সোয়েব সাঈদ, রামু:
রামু উপজেলায় এক বৌদ্ধ বিহারে চুরির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ চোরের দল বিহারের নগদ টাকাসহ মালামাল লুট করেছে। রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের উত্তর মিঠাছড়ি প্রজ্ঞামিত্র বন বিহারে মঙ্গলবার (১৫ আগষ্ট) দিবাগত রাত পৌনে ২টায় এ ঘটনা ঘটে।
খবর পেয়ে বুধবার (১৬ আগষ্ট) সকালে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার জেলা প্রশাসক মোঃ আলী হোসেন ও পুলিশ সুপার ড. ইকবাল হোসেন ঘটনাস্থল দেখতে যান।
বিহারের অধ্যক্ষ সারমিত্র মহাথের জানান, চোরেরা বিহারে প্রবেশ করে সেখানে ঘুমিয়ে থাকা ধন বড়ুয়াকে মারধর শুরু করে। তার আর্তচিংকারে তিনিও জেগে কক্ষ থেকে বের হতেই চোরেরা তাদের দুজনকে জিম্মি করে ফেলে। এসময় আরো কয়েকজন চোরের দল বিহারের নিচতলা ও দ্বিতীয় তলায় চারটি কক্ষে চারটি আলমিরা ভেঙ্গে লুটপাট চালাতে থাকে। প্রায় ৪৫ মিনিট লুটপাট শেষে চোরেরা তাদের ভয়ভীতি দেখিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। চোরেরা বিহার থেকে ৪৭ হাজার নগদ টাকা, একটি এলইডি টিভি, ২টি মোবাইল ফোন সেট, দানবাক্সের টাকা সহ বেশকিছু মালামাল লুট করে।
পরিদর্শনকালে সাংসদ সাইমুম সরওয়ার কমল এ ঘটনাকে নিন্দনীয় উল্লেখ করে বলেন, এ ঘটনায় জড়িতদের রেহায় দেয়া হবে না। অপরাধীতের আইনের আওয়তায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করার জন্য তিনি আইনশৃংখলা বাহিনীকে নির্দেশ দেন। এছাড়া বিহারের নিরাপত্তায় তিনি আইনশৃংখলা বাহিনীকে আরো কঠোর হওয়ার আহবান জানান।
জেলা প্রশাসক মো. আলী হোসেন ও পুলিশ সুপার ড. ইকবাল হোসেন বলেন, এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। অপরাধিদের আইনের আওতায় আনতে সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে।