খালেদ হোসেন টাপু,রামু:

টানাবৃষ্টিতে কক্সবাজারের রামুতে মহাসড়কে অসংখ্য ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে ঝুকি নিয়ে চলছে যানবাহন। যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন চালকরা।

যাত্রী ও যানবাহনের চালকরা জানান, টানা প্রবল বর্ষনের পর আবারো গত কয়েকদিন ধরে রামুতে বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার মুষলধারে বৃষ্টি শুরু হয়। এতে চাকমারকুল শেষ সীমানা থেকে রশিদ নগর রামু উপজেলার শেষ প্রান্ত পর্যন্ত মহাসড়কে বিভিন্ন্ স্থানে গর্তে সৃষ্টি হয়েছে।

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের রামু চাকমরকুল, কলঘর, বাইপাস, পুরাতন বাইপাস, হাসপাতাল গেইট, চা বাগান বাজার, জোয়ারিয়ানালা বাজার, রশিদ নগর ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে বড় ছোট গর্ত সৃষ্টি হয়েছে।

একজন বাসচালক জানান , বৃষ্টির কারণে সৃষ্ট এ গর্তের কারণে যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করতে পারছে না। অনেক জায়গায় বড় বড় গর্তের কারণে ঝুঁকি নিয়ে যান চালাতে হচ্ছে। এতে যেকোনো সময় যানবাহন বিকল হয়ে দুর্ঘটনা ঘটতে পারে বলে তারা জানান।

রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম জানান, দূর্ঘটনা এড়াতে মহাসড়কের গুরুত্বপুর্ণ স্থানে সৃষ্ট গর্ত গুলো মেরামত জরুরী।

কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী রানা প্রিয় বড়–য়া জানান, মহাসড়কের বিভিন্ন স্থানে ছোট ছোট গর্ত মেরামতের জন্য সড়ক বিভাগের কর্মীরা নিয়মিত কাজ করে যাচ্ছেন। বৃষ্টির সময় বিটুমিন দিয়ে কাজ করা যায় না। তবে ইট বালি দিয়ে গর্ত ভরাট করে রাস্তায় যান চলাচল স্বাভাবিক রাখার আপ্রাণ চেষ্টা করা হচ্ছে।