হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :
টেকনাফ উপজেলা আইন শৃংখলা ও চোরাচালান প্রতিরোধ টাস্কফোর্স কমিটির সভায় বর্তমানে টেকনাফ সীমান্তে ইয়াবা চোরাচালান বৃদ্ধি পেয়েছে বলে অভিমত ব্যক্ত করে উদ্বেগ প্রকাশ করা হয় হয়েছে। ১৭ আগস্ট সকাল ১১টায় টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্টিত হয়। সভা দু’টির সভাপতিত্ব করেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হোসেন সিদ্দিক।
এতে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ রফিক উদ্দিন, মিস তাহেরা আক্তার মিলি, হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আলহাজ্ব মাওঃ নুর আহমদ আনোয়ারী, বাহারছড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ আজিজ উদ্দিন, সেন্টমার্টিনদ্বীপ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুর আহমদ, উপজেলা শিক্ষা অফিসার এমদাদ হোসেন চৌধুরী, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার এমরান হোসেন চৌধুরী, মহিলা বিষয়ক অফিসার মোঃ আলমগীর কবির, একাডেমিক সুপারভাইজার মোঃ নুরুল আবসার, টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মইন উদ্দিন খান, ভারপ্রাপ্ত আনসার-ভিডিপি অফিসার মিসেস হ্লামিয়াছা ও বিজিবি’র প্রতিনিধি।
সভায় হোয়াইক্যং অবৈধ অস্ত্রধারীদের তৎপরতা বৃদ্ধি, অপহৃত কিশোর উদ্ধার না হওয়া, সরকারী আবাসিক ভবনের ছাদে বহিরাগতদের উপদ্রব, বাল্য বিবাহ প্রতিরোধ, সেন্টমার্টিনদ্বীপে ইয়াবা বিক্রেতা ৪ জন মহিলার অপতৎপরতা, বেআইনী অস্ত্র উদ্ধার, সড়কের উপর কুরবানীর হাট না বসা, হাটে নকল টাকা সনাক্তকরণ যন্ত্র স্থাপন, যত্রতত্র কুরবানীর পশু জবাই না করা, ঈদের সময় আইন শৃংখলা নিয়ন্ত্রণে রাখা, ঢালা এবং প্রধান সড়কে ডাকাতির প্রবণতা বৃদ্ধি, ২টি সরকারী প্রাইমারী স্কুলে চুরি, প্রধান স্টেশন গুলোতে যানজট ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা এবং সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশেষতঃ বর্তমানে টেকনাফে ইয়াবা চোরাচালান বৃদ্ধি পেয়েছে বলে অভিমত ব্যক্ত করে উদ্বেগ প্রকাশ করা হয়। তাছাড়া ঘাট পরিবর্তন ও ইয়াবা ব্যবসা গ্রামাঞ্চলে ছড়িয়ে পড়েছে বলে আলোচিত হয়েছে।