টেকনাফে কালো টাকা সাদা করতে ইয়াবা ব্যবসায়ীরা মরিয়া

মোঃ আশেক উল্লাহ ফারুকী, টেকনাফ :

টেকনাফে স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের তালিকাভূক্ত ইয়াবা কারবারীরা আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী, দুর্নীতিদমন বিভাগ (দুদক) এবং আয়কর বিভাগ থেকে বাঁচতে কালোটাকা সাদা করতে ওরা মরিয়া হয়ে উঠেছে। এদের মধ্যে কেউ কেউ অভিজাত দোকান, যাত্রীবাহী বাস, ট্রাক, নোহা, জায়গা জমি ও ফ্লাটের মালিক বনে বৈধ ব্যবসার নামের  ইয়াবা ব্যবসার টাকা সাদা করার চেষ্টা করছে ।

অনুসন্ধানে জানা যায়, টেকনাফ সীমান্তের সমূদ্র উপকূলীয় এলাকা এবং চিহ্নিত ইয়াবা এলাকার ইয়াবা কারবারিরা মুরগির ফার্ম ব্যবসা চালিয়ে নিজেদের ইয়াবা ব্যবসায়া কলংমুক্ত করতে চায়। মুরগির ফার্ম ব্যবসা নামে মাত্র, নেপথ্যে চলছে রমরমা ইয়াবা বাণিজ্য। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে এ ব্যবসাকে ওরা নিরাপদ মনে করছেন। যদিও মুরগির ফার্ম নামে বৈধব্যবসা হলেও ওরা কিন্তু ইয়াবা  ব্যবসা  এখনো ছাড়তে পারেনি। ইয়াবা ব্যবসা থেকে যারা হঠাৎ অর্থের আঙ্গুল ফুলে কলাগাছে পরিনত হয়েছে, তারা কিন্তু এটি সহজেই ছাড়তে পারেনা। কারণ এটি আরো বড়লোক হবার নেশায় ওরা বিভোর হয়ে থাকে। ইয়াবা বনাম মুরগির ফার্ম এলাকাগুলো হচ্ছে, সাবরাং, শাহপরীরদ্বীপ, টেকনাফ সদর, মহেশখালীয়া পাড়া, গোদারবিল, লেঙ্গুরবিল, সী-বীচ সড়ক, হাবিরছড়া, মিঠাপানিরছড়া, রাজারছড়া নতুন পল্লান পাড়াসহ হ্নীলা এলাকায় যত্রতত্র স্থানে বেঙের ছাড়ার ন্যায় গড়ে উঠেছে, মুরগির ফার্ম এর রমরমা বাণিজ্য।

খোজ নিয়ে আরো জানা গেছে, টেকনাফ সী-বিচ সড়কের দক্ষিণ-পার্শ্বে তালিকাভূক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী কালোটাকা সাদা করতে বিশাল আকারে মুরগির ফার্ম ব্যবসা চালিয়ে যাচ্ছে। দৈনিক ৫ হাজার ডিম এ প্রতিষ্ঠান থেকে উৎপাদিত হয় বলে জানা যায়। এর পরও নেপথ্যে চালিয়ে যাচ্ছে, ইয়াবা ব্যবসা। সমূদ্র সৈকতে যে ক’টি মৎস্য ঘাট রয়েছে, তার মধ্যে সাবরাং কাটাবনিয়া, খুরেরমূখ, মুন্ডার ডেইল, মহিশখালীয়াপাড়া, লেঙ্গুরবিল ও হাবিরছড়া, মৎস্য ঘাট দিয়ে দুদেশের জেলেদের মাধ্যমে হাত বদল হয়ে মৎস্যের আড়ালে ইয়াবার বস্তা খালাস হয়ে মুরগির ফার্মে মওজুদ হয়। পরে সেখান থেকে বিভিন্ন পণ্যভর্তি ট্রাকের আড়ালে পাচার হয়ে যায়। উল্লেখ্য টেকনাফ মডেল থানার পুলিশ টেকনাফ মহিশখালীয়া পাড়া সী-বীচ সংলগ্ন মৎস্য খামারে অভিযান চালিয়ে ৫০ হাজার ইয়াবা উদ্ধার করে। চলবে…………

সর্বশেষ সংবাদ

বিয়ের সাজে মুমিনুল-ফারিহা

নুসরাতকে নিচ থেকে ছাদে নিয়ে হাত বাঁধে শম্পা

বোরকার দোকান ও ঘটনাস্থল ঘুরে নুসরাতকে হত্যার বিবরণ দিল মণি

কক্সবাজারে টয়ো ফিডের ডিলার সম্মেলন অনুষ্ঠিত

চকরিয়া থানার ৫ পুলিশ কর্মকর্তার বিদায় 

রামুতে শিক্ষিকার নির্মম প্রহারের শিকার অষ্টম শ্রেণির ছাত্র

হালিশহরে রাকিব বাহিনীর ছুরিকাঘাতে যুবক গুরুতর আহত

দেশের বেকারত্ব দূরীকরনে কর্মমুখী শিক্ষা দরকার : মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম

আ.লীগের জনপ্রিয়তা আরও বৃদ্ধি পেয়েছে : প্রধানমন্ত্রী

হোয়াইক্যংয়ে রোগাক্রান্তদের সুস্থতা কামনা করে স্টুডেন্ট এসোসিয়শনের দোয়া মাহফিল

কোন অপশক্তি রামুর সম্প্রীতি বিনষ্ট করতে পারবে না- এমপি কমল

ছাত্র অধিকার পরিষদকে নতুনভাবে এগিয়ে নেয়ার ঘোষণা নুরের

লামায় পিকআপ দুর্ঘটনায় শিশু নিহত, আহত ৩

পেকুয়ায় তুচ্ছ ঘটনায় ৪র্থ শ্রেণীর ছাত্রকে মারধর

রামু উপজেলা ছাত্রদলের মতবিনিময় সভা

শফিক চেয়ারম্যানের কারামুক্তি কামনায় মসজিদে মসজিদে দোয়া

নুসরাত হত্যা: সোনাগাজী উপজেলা আ. লীগ সভাপতি আটক

চকরিয়া উপকূলীয় এলাকার শীর্ষ মাদক বিক্রেতা জিয়াবুল ইয়াবাসহ গ্রেপ্তার

রোহিঙ্গাদের ফেরত পাঠাতে বাংলাদেশকে চীনের সহযোগিতার আশ্বাস : স্বরাষ্ট্রমন্ত্রী

শবেবরাত ঐতিহাসিক রজনী : যখন আসমানের দরজা সমুহ খুলে দেওয়া হয়!