কক্সবাজার সমুদ্র সৈকত সম্মিলিত ব্যবসায়ী পরিষদ উদ্যোগে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস

বার্তা পরিবেশক :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উৎযাপনের লক্ষে ‘কক্সবাজার সমুদ্র সৈকত সম্মিলীত ব্যবসায়ী পরিষদ এর উদ্যেগে আগামী ২৬ আগষ্ট সুগন্ধ্যা পয়েন্টে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। যথাযথ মর্যাদায় এই দিবস পালন ও বাস্তবায়নের লক্ষে ‘জাতীয় শোক দিবস উৎযাপন পরিষদ’ গঠন করা হয়েছে।

বুধবার রাত ১০ টার দিকে কলাতলী সুগন্ধা পয়েন্ট ফুড ভিলেজ রেস্তুরার সম্মেলন কক্ষে সমুদ্র সৈকত সম্মিলীত ব্যবসায়ী পরিষদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে এই ‘জাতীয় শোক দিবস উৎযাপন পরিষদ গঠন করা হয়’।

কটেজ ব্যবসায়ী মালিক সমিতি ও ষ্টুডিও মালিক সমিতি’র সভাপতি কাজী রাসেল আহম্মদ নোবেলের সভাপতিত্বে এবং সাবেক ছাত্র নেতা আজিজুল হক আজিজের সঞ্চালনায় আলোচনা সভার মাধ্যমে সমুদ্র সৈকত সংলগ্ন ব্যবসায়ীদের সম্মতিক্রমে কাজী রাসেল আহম্মদ নোবেলকে আহবায়ক করে ৫১ জন বিশিষ্ট কমিটি গঠন করা হয়। আর উপদেষ্টা মন্ডলীতে রাখা হয় ১৫ জনকে।

এই আলোচনা সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়, জাতীয় শোক দিবস যথাযথ মযার্দায় পালন এবং বাস্তবায়নের লক্ষে উৎযাপন পরিষদের সকলে আন্তরিকভাবে যে যার দায়িত্ব পালন করবে। এছাড়া কোন ধরনের চাঁদা আদায় বা কারো সহযোগিতা ছাড়াই সমুদ্র সৈকত সম্মিলীত ব্যবসায়ী পরিষদের ব্যবসায়ীরা নিজেদের অর্থায়নেই এই দিবস পালন করবে।

এই জাতীয় শোক দিবস উৎযাপন পরিষদে উপদেষ্টা মন্ডলীর মধ্যে রয়েছেন, নুরুল আবছার, শহিদুল হক সোহেল, শামশুল আলম, কাজ¦ী মোর্শেদ আহমদ বাবু, এমএ হাসিব, আব্দু রহমান, সেলাম নেওয়াজ, সাখাওয়াত হোসেন, মোহাম্মদ আলম, নাজিম উদ্দিন, জহির আহমদ সওদাগর, হামিদ হোসেন সওদাগর, লাল মিয়া, জয়নাল আবেদীন কাজল ও কাসেম আলী।

কাজী রাসেল আহম্মদ নোবেলকে আহবায়ক করে গঠিত কমিটিতে যুগ্ম আহবায়ক হলেন, মাহবুবুর রহমান (মাবু), নুরুল আলম, জালাল আহমদ, জাফর সাদেক রাজু। সদস্য সচিব হাজ¦ী জসিম উদ্দিন। যুগ্ম সদস্য সচিব আব্দুল ছবুর। আর সদস্যদের মধ্যে রয়েছেন, ইউছুপ সওদাগর, জাফর আহমদ, আবু বক্কর সোহেল, আসাফ উদদৌলা আশেক, নুরুল আলম নুরু, ওমর ফারুক হিরু, মামুনর রশিদ সওদাগর, জাকির হোসেন, মোঃ রমজান, আব্দুল হাকিদ, হাজ¦ী মফিজ উল্লাহ, সৈকত আবকর, শাহ আলম মুরাদ, নুর মোহাম্মদ, আব্দুল মজিদ, শহিদুল ইসলাম, আব্দুল আজিজ, মোঃ সোহেল, মোহাম্মদ আলী, মোঃ রাসেল, হাবীবুল ইসলাম, জাফর আহমদ, নাছির উদ্দিন, সোলতান মিয়া, কাঞ্চন আইচ, আলমঙ্গীর, আব্দুল মালেক, এনামুল হক, জাহিদুল ইসলাম রুবেল, মোঃ আব্দুল হাকিম, মোহাম্মদ হানিফ, নুরুল হুদা প্রকাশ গুরামিয়া, নুরুল হুদা, মনজুর আলম, মুজিব, নাজিম উদ্দিন ছোট্ট, মোহাম্মদ রহমান মিশু, সাজ্জাদ পারভেজ নয়ন, ফরিদুল আলম, আরমান মোরশেদ, কামাল মেম্বার, আব্দুল্লাহ বিদ্যুৎ, মনির আলম মনির, ছৈয়দ হোসেন ডালিম ও ইয়াছিন আরাফাত।

কমিটি গঠনকালে সমুদ্র সৈকত সম্মিলীত ব্যবসায়ীদের মধ্যে উপস্থিত ছিলেন, সুগন্ধ্যা বীচ ঝিনুক ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি, বীচ কিটকট মালিক সমবায় সমিতি, ট্যুর অপারের্টস এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক), সুগন্ধ্যা বীচ শুটকী ও অন্যান্য ব্যবসায়ী সমিতি, সী গাল পয়েন্ট ঝিনুক ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি, ড্রাগন মাঠ ব্যবসায়ী সমিতি, বীচ বাইক মারিক সমিতি, ফ্লাট ব্যবসায়ী সমিতি, মুক্তিযোদ্ধা মার্কেট সমিতি, ষ্টুডিও মালিক সমিতি, লাবণী ঝিনুক সমবায় সমিতি ও সী-ইন বার্মিজ মার্কেট ব্যবসায়ী কল্যান সমবায় সমিতি।

জাতীয় শোক দিবস উপলক্ষে আগামী ২৬ আগষ্ট নানা কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল ৭ টায় জাতীয় পতাকা অর্ধনমিত করন ও কালো পতাকা উত্তোলন। সকাল ৮ টায় জাতির জনকের প্রতিকৃতিতে পূষ্প মাল্য অর্পন। সকাল ৯ টায় পবিত্র খতমে কোরআন ও ১৫ আগস্ট ও ২১ আগস্ট নিহত সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত। সকাল ১০ টায় বঙ্গবন্ধুর ভাষন প্রচার। সন্ধ্যা ৬ প্রামান্য চিত্র প্রদর্শন। সন্ধ্যা ৭ টায় সকল শহীদদের স্মরণে স্বরণসভা এবং রাত ৯ টায় গণভোজ।

সর্বশেষ সংবাদ

“দুখরে রোগে ও ভয় পায়!”

নিরাপদ জীবনে ফিরতে চায় ইয়াবা ব্যবসায়ীরা

রোববার থেকে বিএনপির সাক্ষাৎকার শুরু

মিয়ানমারে শতাধিক রোহিঙ্গা গ্রেফতার

বিএনপি নেতা আবু সুফিয়ান (চট্টগ্রাম-৮) আসনে মনোনয়নপত্র নিলেন

কক্সবাজার-২ আসনে কারাবন্দী আবুবকরের পক্ষে মনোনয়ন ফরম জমা

ঈদগাঁওতে ইউনিক পরিবহন ও টমটমের মুখোমুখি সংঘর্ষে আহত ৪

চবির ‘প্রফেসর’ পদোন্নতি পেলেন কক্সবাজারের হাসমত আলী

খুটাখালীর মহাসড়ক কিনারায় অবৈধ ভাসমান দোকানপাট উচ্ছেদ

চবিতে গণিত বিভাগের ২দিন ব্যাপী সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান শুরু

১৯দিন ব্যাপী চুনতির সীরত মাহফিল ১৯ নভেম্বর

ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় শিশুসহ ৪১ জন আটক

গর্জনিয়ার জমিদার ফরুক আহমদ শিকদারের সহধর্মিনীর ইন্তেকাল

মালিকবিহীন ৪০ হাজার ইয়াবা উদ্ধার

আকিদা ঠিক করেন, সব ঠিক হয়ে যাবে -শাহ আহমদ শফি

গাজাসহ ডিআরসি কর্মকর্তা আটক

কক্সবাজার-৩ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের চূড়ান্ত প্রার্থী আলহাজ্ব ডাঃ মুহাম্মদ আমীন

চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে আধুনিক সিটি স্ক্যান মেশিন

খাশোগি হত্যায় ৫ সৌদি কর্মকর্তার ফাঁসির আদেশ

কেন শুরু হলো না রোহিঙ্গা প্রত্যাবাসন?