শেষ হলো প্রথমার বইমেলা

সংবাদদাতা:
শেষ হয়েছে কক্সবাজারে আয়োজিত প্রথমার ৬দিন ব্যাপী বইমেলা। সোমবার আনুষ্ঠানিকভাবে শেষ হয় এই বইমেলা। গতবারের ন্যায় এবারের বইমেলাও বিভিন্ন শ্রেণি পেশার পাঠক-ক্রেতাদের পদচারণায় মুখরিত ছিল। টানা ছয়দিনে আশানুরূপ ব্যবসা করেছে বলে জানিয়েছেন প্রথমা প্রকশন কর্তৃপক্ষ।

কক্সবাজার ইনস্টিটিউট ও পাবলিক লাইব্রেরির মিলনায়তনে আটদিন ব্যাপী বইমেলার আয়োজন করে প্রথম আলোর প্রকাশনা প্রতিষ্ঠান ‘প্রথমা প্রকাশন’। গত ৮ আগষ্ট এই বইমেলার উদ্বোধন হয়। গতকাল সোমবার ১৪ আগষ্ট রাত আটটায় আনুষ্ঠানিকভাবে শেষ হয়।

মেলার আয়োজক সূত্রে জানা গেছে, কক্সবাজারে দ্বিতীয়বারের মত আয়োজন করা হয় প্রথমা’র বইমলো। গতবারের ন্যায় এবারও দেশের বিখ্যাত লেখকের বইয়ের পাশাপাশি বিদেশি লেখকের বইও আনা হয় হরেক প্রকারের। বিশেষ করে ভারতীয় বিখ্যাত লেখকদের বই মেলায় স্থান পায়। দেশীয় লেখকের মধ্যে প্রথমা প্রকাশনের প্রায় ৪’শ প্রকার, বেঙ্গল প্রকাশনের ১৭৫ প্রকারের অজ¯্র বই মেলায় নিয়ে আসা হয়।

গতকাল সোমবার সন্ধ্যায় সরেজমিন ঘুরে দেখা যায়, শেষ মুহুর্তে বইমেলায় দর্শণার্থী ও ক্রেতাদের ভীড় বেশ লক্ষণীয়। স্কুল-কলেজের শিক্ষার্থী, শিক্ষক, চাকুরিজীবী, ব্যবসায়ী, আইনজীবীসহ নানা শ্রেণিপেশার মানুষ পছন্দের বইটি কিনে নিচ্ছেন।

বইমেলায় কথা হয় কক্সবাজার সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) পঙ্কজ বড়–য়ার সাথে। তিনি বলেন, প্রথমা’র বইমেলায় মনের খোরাক মেঠানোর বই পাওয়া যায়। ব্যস্ততার জন্য এতদিন আসা হয়নি। তাই শেষ মুহুর্তে হলেও প্রিয় লেখকদের বই গুলো সংগ্রহ করতে তিনি ছুটে আসেন বলে জানান।

বইমেলার আহ্বায়ক ও কক্সবাজার বন্ধুসভার সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল জানান, আওয়ামী লীগ নিয়ে মহিউদ্দিন আহমেদের লেখা দুটি বইয়ের প্রতি ক্রেতাদের আগ্রহ বেশি দেখা গেছে। বই দুটি মোটামুটি ভাল বিক্রি হয়েছে। বই দুটি হলো- ‘আওয়ামী লীগের উত্থান পর্ব (১৯৪৮-১৯৭০)’ ও ‘আওয়ামী লীগের যুদ্ধদিনের কথা (১৯৭১)’।

তিনি আরো বলেন, বিদেশি বইয়ের মধ্যে সবচেয়ে বেশি বই আনা হয় ভারতীয়। ভারতের বিখ্যাত সব লেখকদের বই গুলোও মোটামুটি ভাল বিক্রি হয় বলে জানান তিনি।

প্রথমা প্রকাশনের সহকারি ব্যবস্থাপক জাকির হোসাইন বলেন, গতবারের মত এবারও পাঠক ও ক্রেতাদের সাড়া বেশ ভাল ছিল। বই ক্রয়ে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের পাশাপাশি শিক্ষাপ্রতিষ্টান গুলোরও বেশ সাড়া পাওয়া গেছে। অধিক কমিশন থাকায় বিখ্যাত লেখকদের দামী বই গুলো সুলভ মূল্যে পাওয়া যায়। সেখানে ক্রেতাদের উপচে পড়া ভিড় ছিল।

সর্বশেষ সংবাদ

প্রকাশিত প্রতিবাদে এআরসি টাওয়ার ভবনের ভাড়াটিয়া আলমগীরের বক্তব্য

মহেশখালীতে ছেলেধরা সন্দেহে নারী আটক

কক্সবাজার জেলা সদর হাসপাতালের সংস্কারকৃত জরুরী বিভাগ উদ্বোধন

কোরবানির আগেই মসলা বাজারে আগুন

“ঐতিহাসিকভাবে রোহিঙ্গারা বেঈমান”

চকরিয়া প্রেসক্লাব সভাপতি স্থায়ী জামিন পাওয়ায় ফুলেল ভালবাসায় সিক্ত

চকরিয়ায় সাবেক কাউন্সিল নুর হোসেন ও যুবলীগ নেতা মঈনুদ্দিন গ্রেফতার

গণমাধ্যমের উন্নয়নে সরকার প্রয়োজনীয় সবকিছু করবে: তথ্যমন্ত্রী

আ.লীগের বিদ্রোহীদের শাস্তি চূড়ান্ত হবে আজ

২৭ শর্তে চট্টগ্রাম বিএনপির সমাবেশের অনুমতি

প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক: স্বরাষ্ট্রমন্ত্রী

চানাচুরের প্যাকেটে ৫০০০ ইয়াবা, পাচারকারী আটক

আন্তর্জাতিক মান নিয়ে আজ উদ্বোধন হচ্ছে কক্সবাজার সদর হাসপাতালের জরুরী বিভাগ

ট্রাম্পের প্রশ্ন – আচ্ছা বাংলাদেশটা যেন কোথায়?

উখিয়ায় যোগদান করলেন চৌকস ওসি আবুল মনসুর , চ্যালেঞ্জ মোকাবেলায় সহযোগিতা কামনা

সালাহউদ্দিন তনয়া ডাঃ ইকরা’র সাথে বিয়ে হলো ব্যাংকার ফাহিম চৌধুরীর

ছাত্রলীগ শহর শাখার উদ্যোগে গোলাম রব্বানীর মায়ের ১ম মৃত্যুবার্ষিকী পালিত

ছাত্রলীগ সম্পাদক রব্বানীর মায়ের মৃত্যুবাষির্কীতে কক্সবাজারে দোয়া মাহফিল

ছুটি পেলেই ছুটে চলি সাগরতলের রহস্য জানতে

রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনে আইসিসি প্রতিনিধি দল