পেকুয়া প্রতিনিধি:
পেকুয়ায় বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসাবে সদস্য সংগ্রহ ও সদস্য নবায়ন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। প্রথমদিন পেকুয়া সদর ইউনিয়ন ও শিলখালী ইউনিয়নে এ কর্মসূচীর শুরু করা হয়। ১৪  আগষ্ট সোমবার সকালে পেকুয়া সদরের এবং বিকেলে শিলখালী ইউনিয়নের সদস্য সংগ্রহ কর্মসূচীর উদ্বোধন করেন পেকুয়া উপজেলা বিএনপির সভাপতি ও সদর চেয়ারম্যান এম বাহাদুর শাহ। সকালে দলীয় কার্যালয়ে কর্মসূচীর উদ্বোধনী উপলক্ষে সংক্ষিপ্ত এক আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন, সিনিয়র সহ-সভাপতি মাষ্টার জোবাইর আহমদ, উপজেলা শ্রমিক দলের সভাপতি মুজিবুল হক চৌধুরী, পূর্বজোন বিএনপির আহবায়ক মাহাবুব উল করিম এমইউপি, উপজেলা সেচ্ছাসেবকদলের আহবায়ক আহছান উল্লাহ, উপজেলা মহিলা দলের সভানেত্রী সাবিনা ইয়াসমিন ঝিনু, পেকুয়া সদর পূর্বজোন বিএনপির সদস্য সচিব আব্দুল মালেক, সেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক আহছান উল্লাহ খোকন, বিএনপি নেতা আবু তাহের মনু, দিদারুল ইসলাম, গফুর, মনু, ইসমাইল হোসাইন এমইউপি, আজিজুল হক, শ্রমিকদল পূর্বজোনের সভাপতি আবুল মনছুর, মোজাফফর, কাইছার, দিদার সরওয়ার, খোকন প্রমূখ। এদিকে শিলখালী ইউনিয়ন বিএনপির কর্মসূচীতে অন্যান্যের মাঝে  আব্দু রশিদ,আহছাব উদ্দিন,আবু ছিদ্দিক, রাশেদ সহ অসংখ্য নেতাকর্মী। এইসময় পেকুয়া সদর পূর্ব জোন বিএনপি ও শিলখালী বিএনপির নেতাকর্মীদের মাঝে সদস্য ফরম বিতরণ করা হয়।
পেকুয়া উপজেলা বিএনপিকে ফুল দিয়ে বরণ করল উপজেলা মহিলা দল ও মগনামা ইউনিয়ন বিএনপি
পেকুয়া প্রতিনিধি:
সদ্য ঘোষিত পেকুয়া উপজেলা বিএনপির কমিটিকে ফুল দিয়ে বরণ করে নিয়েছে পেকুয়া উপজেলা মহিলাদল ও মগনামা ইউনিয়ন বিএনপি। প্রথমে উপজেলা মহিলাদলের সভানেত্রী সাবিনা ইয়াসমিন ঝিনুর নেতৃত্বে মহিলাদলের নের্তৃবৃন্দ নেতাদের হাতে ফুলের তোড়া তুলে দিয়ে তাদের বরণ করে নেন। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, এসময় পেকুয়া উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা শওকত আরা শেফু, পেকুয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লুতফা হায়দার রনি, যুগ্ম সম্পাদিকা মুরতুজা বেগম সহ শতাধিক মহিলা দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে একইদিন নবনির্বাচিত উপজেলা বিএনপির নের্তৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেন মগনামা ইউনিয়ন বিএনপি। ইউনিয়ন বিএনপির আহবায়ক ফয়সাল চৌধুরীর নেতৃত্বে নেতারা উপজেলা নেতৃবৃন্দের হাতে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান। এসময় মগনামা ইউনিয়ন বিএনপির আহবায়ক ফয়সাল চৌধুরী, সদস্য সচিব ও কলেজ পরিচালনা কমিটির সদস্য এস.এম জাকের হোছাইন, ইউনিয়ন বিএনপির সদস্য তৌহিদুল আলম, জাকের হোছাইন, ছাত্রদলের মিজান, আমিনুল কবির, নুরুল ইসলাম, মো:আলী, আব্দুল্লাহ, জয়নাল, লোকমান, পারভেজ, আলী হোছন, ফারুখ, মান্নান, মুহবুল্লাহ, ফরমান উল্লাহ শ্রমিক দলের সভাপতি বাদশা ও সাধারণ সম্পাদক আজমগীর উপস্থিত ছিলেন। এসময় উপজেলা বিএনপির সভাপতি এম বাহাদুর শাহ বলেন, স্বৈরাচারী সরকারকে হটাতে আগামি দিনে বেগম জিয়ার নেতৃত্বে যুগপৎ আন্দোলন গড়ে তুলতে হবে। এজন্য তৃণমূল পর্যায়ের সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রস্তুত থাকতে হবে।