মোহাম্মদ শফিক:
উখিয়ার থাইংখালীতে আওয়ামী লীগ নেতা শামসুল আলমকে হত্যা চেষ্টার প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ আগষ্ট) বিকালে থাইংখালীর স্টেশনে হাজারো বিক্ষুব্ধ অংশগ্রহণ করে ঘটনার প্রতি ধিক্কার জানায়।

ইউনিয়ন আ’লীগ এর সভাপতি এম এ মনজুরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।

তিনি বলেন, গফুর উদ্দিন চেয়ারম্যান জামায়াত-বিএনপির এজেন্ট। চেয়ারম্যানের দাপট দিয়ে স্থানীয় জনসাধারন ও আ’লীগ ও অঙ্গসংগঠনের লোকদের বিভিন্ন হয়রানি করে যাচ্ছে। প্রশাসনের সাথে আতাঁত করে মিথ্যা মামলায় জড়িয়ে দিচ্ছে। তিনি মরণ নেশার ইয়বার বাজার নিয়ন্ত্রণ করছে।

১৬ আগষ্ট আ’লীগ নেতা শামশুল আলমে পাওনা টাকার বিষয় নিয়ে হত্যা চেষ্টা চালায়। বর্তমানে শামুশুল আলম হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। গফুর উদ্দিনকে দ্রুত আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে দাবী জানান তিনি।

সভায় বিশেষ অতিথি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী, বলেন, স্থানীয় আওয়ামী লীগ নেতারা যদি এক থাকত তাহলে জামায়াত-বিএনপির এই এজেন্টরা কখনো মুক্তিযোদ্ধের স্বপক্ষের লোকজনদের আক্রান্ত করতে পারত না। তাই তিনি সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

জেলা ছাত্রলীগের সভাপতি আলী আহমদ বলেন, গফুর উদ্দিন চেয়ারম্যান চিহ্নিত একজ ইয়াবার ডন। তার নিয়ন্ত্রণে পালংখালী ইউনিয়নে চলছে মরণ নেশার ইয়াবার রমরমা ব্যবসা।

তিনি গফুর উদ্দিন চেয়াম্যান হওয়ার পূর্বের সম্পাদক আর বর্ত মানের সম্কিপদের পাহাড় খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে দাবী জানান।

আ’লীগ নেতা ফজল কাদের চৌধুরী ভুট্টুর সঞ্চালনায় অনুষ্টানে বিশেষ বক্তা ছিলেন, জেলা আ’লীগের সহ-সভাপতি শাহলম চৌধুরী রাজা,
সাবেক ছাত্রনেতা শাহদাৎত হোছেন জোয়েল।