টেকনাফ উপজেলা ক্রীড়া সংস্থার ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল অনুষ্ঠিত

ক্রীড়া-সাংস্কৃতির বিকাশ ঘটিয়ে যুব সমাজকে মাদক থেকে বাঁচিয়ে রাখা সম্ভব : প্রণয় চাকমা

নুরুল হোসাইন,টেকনাফ :

টেকনাফ উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ১ম বিভাগের ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমা বলেছেন, দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি হচ্ছে যুব সমাজ। সমাজে মাদকের করাল গ্রাস থেকে এদেশের যুব সমাজকে বাঁচিয়ে রাখতে হলে ক্রীড়া-সাংস্কৃতির বিকাশ ঘটাতে হবে। পৃথিবীর বিভিন্ন রাষ্ট্রের ইতিহাসে দেখা যায় উন্নত খেলোয়াড় গঠনের মাধ্যমে বিভিন্ন দেশে খেলোয়াড়দের নিয়ে ব্যবসা করে প্রচুর পরিমান অর্থ উপার্জন করে যাচ্ছে। তাই আজকে এই এলাকার যুব সমাজের নেতৃত্বে ঐতিহ্যবাহী এই ফুটবল টুর্ণামেন্ট মানুষের মনে বিনোদনের খোরাক যুগিয়েছে। ভবিষ্যতে এই টূর্ণামেন্ট থেকে সৃষ্টি হবে জাতীয় মানের ফুটবলার ও বিশ্বের নাম করা খেলোয়াড়। তিনি শুক্রবার টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ফুটবল টূর্ণামেন্টের ফাইনাল খেলার পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

টুর্নামেন্ট পরিচালনা পর্ষদের সভাপতি মোহাম্মদ আলম বাহাদুরের সভাপতিত্বে ক্রীড়া সংস্হার সাধারন সম্পাদক জিয়াউর রহমান জিয়ার পরিচালনায় ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

উক্ত ফাইনাল খেলার অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য রাখলেন, টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাইন উদ্দীন খান।

উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি, মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুল হুদা, পৌরসভার প্যানেল মেয়র -১ মৌলভী মুজিবুর রহমান, প্যানেল মেয়র ২ ও সাংবাদিক আব্দুল্লাহ আল মনির, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ফজলুল কবির,

উপজেলা ক্রীড়া সংস্থার টুর্নামেন্ট পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মাহাবুব মোর্শেদ, পৌর যুবলীগের আহব্বায়ক তোয়াক্কুল হোসেন, যুগ্ম আহব্বায়ক রেজাউল করিম রেজা, উপজেলা যুবলীগের সিনিয়র নেতা মুজিবুর রহমান খোকন, মোস্তাক আহম্মদ,টেকনাফ পৌর যুবলীগের যুগ্ম আহব্বায়ক মোহাম্মদ আব্দুল্লাহ, পৌরসভার কাউন্সিলর নুরুল বশর নুরশাদ, উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক আব্দুল মতিন ডালিম, উপজেলা ছাত্রলীগের সভাপতি সোলতান মাহমুদ, সাধারন সম্পাদক সাইফুল ইসলাম মুন্না,সদর ইউনিয়ন যুবলীগের যুগ্ম সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ, টেকনাফ উপজেলার বিশিষ্ট সাংবাদিক ও ক্রীড়া সংস্হার নির্বাহী সদস্য প্রথম আলোর টেকনাফ প্রতিনিধি গিয়াস উদ্দীন, ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য জসিম উদ্দীন টিপু, ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য ও সাংবাদিক ইউনিটির সাধারন সম্পাদক নুরুল হোসাইনসহ ক্রীড়ামোদী হাজার হাজার দর্শক এসময় উপস্থিত ছিলেন।

ফাইনাল খেলায় হৃীলা ইউনিয়নের হৃীলা ইয়ং বয়েজ স্পোটিং ক্লাব বনাম টেকনাফ পৌরসভা জালিয়া পাড়ার জে.পি.লায়ন একাদশ টেকনাফ হাই স্কুল মাঠে ফাইনাল ফুটবল খেলা মোকাবেলা করেছে। শুক্ররবার হাই স্কুল মাঠে খেলেছেন এই দুই শক্তিশালী দল।

টেকনাফ উপজেলা ১ম বিভাগ ফুটবল টুর্নামেন্ট কর্তৃক আয়োজিত ফুটবল টুর্ণামেন্টে মোট ৮টি দল অংশ গ্রহণ করেন। দীর্ঘ ১৫ দিন ধরে প্রতিদিন খেলা অনুষ্ঠিত হয় এই মাঠে। আজকের ফাইনাল খেলায় দুই শক্তিশালী দলের মধ্যে ফাইনাল খেলায় হৃীলা ইউনিয়নের ইয়ং বয়েজ স্পোটিং ক্লাব বনাম টেকনাফ পৌরসভা জালিয়া পাড়ার জে.পি.লায়ন ফুটবল একাদশকে ট্রাইব্রেকারে হারিয়ে চ্যম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। খেলা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি সহকারী কমিশনার ভুমি প্রণয় চাকমা বিজয়ী দলের হাতে চ্যাম্পিয়ন কাপ ও ট্রফি বিতরণ করেন। রানার্স আপ দলকে ট্রফি পুরস্কৃত করা হয়। খেলা পরিচালনা করেন সাবেক কৃতি ফুটবলার আলী আকবর, তার সহকারী ছিলেন, মোঃ আব্দুল্লাহ, আব্দু শুক্কুর ও কালা।

এই টুর্ণামেন্ট শান্তিপূর্ণ পরিবেশে সফলভাবে সম্পন্ন হওয়ায় কৃতজ্ঞতা ও সকল সদস্যদের ধন্যবাদ জানান আয়োজক কমিটির অন্যতম উদ্যোক্তা জিয়াউর রহমান জিয়া।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ক্ষমতায় গেলে সব শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করবে ঐক্যফ্রন্ট

“বিড়ালের গলায় মুক্তার মালা !”

লবণ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে গবেষণার বিকল্প নাই : বিসিক চেয়ারম্যান

চট্টগ্রামে দৈনিক কর্ণফুলী সম্পাদক আফসার উদ্দিন গ্রেফতার

চার দিনব্যাপী আয়কর মেলা সমাপ্ত, ৮০ লাখ ৫১ হাজার ৭৮০ টাকা রাজস্ব আদায়

নাইক্ষ্যংছড়িতে বীর বাহাদুরের পক্ষে একাট্টা

মাউশির নতুন মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক

পৌর এলাকাকে ‘স্বাস্থ্যকর শহর’ করার ঘোষণা দিলেন মেয়র মুজিবুর রহমান

রাফিয়া আলম জেবা : অদম্য এক পিইসি পরীক্ষার্থী

ইসলামাবাদ থেকে অস্ত্রসহ যুবক গ্রেফতার

#METOO নারীর ভয়ঙ্কর কষ্টের কথা

সারাদেশে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান শুরু : চকরিয়ায় আইজিপি

৫২টি নভেম্বর পেরিয়ে ৫৩তে পদার্পণ চবির

মনোনয়ন আবেদন বিক্রি করে বিএনপি আ’লীগের আয় ২৬ কোটি টাকা

হিজড়াদের ৮ বিভাগে ৮টি সংরক্ষিত আসন দাবী

৩০ নভেম্বরের মধ্যে বিনা জরিমানায় আয়কর রিটার্ন জমা দেয়া যাবে

চট্টগ্রামের কর্ণফুলীতে পুনরায় মাল্টি চ্যানেল স্লিপওয়ে নির্মাণ শুরু

স্কুল,কলেজ ফাঁকি দিয়ে শিক্ষার্থীরা কি করে দেখার আহবান মেয়র নাছিরের

পল্টন থানার তিন মামলায় মির্জা আব্বাস ও আফরোজা আব্বাসের আগাম জামিন

মহেশখালীতে বন্দুক ও কাতুর্জসহ মানবপাচার মামলার আসামী গ্রেফতার