ইউপি চেয়ারম্যান শাহ আলম ও পিআইও আহসানের বিরুদ্ধে মামলা

ভুয়া প্রকল্প দেখিয়ে প্রায় ৭৬ লাখ টাকা দুর্নীতি ও আত্মসাতের অভিযোগ

আরফাতুল মজিদ, কক্সবাজার :

গ্রামীণ অবকাঠানো উন্নয়নের নামে প্রায় ৭৬ লক্ষ টাকা লুটপাট ও আত্মসাতের অভিযোগে কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান শাহ আলম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আহসান উল্লাহর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ আদালত কক্সবাজারে দুর্নীতি প্রতিরোধ আইনে মামলাটি দায়ের করেন মকতুল হোসেন নামে ব্যক্তি। তিনি হলদিয়াপালং ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উত্তর বড়বিল এলাকার মৃত হারু মিয়া মেম্বারের ছেলে। পেশায় তিনি একজন ব্যবসায়ী। রবিবার মামলাটি দায়ের করা হয়েছে। যার নং-২২/২০১৭ইং।

মামলার এজাহার সূত্রে জানা যায়, হলদিয়াপালং ইউনিয়নের গ্রামীণ জনপদের সড়ক অবকাঠানোর উন্নয়নের জন্য ২০১৬-১৭ অর্থ বছরে ত্রাণ মন্ত্রণালয় থেকে ১৬০ মেট্রিক টন গম বরাদ্দ পান। সাতটি প্রকল্পের অধিনে বরাদ্দকৃত গমের মূল্যে প্রায় ৪৬ লাখ ৩৯ হাজার ১৭১ টাকা ২০ পয়সা। ত্রাণ কর্মসূচী-২ শাখার অধিনে গত ১৬ মে গ্রামীন অবকাঠানো উন্নয়নে এসব বরাদ্দ দেয়া হয়েছে।

এছাড়া একই ত্রাণ সূচীর আওতাধীন হলদিয়াপালং ইউনিয়নের ৩৪টি প্রতিষ্ঠানে গ্রামীন অবকাঠামো রক্ষণাবেক্ষনের জন্য ১০২ মেট্রিক টন গম বরাদ্দ দেয়া হয়। প্রতি প্রতিষ্ঠানের জন্য তিন টন করে বরাদ্দের এসব বাজার মূল্যে ধরা হয়েছে প্রায় ২৯ লাখ ৫৭ হাজার ৪৭১ টাকা ৬৪ পয়সা।

এজাহারে উল্লেখ রয়েছে, হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান শাহ আলম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আহসান উল্লাহ যোগসাজসে ক্ষমতার অপব্যবহার করে এসব প্রকল্পের টাকা আত্মসাত করেন। দুজনে মিলেমিশে ভুয়া প্রকল্প সৃজন করে প্রতারণা ও দুর্নীতির মাধ্যম ২৬২ মেট্রিক টন গমের বিপরীতে প্রায় ৭৫ লাখ ৯৬ হাজার ৬৮২ টাকা ৮৪ পয়সা লুটপাট ও আত্মসাত করেন।

মামলার বাদী মকতুল হোসেন বলেন, হলদিয়াপালং ইউনিয়নে গ্রামীণ অবকাঠানো উন্নয়নের নামে ব্যাপক দুর্নীতি হয়েছে। কোথাও কোনো উন্নয়ন করা হয়নি। সরকারের বরাদ্দকৃত সব টাকা আত্মসাত করা হয়েছে। এসব বিষয়ে ঢাকা দুদকের প্রধান কার্যালয় মামলা করতে গিয়েছিলাম। দুদক কর্তৃপক্ষের পরামর্শে এবিষয়ে রবিবার কক্সবাজার সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলাটি দায়ের করি।

উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান শাহ আলম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আহসান উল্লাহর বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইনে মামলা হওয়ার বিষয়ে নিশ্চিত করেছেন কক্সবাজারস্থ দুদকের পি.পি এডভোকেট মো. সিরাজ উল্লাহ। হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান শাহ আলম মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলমের ছোট ভাই।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মাতারবাড়িতে চতুর্থ শ্রেণীর মাদ্রাসা ছাত্র খুন : শিক্ষকসহ দুজন গ্রেপ্তার

কক্সবাজার আইডিয়াল স্কুলে নার্সারী থেকে ৮ম শ্রেণী পর্যন্ত ভর্তি চলছে

নৌকায় ভোট দিন, আমি উন্নয়ন দিব -মালুমঘাটে জাফর

সারাদেশে ১০১৬ প্লাটুন বিজিবি মোতায়েন

জামায়াতের ২৫ প্রার্থীর প্রার্থিতা বাতিলের আবেদন তিনদিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

রিট খারিজ, নির্বাচনে অংশ নিতে পারছেন না খালেদা জিয়া

বিজয়ের ছুটিতে পর্যটকদের উপচেপড়া ভিড় কক্সবাজারে

যা আছে বিএনপির ইশতেহারে

নিরাপত্তাহীনতায় তিনদিন ধরে নির্বাচনী প্রচারণায় যেতে পারছেন না হাসিনা আহমদ

পার্বত্য চট্টগ্রামের প্রতিটি ভোট কেন্দ্রে সেনা মোতায়েন করা হবে-সিইসি

সরল নির্বাচনের কঠিন সমীকরণ

ধানের শীষের পোস্টার টাঙ্গানোর সময় অতর্কিত হামলার অভিযোগ

আওয়ামীলীগের পূর্নাঙ্গ নির্বাচনী ইশতেহার

নির্বাচনী ইশতেহারে আ’লীগের ২১ অঙ্গীকার

নির্বাচনী ঘটনায় ভূট্টো ও মাবুদ চেয়ারম্যান সহ ৮০ জনকে আসামী করে দু’টি মামলা

ঈদগাঁও থেকে ২ ব্যক্তি অপহরণ

আলমগীর ফরিদের প্রার্থীতা ও ধানের শীষ পেতে আর কোন বাঁধা নেই

চকরিয়া-পেকুয়ার জনগণ মৌসুমী প্রার্থীকে গ্রহণ করেনি-জাফর আলম

সীতাকুণ্ড থেকে পালিয়ে আসা প্রেমিক যুগল ঈদগাঁওতে ধৃত

আইন-শৃঙ্খলা সঠিক রাখতে আইজিপিকে সিইসির নির্দেশ