টেকনাফ উপজেলায় ৬৩৪টি ফরম বাতিল , নতুন ভোটারদের ছবি ২০ আগস্ট

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :
চাহিত কাগজপত্র দাখিল না করা, ভুয়া কাগজপত্র ও জালিয়াতির অভিযোগে রোহিঙ্গা অধ্যুষিত টেকনাফ উপজেলায় ১টি পৌরসভা এবং ৬টি ইউনিয়নে ভোটার তালিকা হালনাগাদে বিশেষ কমিটির বাছাইয়ের মোট ৬৩৪টি ফরম বাতিল করা হয়েছে বলে জানা গেছে। পূরণকৃত মোট ফরমের সংখ্যা ছিল ৫ হাজার ৯৪৭টি। ১৯ আগস্ট ছিল ভোটার তালিকা হালনাগাদে বিশেষ কমিটির বাছাইয়ের শেষ দিন। শেষের দিন হ্নীলা ইউনিয়নের ৫৮টি ফরম বাতিল করা হয়েছে। রাতে টেকনাফ উপজেলা নির্বাচন অফিস সুত্র এতথ্য নিশ্চিত করেছে।
ইউনিয়নওয়ারী পূরণকৃত ফরম সংখ্যা ছিল হোয়াইক্যং ১ হাজার ২০৪টি, হ্নীলা ১ হাজার ৩১টি, টেকনাফ সদর ৯৮৩টি, সাবরাং ১ হাজার ২১৫টি, বাহারছড়া ৭৩৮টি, সেন্টমার্টিনদ্বীপ ১৩৭টি, টেকনাফ পৌরসভা ৬৩৯টি। মোট ৫ হাজার ৯৪৭টি। তম্মধ্যে বাতিল হয়েছে টেকনাফ পৌরসভার ৯০টি, ১নং হোয়াইক্যং মডেল ইউনিয়নের ১৭০টি, ২নং হ্নীলা ইউনিয়নের ৫৮টি, ৩নং টেকনাফ সদর ইউনিয়নের ১৩১টি, ৪নং সাবরাং ইউনিয়নের ৯০টি, ৫নং বাহারছড়া ইউনিয়নের ৯০টি, ৬নং সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নের ৫টি। মোট ৬৩৪টি।
উল্লেখ্য, উপজেলার ৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা এলাকায় ভোটার তালিকা হালনাগাদের তথ্য সংগ্রহের জন্য ১৭ জন সুপারভাইজার এবং ৭২ জন তথ্য সংগ্রহকারী নিয়োগ দেয়া হয়েছিল। ইউনিয়নওয়ারী হচ্ছে হোয়াইক্যং ৩ জন সুপারভাইজার এবং ১৩ জন তথ্য সংগ্রহকারী, মোট ১৬ জন। হ্নীলায় ৩ জন সুপারভাইজার এবং ১৩ জন তথ্য সংগ্রহকারী, মোট ১৬ জন। টেকনাফ সদরে ৩ জন সুপারভাইজার এবং ১৩ জন তথ্য সংগ্রহকারী, মোট ১৬ জন। সাবরাং ৩ জন সুপারভাইজার এবং ১৪ জন তথ্য সংগ্রহকারী, মোট ১৭ জন। বাহারছড়ায় ২ জন সুপারভাইজার এবং ৯ জন তথ্য সংগ্রহকারী, মোট ১১ জন। সেন্টমার্টিনদ্বীপে ১ জন সুপারভাইজার এবং ২ জন তথ্য সংগ্রহকারী, মোট ৩ জন। টেকনাফ পৌরসভায় ২ জন সুপারভাইজার এবং ৮ জন তথ্য সংগ্রহকারী, মোট ১০ জন। ##

টেকনাফে নতুন ভোটারদের ছবি তোলার কাজ শুরু ২০ আগস্ট
হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :
টেকনাফ উপজেলায় ভোটার তালিকা হালনাগাদে বিশেষ কমিটির বাছাই শেষে ২০ আগস্ট থেকে ছবি তোলার কাজ শুরু হবে। শেষ হবে ২৫ আগস্ট। টেকনাফ উপজেলা নির্বাচন অফিস সুত্র এতথ্য নিশ্চিত করেছে। ছবি তোলার কাজ চলবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ কার্যালয়ে।
জানা যায়, ২০ আগস্ট রবিবার ১নং হোয়াইক্যং মডেল ইউনিয়নে, ২১ আগস্ট সোমবার ২নং হ্নীলা ইউনিয়নে, ২২ আগস্ট মঙ্গলবার ৩নং টেকনাফ সদর ইউনিয়নে, ২৩ আগস্ট বুধবার ৪নং সাবরাং ইউনিয়নে, ২৪ আগস্ট বৃহষ্পতিবার ৫নং বাহারছড়া ইউনিয়নে, ২৫ আগস্ট শুক্রবার ৬নং সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নে এবং টেকনাফ পৌরসভায় ছবি তোলার কাজ চলবে।
উল্লেখ্য, ৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা নিয়ে গঠিত টেকনাফ উপজেলার বর্তমান ভোটার সংখ্যা মোট ১ লক্ষ ৪৩ হাজার ১০ জন। তম্মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৬৭৩ জন এবং মহিলা ভোটার ৭১ হাজার ৩৩৭ জন।
ইউনিয়নওয়ারী ভোটার সংখ্যা হচ্ছে হোয়াইক্যং ২৮ হাজার ৩৪ জন। হ্নীলায় ২৪ হাজার ৮৮৫ জন। টেকনাফ সদরে ২৫ হাজার ৯৭১ জন। সাবরাং ২৯ হাজার ৬৪১ জন। বাহারছড়ায় ১৮ হাজার ৭১ জন। সেন্টমার্টিনদ্বীপে ৩ হাজার ৯৪ জন। টেকনাফ পৌরসভায় ১৩ হাজার ৩১৪ জন।

সর্বশেষ সংবাদ

ঢাকায় বিয়ের আশ্বাসে মহেশখালীর আবছারের প্রতারণা, কাঁদছে তরুণী

মহেশখালী পৌর মেয়র মকসুদ মিয়া ৮দিনের সরকারী সফরে দক্ষিণ কোরিয়া ও থাইল্যান্ড গেছেন

ডুলাহাজারায় দ্বিতীয় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগ

সচিব হেলালুদ্দীন আহমদের মায়ের দু’দফা জানাজা শেষে তারাবনিয়ার ছরা কবরস্থানে দাফন

রোহিঙ্গা প্রত্যাবাসনে জটিলতা

চট্টগ্রামে ছাত্র বলাৎকারের দায়ে মাদরাসা শিক্ষক আটক

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশকে উন্নত রাষ্ট্রে এগিয়ে নিয়ে যাচ্ছেন : ভূমিমন্ত্রী জাবেদ

কক্সবাজার সদর-রামুর প্রতিটি গ্রামকে উন্নয়নে শহরে রূপান্তর করা হচ্ছে : এমপি কমল

চট্টগ্রামে লোকমান হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার

বর্ষীয়ান রাজনীতিবিদ মুজাফ্ফর আহমদের প্রয়াণে বিভিন্ন সংগঠনের শোক প্রকাশ

রোহিঙ্গা সমস্যার দুইবছরঃ বর্তমান হালচাল

শারদীয় প্রকাশনা ‘প্রতিমা স্মরণিকার ১৩’তম সংখ্যার জন্য লেখা আহবান

যুবলীগ নেতা ওমর হত্যা ঘটনায় মামলা : হামলার আশংকা, ক্যাম্পে চিরুনী অভিযান জরুরী

রোহিঙ্গাদের মহা-সমাবেশের ডাক

মহেশখালী পৌর ছাত্রদলের ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন

‘পুলিশ কনস্টেবল নিয়োগের পথে বাধা সৃষ্টির মিথ্যা অপপ্রচারে নেমেছে এক মামলাবাজ’

ফুসলিয়ে শিশু শ্রেণীর ছাত্রী ধর্ষণ!

সচিব হেলালুদ্দীন আহমদের মায়ের মৃত্যুতে সদর উপজেলা চেয়ারম্যানের শোক

ওএসডি করা হচ্ছে জামালপুরের সেই ডিসিকে

যুবলীগ নেতা ফারুক হত্যায় রোহিঙ্গা আটক