টেকনাফ উপজেলায় ৬৩৪টি ফরম বাতিল , নতুন ভোটারদের ছবি ২০ আগস্ট

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :
চাহিত কাগজপত্র দাখিল না করা, ভুয়া কাগজপত্র ও জালিয়াতির অভিযোগে রোহিঙ্গা অধ্যুষিত টেকনাফ উপজেলায় ১টি পৌরসভা এবং ৬টি ইউনিয়নে ভোটার তালিকা হালনাগাদে বিশেষ কমিটির বাছাইয়ের মোট ৬৩৪টি ফরম বাতিল করা হয়েছে বলে জানা গেছে। পূরণকৃত মোট ফরমের সংখ্যা ছিল ৫ হাজার ৯৪৭টি। ১৯ আগস্ট ছিল ভোটার তালিকা হালনাগাদে বিশেষ কমিটির বাছাইয়ের শেষ দিন। শেষের দিন হ্নীলা ইউনিয়নের ৫৮টি ফরম বাতিল করা হয়েছে। রাতে টেকনাফ উপজেলা নির্বাচন অফিস সুত্র এতথ্য নিশ্চিত করেছে।
ইউনিয়নওয়ারী পূরণকৃত ফরম সংখ্যা ছিল হোয়াইক্যং ১ হাজার ২০৪টি, হ্নীলা ১ হাজার ৩১টি, টেকনাফ সদর ৯৮৩টি, সাবরাং ১ হাজার ২১৫টি, বাহারছড়া ৭৩৮টি, সেন্টমার্টিনদ্বীপ ১৩৭টি, টেকনাফ পৌরসভা ৬৩৯টি। মোট ৫ হাজার ৯৪৭টি। তম্মধ্যে বাতিল হয়েছে টেকনাফ পৌরসভার ৯০টি, ১নং হোয়াইক্যং মডেল ইউনিয়নের ১৭০টি, ২নং হ্নীলা ইউনিয়নের ৫৮টি, ৩নং টেকনাফ সদর ইউনিয়নের ১৩১টি, ৪নং সাবরাং ইউনিয়নের ৯০টি, ৫নং বাহারছড়া ইউনিয়নের ৯০টি, ৬নং সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নের ৫টি। মোট ৬৩৪টি।
উল্লেখ্য, উপজেলার ৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা এলাকায় ভোটার তালিকা হালনাগাদের তথ্য সংগ্রহের জন্য ১৭ জন সুপারভাইজার এবং ৭২ জন তথ্য সংগ্রহকারী নিয়োগ দেয়া হয়েছিল। ইউনিয়নওয়ারী হচ্ছে হোয়াইক্যং ৩ জন সুপারভাইজার এবং ১৩ জন তথ্য সংগ্রহকারী, মোট ১৬ জন। হ্নীলায় ৩ জন সুপারভাইজার এবং ১৩ জন তথ্য সংগ্রহকারী, মোট ১৬ জন। টেকনাফ সদরে ৩ জন সুপারভাইজার এবং ১৩ জন তথ্য সংগ্রহকারী, মোট ১৬ জন। সাবরাং ৩ জন সুপারভাইজার এবং ১৪ জন তথ্য সংগ্রহকারী, মোট ১৭ জন। বাহারছড়ায় ২ জন সুপারভাইজার এবং ৯ জন তথ্য সংগ্রহকারী, মোট ১১ জন। সেন্টমার্টিনদ্বীপে ১ জন সুপারভাইজার এবং ২ জন তথ্য সংগ্রহকারী, মোট ৩ জন। টেকনাফ পৌরসভায় ২ জন সুপারভাইজার এবং ৮ জন তথ্য সংগ্রহকারী, মোট ১০ জন। ##

টেকনাফে নতুন ভোটারদের ছবি তোলার কাজ শুরু ২০ আগস্ট
হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :
টেকনাফ উপজেলায় ভোটার তালিকা হালনাগাদে বিশেষ কমিটির বাছাই শেষে ২০ আগস্ট থেকে ছবি তোলার কাজ শুরু হবে। শেষ হবে ২৫ আগস্ট। টেকনাফ উপজেলা নির্বাচন অফিস সুত্র এতথ্য নিশ্চিত করেছে। ছবি তোলার কাজ চলবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ কার্যালয়ে।
জানা যায়, ২০ আগস্ট রবিবার ১নং হোয়াইক্যং মডেল ইউনিয়নে, ২১ আগস্ট সোমবার ২নং হ্নীলা ইউনিয়নে, ২২ আগস্ট মঙ্গলবার ৩নং টেকনাফ সদর ইউনিয়নে, ২৩ আগস্ট বুধবার ৪নং সাবরাং ইউনিয়নে, ২৪ আগস্ট বৃহষ্পতিবার ৫নং বাহারছড়া ইউনিয়নে, ২৫ আগস্ট শুক্রবার ৬নং সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নে এবং টেকনাফ পৌরসভায় ছবি তোলার কাজ চলবে।
উল্লেখ্য, ৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা নিয়ে গঠিত টেকনাফ উপজেলার বর্তমান ভোটার সংখ্যা মোট ১ লক্ষ ৪৩ হাজার ১০ জন। তম্মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৬৭৩ জন এবং মহিলা ভোটার ৭১ হাজার ৩৩৭ জন।
ইউনিয়নওয়ারী ভোটার সংখ্যা হচ্ছে হোয়াইক্যং ২৮ হাজার ৩৪ জন। হ্নীলায় ২৪ হাজার ৮৮৫ জন। টেকনাফ সদরে ২৫ হাজার ৯৭১ জন। সাবরাং ২৯ হাজার ৬৪১ জন। বাহারছড়ায় ১৮ হাজার ৭১ জন। সেন্টমার্টিনদ্বীপে ৩ হাজার ৯৪ জন। টেকনাফ পৌরসভায় ১৩ হাজার ৩১৪ জন।

সর্বশেষ সংবাদ

টেকনাফ পৌর আওয়ামী লীগের ৮নং ওয়ার্ড সভাপতি হানিফ সম্পাদক মোঃ আলমগীর

হোলি আর্টিজান হামলা মামলার রায় ২৭ নভেম্বর

কক্সবাজার জেলা আওয়ামী লীগের জরুরী সভা অনুষ্ঠিত

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নেই, তবু কক্সবাজারে হচ্ছে সা’দ পন্থীদের ইজতেমা 

চকরিয়ায় মার্কেটের গলি দখল করে সিঁড়ি নির্মাণের চেষ্টা, ব্যবসায়ীদের বিক্ষোভ

রামু সরকারি কলেজের এইচএসসি ২০১৪ ব্যাচের বর্ণাঢ্য পূণর্মিলনী উৎসব সম্পন্ন

আপিলে প্রার্থীতা ফিরে পাবে সালাহ উদ্দীন কমল!

বাবরি মসজিদ : রায় বাতিল চেয়ে রিভিউ করবে মুসলিম ল বোর্ড

চকরিয়ায় সাংবাদিকের উপর হামলা, গ্রেপ্তার-১

‘জীবনঘনিষ্ঠ লেখার কারণেই হুমায়ূন আহমদ মানুষের হৃদয় স্পর্শ করতে পেরেছেন’

গ্যাস বিস্ফোরণে নিহত রামু’র এনি স্বামীর পছন্দের শাড়ীতেই বের হয়েছিল

হাইস্কুলে শিক্ষার্থীদের দেয়া হবে বিনামূল্যে কনডম!

জেলা বার সভাপতি ও সেক্রেটারির সাথে সিবিআইইউ বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সৌজন্য সাক্ষাৎ

কক্সবাজার জেলা মুসলিম নিকাহ রেজিষ্ট্রার সমিতি অনুমোদন

পিএসসি পরীক্ষার প্রথমদিনে রাঙামাটিতে অনুপস্থিত ৩২০ শিক্ষার্থী; বহিস্কার-৪৬

শাপলাপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে খালেক সহ ১৪ জনের মনোনয়ন বৈধ

রাঙামাটির সাড়ে ৬ লাখ মানুষের স্বাস্থ্য সেবায় ৭১ চিকিৎসক !

২৩ নভেম্বর আত্মসমর্পণ করছেন মহেশখালীর শতাধিক অস্ত্রের কারিগর ও জলদস্যু

পিএসসি-ইবতেদায়ী পরীক্ষা শান্তিপূর্ণ ভাবে শুরু হলো, জেলায় অনুপস্থিত ২৮৮৩

পেকুয়া উপজেলা পরিষদে জাহাঙ্গীর আলমকে বহালে হাইকোর্টের নির্দেশ