সংবাদ বিজ্ঞপ্তি:

কক্সবাজারে শুরু হয়েছে তিনদিন ব্যাপী রিপোর্টিং এর উপর দক্ষতা অর্জন প্রশিক্ষণ কোর্স-২০১৭। রোববার বিকেলে কক্সবাজার রেড ক্রিসেন্ট সোসাইটি কার্যালয়ের হল রুমে এই প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল কক্সবাজারমেইল ডটকম।

কক্সবাজারমেইল ডটকমের সম্পাদক আমিরুল ইসলাম মোঃ রাশেদেও সঞ্চালনায় ও কক্সবাজারের প্রবীন সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টুর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র ও রাজনীতিবিদ নুরুল আবছার চেয়ারম্যান,কক্সবাজারের সিনিয়র সাংবাদিক ও ডেইলী স্টারের স্টাফ রিপোর্টার মুহাম্মদ আলী জিন্নাত, দৈনিক সমূদ্র কন্ঠের সম্পাদক ও প্রকাশক অধ্যাপক মঈনুল হাসান পলাশ, কক্সবাজার রেডক্রিসেন্ট সোসাইটির সাধারন সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল, কক্সবাজার রিপোর্টাস ইউনিটির সভাপতি রাসেল চৌধুরী, জেলা তথ্য অফিসার মো. নাছির উদ্দিন, বিডিনিউজ ২৪ ডটকমের কক্সবাজার প্রতিনিধি শংকর বড়–য়া রুমি, কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দিন, কক্সবাজার সাংবাদিক ইউনিটির সভাপতি মোঃ শাহাদাত হোসেন প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের সাংবাদিকতার ধরণ খুব দ্রুত পরিবর্তন আসছে। সোস্যাল মিডিয়ার কারণে সংবাদ এখন মানুষের হাতের মুঠোই। সাংবাদিকতা অনেক কঠিন এখন। সাংবাদিকতা মানেই এখন একটা প্রতিযোগীতা। যেটা দিন দিন বাড়ছে এই প্রতিযোগীতা। বাংলাদেশে ঢাকার পরে নিউজের ইস্যু সবচেয়ে বেশী থাকে কক্সবাজার। এই দক্ষতা প্রশিক্ষণের মাধ্যমে সংবাদের বস্তুনিষ্ঠতা তৈরী হবে। পাশাপাশি ঘটনার সঠিক তথ্য উঠে আসবে। আর পর্যটন নগরী থেকে নতুন নতুন সংবাদকর্মী সৃষ্টি করতে কক্সবাজারমেইল ডটকমের এই প্রশিক্ষণ অগ্রণী ভুমিকা রাখবে।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় জেলা সদর ও বিভিন্ন উপজেলা থেকে প্রায় ২৫ জন প্রশিক্ষণার্থী অংশ নিচ্ছে। তাদের সাংবাদিকতা ও তথ্য অধিকার আইনের উপর প্রশিক্ষণ দেয়া হয়। কোর্সের প্রথম দিনে সাংবাদিকতার নীতিনৈতিকতার উপর প্রশিক্ষণ দেন ডেইলী স্টারের স্টাফ রিপোর্টার মুহাম্মদ আলী জিন্নাত, সংবাদ সংগ্রহ করার কৌশল ও সম্পাদনা বিষয়ে দৈনিক সমূদ্র কন্ঠের সম্পাদক ও প্রকাশক মঈনুল হাসান পলাশ এছাড়া তথ্য অধিকার ও তথ্যপ্রযুক্তি আইনের উপর প্রশিক্ষণ দেন জেলা তথ্য অফিসার মো. নাছির উদ্দিন।

এসময় আরও উপস্থিত ছিলেন, কক্সবাজারমেইল ডটকমের আইন উপদেষ্টা সম্পাদক এডভোকেট সাহাব উদ্দিন সাহীব, কক্সবাজারমেইল ডটকমের নির্বাহী সম্পাদক মঈন উদ্দিন, সাহিত্য সম্পাদক চেীধুরী প্রদীপ গায়েন, দৈনিক আজকের কক্সবাজারের স্টাফ রিপোর্টার এমরান ফারুক অনিক, স্টাফ রিপোর্টার মুহিববুল্লাহ মুহিব প্রমূখ।