জেলা জজশীপ, ম্যাজিস্ট্রেসী ও আইনজীবি সমিতির শোক দিবস পালন

প্রেস বিজ্ঞপ্তি:
১৫ আগস্ট কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসী ও সরকারী কৌশুলীগণসহ জেলা আইনজীবি সমিতি, কক্সবাজার কর্তৃক যথাযোগ্য ভাবগাম্ভির্যের সাথে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবস পালন করা হয়। প্রত্যুষে জাতীয় পতাকা অর্ধ্বনমিতঃ করার মাধ্যমে দিনের কর্মসূচী আরম্ভ করা হয়। পরে জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে পূবনির্ধারিত আলোচনা অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ আদালত ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সকল বিচার বিভাগীয় কর্মকর্তা, জেলার নিযুক্ত সকল সরকারী কৌশুলী ও পাবলিক প্রসিকিউটরগণ এবং জেলা আইনজীবি সমিতির সকল পর্যায়ের আইনজীবিগণ অংশগ্রহণ করেন। সভা শেষে জেলা আইনজীবি সমিতি আয়োজিত কাঙালী ভোজে সভায় উপস্থিত সকল বিজ্ঞ বিচারক-ম্যাজিস্ট্রেটগণসহ সকল পর্যায়ের বিজ্ঞ আইনজীবিগণ অংশগ্রহণ করেন।

পূর্বনির্ধারিত আলোচনা সভায় জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম তাঁর ১৫ আগস্টের ব্যক্তিগত স্মৃতি উপস্থিত অতিথিদের মাঝে উপস্থাপন করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গ সম্পর্কিত সকল বক্তার বক্তব্যসমূহ সভার স্বীকৃত কার্যক্রমরূপে গ্রহণ করেন। তিনি বঙ্গবন্ধুর দেশপ্রেমের আলোয় সকলকে আলোকিত হবার আহ্বান জানান। চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তৌফিক আজিজ তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর পরলোকগমণের ৪০ বৎসর পর বিচার বিভাগে তাঁর বর্ণাঢ্য কর্মজীবন ও দর্শন সম্পর্কে আলোচনার সুযোগ হয়েছে; তিনি বিচার বিভাগীয় কর্মকর্তাগণের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বপ্ন, আদর্শ ও রাষ্ট্র পরিচালনার দর্শন চর্চার প্রয়োজনীয়তা সম্পর্কে আলোকপাত করেন। চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তৌফিক আজিজ সর্বোচ্চ আদালত কর্তৃক স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে স্বীকৃতি প্রদানের বিষয়টি স্মরণ করিয়ে দিয়ে সকলকে রাজনৈতিক দলের ঊর্ধ্বে উঠে জাতির পিতার দেশপ্রেমের অনুসারী হবার আহ্বান জানান। আলোচনা শেষে মহান আল্লাহ তায়ালার নিকট দোয়া ও মোনাজাতের মাধ্যমে ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফেরাত কামনা করা হয়।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ’র সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় উল্লেখযোগ্য বক্তাদের মধ্যে ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ ওসমান গনি, যুগ্ম জেলা ও দায়রা জজ ফখরুল আবেদীন, সিনিয়র সহকারী জজ, চকরিয়া চৌকি মোহাম্মদ শফিউল আযম, জেলা আইনজীবি সমিতির সভাপতি মুহাম্মদ ইসহাক, সাধারণ সম্পাদক জনাব জিয়াউদ্দিন আহমদ, জেলার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর, বিজ্ঞ আইনজীবি বদিউল আলম ও তাপস রক্ষিত। তাঁরা প্রত্যেকে বঙ্গবন্ধুর জীবনাদর্শের উপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন। সভায় জেলার বিচার বিভাগীয় কর্মকর্তাগণের মধ্যে আরো উপস্থিত ছিলেন যুগ্ম জেলা ও দায়রা জজ সালমা খাতুন, সিনিয়র সহকারী জজ তাওহীদা আক্তার ও আলাওল আকবর, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুশান্ত প্রসাদ চাকমা, মোঃ আলমগীর কবির, রাজিব কুমার দেব ও মোঃ তারেক আজিজ ।

সর্বশেষ সংবাদ

বাংলাদেশ ফাউন্ডেশন ফর জাস্টিস এন্ড পিস-বিএফজেপি’র বার্ষিক বোর্ড সভা 

হার্ট অ্যাটাক এড়াতে যেসব নিয়ম মেনে চলবেন

৯৫ ভাগ ক্লিনিকের আয়ের উৎস সিজারিয়ান অপারেশন

খালেদা জিয়ার মুক্তি কি প্যারোলেই?

পরিবর্তন হচ্ছে পাঠ্যক্রম

স্তন ক্যান্সার, ডায়াবেটিস ও সর্দি-কাশি তাড়াতে যে সবজি খাবেন!

সাপের ভয়ে অফিস যাচ্ছেন না লাইবেরিয়ার প্রেসিডেন্ট

টেকনাফে দু’গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

মানবিক কাজে যাত্রা করলো হামীম এন্ড মুজিবুর রহমান ফাউন্ডেশন

রোহিঙ্গাদের অবশ্যই ফিরে যেতে হবে: প্রধানমন্ত্রী

নুসরাত হত্যা ও ইসলাম ধর্মের অবমাননার প্রতিবাদে মহেশখালীতে বিক্ষোভ সমাবেশ 

রশিদ নগরে প্রতিবন্ধি শিশু টুম্পা নিখোঁজ

সমৃদ্ধ জীবনের প্রত্যাশায় সম্পন্ন জলকেলি উৎসব

কলাতলী মোড় থেকে ১ হাজার ইয়াবাসহ যুবক আটক

বিয়ের সাজে মুমিনুল-ফারিহা

নুসরাতকে নিচ থেকে ছাদে নিয়ে হাত বাঁধে শম্পা

বোরকার দোকান ও ঘটনাস্থল ঘুরে নুসরাতকে হত্যার বিবরণ দিল মণি

কক্সবাজারে টয়ো ফিডের ডিলার সম্মেলন অনুষ্ঠিত

চকরিয়া থানার ৫ পুলিশ কর্মকর্তার বিদায় 

হালিশহরে রাকিব বাহিনীর ছুরিকাঘাতে যুবক গুরুতর আহত