিক সোহেলের ল্যাপটপ ও মোবাইল চুরির দায়ে আটক ১

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়

বিপুল নেতাকর্মী নিয়ে চকরিয়া ও ঈদগাঁও’র জনসভায় যোগ দিলেন ড. আনসারুল করিম

সুন্দর বিলবোর্ড দেখে নয় জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেওয়া হবে : ঈদগাঁওতে ওবায়দুল কাদের

জাতীয় ক্রীড়ায় কক্সবাজারের অনন্য সফলতা রয়েছে: মন্ত্রী পরিষদ সচিব

নদী পরিব্রাজক দলের বিশ্ব নদী দিবস পালন

মহেশখালীতে ১১টি বন্দুক ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ কারিগর আটক

টেকনাফে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

যারা আন্দোলনের কথা বলেন, তারা মঞ্চে ঘুমায় আর ঝিমায় : চকরিয়ায় ওবায়দুল কাদের

কোন অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না : হানিফ

৭-২৮ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ

আলীকদমে সেনাবাহিনী হাতে ১১ পাথর শ্রমিক আটক