cbn  

বিশেষ প্রতিনিধি:
ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজার জেলা কার্যালয়ে উপজেলা পর্যায়ের হিফযুল কুরআন এবং মসজিদ ও গণশিক্ষা কার্যক্রমের ইউনিয়ন ভিক্তিক হামদ নাত ও কোরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। জাতীয় শোক দিবস ও জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
বৃহস্পতিবার (১৭ আগষ্ট) দুপুরে ইফার কক্সবাজার কার্যালয়ের উপ-পরিচালক খাজা আহমদ মিয়াজীপর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রশিক্ষণপ্রাপ্ত জেলা ইমাম সমিতির সভাপতি আলহাজ্ব কাজী মাওলানা সিরাজুল ইসলাম সিদ্দিকী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী উলামা লীগের সভাপতি আলহাজ্জ মাওলানা নূরুল আলম সরকার। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সহকারী পরিচালক সরওয়ার আকবর। অনুষ্ঠান পরিচালায় ছিলেন বিক্রয় সহকারী মোঃ আবদুর রহমান। কোরআন তেলাওয়াত করেন মাওলানা মোঃ আবদুল কাদের।

তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা, কক্সবাজার শাখার বিজয়ী ছাত্রদের সাথে অধ্যক্ষ হাফেজ মাওলানা রিয়াদ হায়দার।

১৭ আগষ্ট উপজেলা পর্যায়ের হিফজ প্রতিযোগীতা এবং ১৫ আগষ্ট ইউনিয়ন পর্যায়ে হামদ নাত ও ক্বিরাত প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। হিফজ প্রতিযোগীতায় উপজেলায় বিজয়ীদের আগামী ২৪ আগষ্ট জেলা পর্যায়ে এবং জেলা পর্যায়ে বিজয়ীদের আগামী ৩০ আগষ্ট বিভাগীয় পর্যায়ে প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে।
এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতায় কক্সবাজার উপজেলা পর্যায়ে গত বছরের ন্যায় এ বছরও সেরা হলো তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা, কক্সবাজার শাখা।
৩০ পারা গ্রুপে ১ম স্থান অর্জন করেছে আদনান আল জুহাইরী, ২০ পারা গ্রুপে ১ম হয়েছে রিফাত বিন আব্দুর রশিদ এবং ১০ পারা গ্রুপে ২য় স্থান অর্জন করেছে হাস্সান। ধারাবাহিক কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ছাত্রদের অভিনন্দন জানিয়েছেন মাদরাসা অধ্যক্ষ হাফেজ মাওলানা রিয়াদ হায়দার। পরবর্তী জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় যাতে এ ধারা অক্ষুন্ন রাখতে পারে সেজন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

 

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •