মুমিনুলকে দলে ফেরানোর গুঞ্জন

ক্রীড়া ডেস্ক:
টেস্ট ক্রিকেটে বাংলাদেশের হয়ে সবচেয়ে সফলতম ব্যাটসম্যান তিনি। গত বছর ঘরের মাঠে ইংল্যান্ডকে হারানোর টেস্টে মুমিনুল হক করেছিলেন দুর্দান্ত ব্যাটিং। প্রতিপক্ষ যেই হোক, ঘরের মাঠে মুমিনুল ঈর্ষণীয় ব্যাটিং করেন। তাকেই কি না বাদ দিয়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

শনিবার দুপুরে প্রথম টেস্টের দল ঘোষণার পর থেকেই তোলপাড় শুরু হয়, কেন বাদ দেয়া হলো মুমিনুলকে? কেন নেই মুমিনুল? ঘরের মাঠে তার অসাধারণ ব্যাটিং কী প্রধান নির্বাচক আর কোচের নজরে পড়েনি। তারা কোন বিবেচনায় সৌম্য, সাব্বির, লিটন দাসের মত খেলোয়াড়কে দলে নিয়ে বাদ দিয়ে দেয় সেরা টেস্ট ব্যাটসম্যানকে!

শুধু মিডিয়ায় নয়, সমালোচনার ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। শনিবার দুপুর থেকে চলমান এই ঝড়ে বলতে গেলে বিধ্বস্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে আজ দুপুরে হঠাৎ করেই মিরপুরে শেরেবাংলা স্টেডিয়ামে গুঞ্জন ছড়িয়ে পড়ে, মুমিনুলকে দলে ফেরানো হতে পারে। সে কারণেই হয়তো দুপুর গড়ানোর সঙ্গে সঙ্গে হঠাৎ বিসিবিকে আগমন ঘটে সভাপতি নাজমুল হাসান পাপনের।

সবারই জানা বিসিবি সভাপতি এখন ব্যস্ত থাকার কথা শোকাবহ ২১ আগস্ট নিয়ে। ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় নিহত হয়েছিলেন নাজমুল হাসান পাপনের মা, সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী আইভি রহমানসহ মোট ২৪জন নিহত হন। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আহত হন অন্তত ৩০০ মানুষ। ভয়াবহ সেই ঘটনার ১৩তম বর্ষপূর্তির আগেরদিন নাজমুল হাসান পাপন বিসিবিতে আসবেন- তা অনেকটাই অপ্রত্যাশিত।

অথচ ক্রিকেট বোর্ডের কোনো মিটিং নাই। বিপিএল, টেস্ট সিরিজসহ কোনো বিষয়ে নীতি নির্ধারণী কোনো সভাও নেই। বলা নেই, কওয়া নেই হঠাৎ দুপুর গড়াতেই বোর্ডে এসে উপস্থিত হন নাজমুল হাসান পাপন।

বিকেল পৌনে পাছটায় এ রিপোর্ট লেখার পর্যন্ত বোর্ডেই অবস্থান করছিলেন তিনি। যদিও বিসিবি কার্যালয়ে আপাতত সাংবাদিকদের প্রবেশাধিকার নেই। তবুও যতটুকু জানা গেছে, বোর্ডে কোচ এবং প্রধান নির্বাচককে নিয়ে জরুরী বৈঠকে বসেছিলেন তিনি। এ খবর শোনার পর থেকেই শেরেবাংলায় ব্যাপক গুঞ্জন, মুমিনুল ইস্যুতে মিডিয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে যেভাবে ঝড় উঠেছে, সে কারণেই হয়তো তাকে পূনর্বিবেচনায় নেয়া যায় কি না ব্যাপারে কথা বলতে বোর্ডে এসেছেন তিনি।

অস্ট্রেলিয়া সিরিজ উপলক্ষে চলমান ক্রিকেটারদের প্র্যাকটিস সেশন শেষ হয়েছে দুপুর ১টায়। প্র্যাকটিস শেষে মিডিয়ার সঙ্গে নাসির হোসেন কথা বলেছেন সোয়া একটা থেকে দেড়টার মধ্যে। খেলোয়াড়রা যে যার মত দু’টা থেকে আড়াইটার মধ্যে যার যার বাসায় চলে গেলেন; কিন্তু কোচ হাথুরুসিংহে থেকে যান বিসিবিতেই। ৪টা ২০ মিনিটে স্টেডিয়াম ত্যাগ করেন তিনি।

হাথুরুসিংহের এতক্ষণ স্টেডিয়ামে থাকা এবং হঠাৎ করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের স্টেডিয়ামে আসার কারণেই গুঞ্জন তৈরি হয়েছে। কে জানে হয়তো, মুমিনুলের ভাগ্যের সিকে ছিঁড়লে ছিঁড়তেও পারে।

cbn

সর্বশেষ সংবাদ

লোহাগাড়ায় ইয়াবা ও চোলাই মদসহ আটক ২

এখন সরকার ‘অব দ্য লুটেরাস, বাই দ্য লুটেরাস, ফর দ্য লুটেরাস’ : মির্জা ফখরুল

কক্সবাজার প্রেসক্লাব সভাপতি মাহবুবের ছোট ভাই মিতুলের জানাজা ও দাফন সম্পন্ন

ইসলামিক ফাউন্ডেশনের জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

চট্টগ্রামে কুকুরের মুখ হতে নবজাতক উদ্ধার করলে এসআই 

ডেঙ্গুতে যারা বেঁচে যাচ্ছে, তাদের আল্লাহই বাঁচাচ্ছে- হাইকোর্ট

টানা ৬ ঘণ্টা ধরে অনলাইনে গেইম খেলে কিশোরের মৃত্যু

বেনাপোলে ৩টি পিস্তল, ৬৬ রাউন্ড গুলি, ৩টি ম্যাগজিন ও ১কেজি গান পাউডার সহ গ্রেপ্তার-১

একটি রাত

চট্টগ্রামে ইয়াবাসহ গ্রেফতার ১

জাকির নায়েকের বক্তব্য দেয়া নিষিদ্ধ করল মালয়েশিয়া

অপরাধীদের শাস্তি দ্রুত নিশ্চিত না করায় ধর্ষণ বেড়েছে: হাইকোর্ট

প্রত্যাবাসনের তালিকাভুক্ত রোহিঙ্গাদের সাক্ষাৎকার শুরু আজ

নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশে বাধা নেই

ডেঙ্গু রোগীরা ছয়মাস পর্যন্ত কাউকে রক্ত দিতে পারবেন না

পেকুয়ায় বন্দুকযুদ্ধে উপকূলের শীর্ষ জলদস্যু বাদশা নিহত, অস্ত্র ও গুলি উদ্ধার

কর্ণফুলীতে বীরদর্পে ছুরি উচিয়ে চাঁদা দাবি, থানায় অভিযোগ

হাটহাজারীতে গৃহবধুর ঝুলন্ত মরদেহ উদ্ধার

কর্ণফুলীতে বিক্ষুব্ধ জনতার পুলিশ বক্স ভাংচুর , টিয়ার গ্যাস নিক্ষেপ

ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ৩দিনের সফরে ঢাকায়