cbn  

 

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের সংগঠণ “টেকনাফ স্টুডেন্টস্ ক্লাবের সদস্যরা হাত খরচের জমানো টাকায় একজন মমূর্ষ রোগীর অপারেশন এগিয়ে এসে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে খবর পাওয়া গেছে। টেকনাফ সাবরাং কটাবনিয়া এলাকার অসহায় আশরাফুজ্জামান (৫৫) (হার্নিয়া)র আক্রান্ত হয়ে বিভৎস অন্ডকোষ নিয়ে রাস্তার ধারে পড়েছিল। ঘটনাটি টেকনাফ স্টুডেন্টস্ ক্লাব সদস্যদের নজরে এলে তাঁরা সিদ্ধান্ত নেয় তার চিকিৎসায় এগিয়ে আসবেন।

গত ১৫ আগষ্ট বিকালে টেকনাফ উপজেলা একাডেমিক সুপারভাইজার নুরুল আবছার, টেকনাফ উপজেলা সমাজ সেবা অফিসার গিয়াস উদ্দীন, সাংবাদিক ইউনিটির সভাপতি ও টেকনাফ নিউজ এর সম্পাদক সাইফুল ইসলাম সাঈফী, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আলী, সাংবাদিক এম আমান উল্লাহ আমানসহ টেকনাফ স্টুডেন্টস্ ক্লাবের সভাপতি সাইফুর রহমানকে নিয়ে কাটাবনিয়া উপস্থিত হন। এসময় অসহায় আশরাফুজ্জামান এর চিকিৎসা খরচ বাবদ প্রাথমিক ভাবে সাত হাজার টাকা প্রদান করা হয়। আগামীতে প্রয়োজনে আরো সহায়তা প্রদান করা হবে বলে জানান সংগঠনের সদস্যরা।

টেকনাফ স্টুডেন্টস্ ক্লাবের সভাপতি সাইফুর রহমান বলেন জীবন মানে যুদ্ধ, ” জীবন যুদ্ধে জয় হতে হয়, জীবন মানে “মানবতা” মানব সেবা করতে হয় এ কথার উপর ভিত্তি করে টেকনাফ স্টুডেন্টস্ ক্লাবের আত্মপ্রত্যয়ে কোনো দ্বিধা নেই। টেকনাফ স্টুডেন্টস্ ক্লাব মানবতার স্বার্থে নিঃস্বার্থভাবে সামাজিক উন্নয়ন,শিক্ষার উন্নয়ন, মানবিক উদারতায় বিশ্বাস রেখে কাজ করেই যাচ্ছে। এরই ধারাবাহিকতা বজায় রেখে টেকনাফ স্টুডেন্টস্ ক্লাব এরকম আক্রান্তের জন্য সর্বস্ব নিয়ে ঝাঁপিয়ে পড়েছে বেশ কয়েকবার, সকলের ক্ষুদ্র ক্ষুদ্র অংশগ্রহণে উতরে গেছি আমরা প্রতিবারই, উতরাতে হবে আমাদের আরেকবার, প্রয়োজনে বারবার। এতে আমার দৃঢ় বিশ্বাস বিশিষ্টজনদের সার্বিক সহযোগিতা পেলে টেকনাফ স্টুডেন্টস্ ক্লাব আরো অগ্রসর হবে এবং অসহায়-অধিকার বঞ্চিতদের মুখে হাঁসি ফুটাতে পারব ইনশাআল্লাহ্। তাই আমি সকলে সহযোগিতা কামনা করছি। এসময় টেকনাফ স্টুডেন্টস্ ক্লাবের সিনিয়র নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ সায়েম, ইমান হোসাইন, মোহাম্মদ সাবের, আবু ছিদ্দিক(অভি), শফিকুল ইসলাম, আমিনুল ইসলাম(শাকিল), মোহাম্মদ আয়াছ, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মোহাম্মদ আনোয়ার, ইসমাঈল সাফা, জুনায়েদ ইভান ও মোহাম্মদ সায়েম প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •