টেকনাফ উপজেলায় ৬৩৪টি ফরম বাতিল , নতুন ভোটারদের ছবি ২০ আগস্ট

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :
চাহিত কাগজপত্র দাখিল না করা, ভুয়া কাগজপত্র ও জালিয়াতির অভিযোগে রোহিঙ্গা অধ্যুষিত টেকনাফ উপজেলায় ১টি পৌরসভা এবং ৬টি ইউনিয়নে ভোটার তালিকা হালনাগাদে বিশেষ কমিটির বাছাইয়ের মোট ৬৩৪টি ফরম বাতিল করা হয়েছে বলে জানা গেছে। পূরণকৃত মোট ফরমের সংখ্যা ছিল ৫ হাজার ৯৪৭টি। ১৯ আগস্ট ছিল ভোটার তালিকা হালনাগাদে বিশেষ কমিটির বাছাইয়ের শেষ দিন। শেষের দিন হ্নীলা ইউনিয়নের ৫৮টি ফরম বাতিল করা হয়েছে। রাতে টেকনাফ উপজেলা নির্বাচন অফিস সুত্র এতথ্য নিশ্চিত করেছে।
ইউনিয়নওয়ারী পূরণকৃত ফরম সংখ্যা ছিল হোয়াইক্যং ১ হাজার ২০৪টি, হ্নীলা ১ হাজার ৩১টি, টেকনাফ সদর ৯৮৩টি, সাবরাং ১ হাজার ২১৫টি, বাহারছড়া ৭৩৮টি, সেন্টমার্টিনদ্বীপ ১৩৭টি, টেকনাফ পৌরসভা ৬৩৯টি। মোট ৫ হাজার ৯৪৭টি। তম্মধ্যে বাতিল হয়েছে টেকনাফ পৌরসভার ৯০টি, ১নং হোয়াইক্যং মডেল ইউনিয়নের ১৭০টি, ২নং হ্নীলা ইউনিয়নের ৫৮টি, ৩নং টেকনাফ সদর ইউনিয়নের ১৩১টি, ৪নং সাবরাং ইউনিয়নের ৯০টি, ৫নং বাহারছড়া ইউনিয়নের ৯০টি, ৬নং সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নের ৫টি। মোট ৬৩৪টি।
উল্লেখ্য, উপজেলার ৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা এলাকায় ভোটার তালিকা হালনাগাদের তথ্য সংগ্রহের জন্য ১৭ জন সুপারভাইজার এবং ৭২ জন তথ্য সংগ্রহকারী নিয়োগ দেয়া হয়েছিল। ইউনিয়নওয়ারী হচ্ছে হোয়াইক্যং ৩ জন সুপারভাইজার এবং ১৩ জন তথ্য সংগ্রহকারী, মোট ১৬ জন। হ্নীলায় ৩ জন সুপারভাইজার এবং ১৩ জন তথ্য সংগ্রহকারী, মোট ১৬ জন। টেকনাফ সদরে ৩ জন সুপারভাইজার এবং ১৩ জন তথ্য সংগ্রহকারী, মোট ১৬ জন। সাবরাং ৩ জন সুপারভাইজার এবং ১৪ জন তথ্য সংগ্রহকারী, মোট ১৭ জন। বাহারছড়ায় ২ জন সুপারভাইজার এবং ৯ জন তথ্য সংগ্রহকারী, মোট ১১ জন। সেন্টমার্টিনদ্বীপে ১ জন সুপারভাইজার এবং ২ জন তথ্য সংগ্রহকারী, মোট ৩ জন। টেকনাফ পৌরসভায় ২ জন সুপারভাইজার এবং ৮ জন তথ্য সংগ্রহকারী, মোট ১০ জন। ##

টেকনাফে নতুন ভোটারদের ছবি তোলার কাজ শুরু ২০ আগস্ট
হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :
টেকনাফ উপজেলায় ভোটার তালিকা হালনাগাদে বিশেষ কমিটির বাছাই শেষে ২০ আগস্ট থেকে ছবি তোলার কাজ শুরু হবে। শেষ হবে ২৫ আগস্ট। টেকনাফ উপজেলা নির্বাচন অফিস সুত্র এতথ্য নিশ্চিত করেছে। ছবি তোলার কাজ চলবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ কার্যালয়ে।
জানা যায়, ২০ আগস্ট রবিবার ১নং হোয়াইক্যং মডেল ইউনিয়নে, ২১ আগস্ট সোমবার ২নং হ্নীলা ইউনিয়নে, ২২ আগস্ট মঙ্গলবার ৩নং টেকনাফ সদর ইউনিয়নে, ২৩ আগস্ট বুধবার ৪নং সাবরাং ইউনিয়নে, ২৪ আগস্ট বৃহষ্পতিবার ৫নং বাহারছড়া ইউনিয়নে, ২৫ আগস্ট শুক্রবার ৬নং সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নে এবং টেকনাফ পৌরসভায় ছবি তোলার কাজ চলবে।
উল্লেখ্য, ৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা নিয়ে গঠিত টেকনাফ উপজেলার বর্তমান ভোটার সংখ্যা মোট ১ লক্ষ ৪৩ হাজার ১০ জন। তম্মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৬৭৩ জন এবং মহিলা ভোটার ৭১ হাজার ৩৩৭ জন।
ইউনিয়নওয়ারী ভোটার সংখ্যা হচ্ছে হোয়াইক্যং ২৮ হাজার ৩৪ জন। হ্নীলায় ২৪ হাজার ৮৮৫ জন। টেকনাফ সদরে ২৫ হাজার ৯৭১ জন। সাবরাং ২৯ হাজার ৬৪১ জন। বাহারছড়ায় ১৮ হাজার ৭১ জন। সেন্টমার্টিনদ্বীপে ৩ হাজার ৯৪ জন। টেকনাফ পৌরসভায় ১৩ হাজার ৩১৪ জন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অপরাধ দমনে চট্টগ্রামে আইপি ক্যারা বসাচ্ছে সিএমপি পুলিশ 

বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রণালয়

রামুতে ৩৮ হাজার ইয়াবার ট্রাক সহ আটক ২

খুরুস্কুল বাসীকে কাঁদিয়ে চির বিদায় নিল মেধাবী ছাত্র মিশুক

টেকনাফে অভিযানেও থামছে না ৩ ভাইয়ের ইয়াবা বানিজ্য

পেকুয়ায় চাঁদার দাবীতে দোকান সংস্কারে বাধা ও ভাংচুর

গণমাধ্যম ও সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন মেয়র মুজিবুর রহমান

চকরিয়ায় সুরাজপুর আলোকশিখা পাঠাগার’র চিত্রাংকন প্রতিযোগিতা পুরস্কার বিতরণ ও গুণীশিক্ষক সংবর্ধনা

কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির কমিটি গঠিত

সাংবাদিক বশিরের মাতার জানাযা সম্পন্ন বিভিন্নমহলের শোক

বিজিবি ক্যাম্প এলাকায় সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রামান্য চিত্র প্রদর্শন

টেকনাফ সাংবাদিক ফোরাম’র আহবায়ক কমিটি গঠিত

কক্সবাজার-৩ আসনে বিএনপির মনোনয়নপত্র জমা দিলেন অধ্যাপক আজিজ

“দুখরে রোগে ও ভয় পায়!”

নিরাপদ জীবনে ফিরতে চায় ইয়াবা ব্যবসায়ীরা

রোববার থেকে বিএনপির সাক্ষাৎকার শুরু

মিয়ানমারে শতাধিক রোহিঙ্গা গ্রেফতার

বিএনপি নেতা আবু সুফিয়ান (চট্টগ্রাম-৮) আসনে মনোনয়নপত্র নিলেন

কক্সবাজার-২ আসনে কারাবন্দী আবুবকরের পক্ষে মনোনয়ন ফরম জমা

ঈদগাঁওতে ইউনিক পরিবহন ও টমটমের মুখোমুখি সংঘর্ষে আহত ৪