প্রেস বিজ্ঞপ্তি:

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে কক্সবাজার সরকারি কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন গণিত ২য় বর্ষের ছাত্র মোঃ ফরিদুল ইসলাম, পবিত্র গীতা থেকে পাঠ করেন একাদশ ব্যবসায় শিক্ষা শাখার ছাত্রী সুষ্মিতা রুদ্র, পবিত্র ত্রিপিটক থেকে পাঠ করেন একাদশ মানবিক শাখার ছাত্রী বৃষ্টি বড়–য়া, পবিত্র বাইবেল থেকে পাঠ করেন একাদশ মানবিক শাখার ছাত্রী মিকল সরদার।

জাতীয় শোক দিবস পালন কমিটির আহবায়ক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোহাম্মদ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার কাজে সবাইকে আত্মনিয়োগ করার এবং বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ‘সোনার বাংলা’ বিনির্মাণে কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ও ই. ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক মুজিবুল আলম। স্বাগত বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক আবুল মনসুর। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ নুরুল আলম, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান বিপ্লব কান্তি পাল, বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ মুজিবুল হক চৌধুরী, পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক ও শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক মোহাম্মদ কাসেম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক হাসানুল ফরহাদ, ইতিহাস প্রভাষক নুরুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক বাঁধন কুমার ঘোষ প্রমুখ।

১৫ আগস্ট ১৯৭৫ এ শাহাদত বরণকারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারবর্গের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন কলেজ জামে মসজিদের খতীব সুলতান আহমদ। অনুষ্ঠান শেষে উচ্চ মাধ্যমিক পর্যায়ের জন্য “খোকা হতে জাতির পিতা”, ¯œাতক ও ¯œাতকোত্তর পর্যায়ের জন্য “সমকালীন রাজনীতি ও বঙ্গবন্ধুর দর্শন” শীর্ষক নির্ধারিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরো অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক মধুছন্দা দেওয়ানজী।