অশ্রুসজল ভালোবাসায় চির শায়িত রিফাত ॥ জানাযায় শোকার্ত মানুষের ঢল

সোয়েব সাঈদ :

হাজারো মানুষের অশ্রুসজল ভালোবাসায় চির নিদ্রায় শায়িত হলেন, রামুর মেধাবি ছাত্র রাজনীতিক হোসাইন মাহমুদ রিফাত। কক্সবাজার জেলা ছাত্রলীগের সদস্য ও রামু কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি রিফাতের নামাজে জানাযায় ঢল নামে হাজার হাজার শোকার্ত জনতার।

আজ শনিবার (১৯আগষ্ট) বিকাল সাড়ে পাঁচটায় রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত নামাজে জানাযায় ইমামতি করেন, জেলার বিশিষ্ট আলেমেদ্বীন রামু বাইপাস কেন্দ্রিয় জামে মসজিদেও খতিব মাওলানা হাফেজ আবদুল হক।

জানাযাপূর্ব বিশাল জনসমুদ্রে রিফাতের স্মৃতিচারণ ও মাগফেরাত কামনা করে আলোচনায় অংশ নেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম, রামু উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল, কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়, সাধারণ সম্পাদ(ভারপ্রাপ্ত) মোরশেদ হোসাইন তানিম, হোসাইন মাহমুদ রিফাতের চাচা সাবেক ছাত্রনেতা সাব্বির আহমদ। এছাড়া আমেরিকা প্রবাসী হোসাইন মাহমুদ রিফাতের ছোট ভাই হাসান মাহমুদ আরফাত মুঠোফোনে সমবেত জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা বলেন, রিফাত তাঁর চারিত্রিক গুনাবলী দিয়ে সব রাজনৈতিক অঙ্গনের পাশাপাশি সর্বস্তুরের মানুষের হৃদয়ে ঠাঁই করে নিয়েছিলেন। যা বর্তমান সময়ে বিরল। রিফাতকে হারিয়ে শুধু ছাত্রলীগ নয়, পুরো আওয়ামী পরিবারের বিশাল শূণ্যতার সৃষ্টি হয়েছে। এ শুণ্যতা পূরণ হবার নয়। বক্তারা আরো বলেন, কক্সবাজার-রামুবাসীর কাছে ছাত্রনেতার চেয়ে বেশি পরিচিত ছিলেন তাঁর অনন্য সব গুনাবলী দিয়ে। দীর্ঘদিন ছাত্র রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে সবার কাছে হয়েছেন প্রিয়ভাজন। সমালোচনা বা কোন অপবাদ তাকে স্পর্শ করতে পারেনি। বরং সদা হাস্যোজ¦ল রিফাতের সততা, বিনয়ী স্বভাব ছিলো সবার কাছে অতি চেনা। বন্যাদূর্গত, শীতার্ত ও অসহায় মানুষেরও সহায় ছিলেন রিফাত। সাম্প্রতিক বন্যায় ছুটে গিয়েছিলেন প্রত্যন্ত এলাকার মানুষের কাছে। অন্যের স্বপ্ন পূরণের বাসনায় নিজেকে বিলিয়ে দেয়া এ ছাত্রনেতা নিজের স্বপ্ন পূরণের আগেই পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন না ফেরার দেশে। বক্তারা রিফাতের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

নামাজে জানাযায় কক্সবাজার জেলা ও রামু উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন, বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিত ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্ত সহ সর্বস্তুরের হাজার হাজার জনতা শরীক হন। এরআগে সকালে শতাধিক মোটর সাইকেলসহ ছাত্রলীগ নেতৃবৃন্দ গাড়িবহরযোগে কক্সবাজার হিমঘর থেকে রিফাতের মরদেহ রামুতে নিয়ে আসেন। জানাযা শেষে রামুর মন্ডলপাড়া মাইমুন আলী সাহেবের মসজিদ সংলগ্ন কবরস্থানে রিফাতকে দাফন করা হয়।

উল্লেখ্য গত বৃহষ্পতিবার (১৭ আগষ্ট) ভোর পৌনে চারটায় রামুর ফতেখাঁরকুল ইউনিয়নের শ্রীকুলস্থ বাড়িতে হৃদ রোগে আক্রান্ত ইন্তেকাল করেন হোসাইন মাহমুদ রিফাত। রিফাত ওই এলাকার ছৈয়দ আহদের ছেলে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ২৫ বছর। মৃত্যুকালে তিনি বাবা-মা ও এক ভাই রেখে গেছেন। তাঁর আকষ্মিক মৃত্যুর খবরে সর্বত্র শোকের ছায়া নেমে আসে।

সর্বশেষ সংবাদ

জয়শঙ্করের সফরে গুরুত্ব পাবে তিস্তা চুক্তি

চট্টগ্রামে সাড়ে ৭ মাসে ৮০০ ছাড়ালো ডেঙ্গু রোগী

এতিম-মিসকিনের টাকা নিয়ে নৈরাজ্য

শোকের মাসে বর্ষপূর্তি অনুষ্ঠান করছে না আলীরাজ পরিবহণ

বৈদ্যুতিক খুটি সরাতে ২৬ আগষ্ট বন্ধ থাকবে মেরিন ড্রাইভ সংযোগ সড়ক

কক্সবাজার কলাতলী ফ্লাট থেকে ইয়াবাসহ আটক ৩

কিশোরী ধর্ষণের দায়ে ভুয়া পীর ‘নেজাম মামা’ গ্রেফতার

শাহীনুল হক মার্শালকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় স্থায়ী জামিন পেলেন চকরিয়া প্রেসক্লাব সভাপতি আবদুল মজিদ

ইন্ডিপেনডেন্ট কমিশন অব ইনকোয়ারি প্রতিনিধিদল সোমবার ক্যাম্প পরিদর্শনে আসছেন

চকরিয়া শপিং সেন্টারে আবর্জনার স্তুপ

পৌরসভার ২ নং ওয়ার্ডে মশক নিধন অভিযান

চট্টগ্রামে পাঁঠা বলির সময় যুবকের হাত বিচ্ছিন্ন

ওষুধ কোম্পানির ৭ প্রতিনিধিকে জরিমানা

রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনাসদস্য নিহত

প্রত্যাবাসন নিয়ে গুজবে রোহিঙ্গা ক্যাম্পে আতঙ্ক, সতর্ক প্রশাসন

সাংবাদিক বশির উল্লাহর পিতার মৃত্যুতে মহেশখালী প্রেসক্লাবে শোক

শহরে খাদ্য নিয়ন্ত্রণ কার্যালয় কর্মচারীর উপর হামলা

মহেশখালীর সাংবাদিক বশিরের পিতার মৃত্যু, কাল জানাযা

রামুতে সন্ত্রাসী হামলার শিকার আওয়ামী লীগ নেতা, চমেকে ভর্তি