এম.জুবাইদ, পেকুয়া:

পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নে ৪ দিন ধরে পল্লী বিদ্যুৎ নেই। ফলে জনদূভোর্গের সৃষ্টি হয়েছে।
খোঁজ নিয়ে জানা যায়, গত ৯ আগষ্ট পেকুয়া সদর ইউনিয়নের জালিয়াখালী মটকাভাঙ্গা এলাকায় পল্লী বিদ্যুতের একটি খুটি মাটিতে পড়ে যায়। এ থেকে উজানটিয়া ইউনিয়নের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। স্থানীয় সূত্রে জানা যায় পল্লী বিদ্যুতের অফিসের লোকজন পল্লী বিদ্যুতের খুটিগুলো খুব নিচে করে বসায়। যার কারণে টানা বৃষ্টিতে নদীতে পানি বেড়ে যাওয়ায় পল্লী বিদ্যুতের তারের উপর দিয়ে চলাচল করে বোট। এ বোটের নোঙ্গরে ছিঁড়ে যায় পল্লী বিদ্যুতের সংযোগ তার। এ থেকে বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে থাকে পুরো উজানটিয়া ইউনিয়নে।

এলাকাবাসীর অভিযোগ পল্লী বিদ্যুতের কর্মকর্তা কর্মচারীরা চরম অবহেলা করে দায়সারা ভাবে খুটিগুলো এমন নিচে বসিয়েছে নদীতে পানি বৃদ্ধি পাওয়ার সাথে খুটি ও তার পানিতে ডুবে যায়।

উজানটিয়া ইউনিয়নের বাসিন্দা ও কক্সবাজার জজকোটের আইনজীবি এড.মীর মোশাররফ হোসেন টিটু এ প্রতিবেদককে জানান, পল্লী বিদ্যুতের কর্মকর্তা কর্মচারীদের অবহেলার কারণে উজানটিয়া ইউনিয়নে বার বার বিদ্যুতের খুটি পড়ে যায় না হয় সংযোগ তার ছিড়ে যায়। এসব বিষয় নিয়ে পল্লী বিদ্যুতের উধর্বতন থেকে শুরু করে উপজেলা পর্যায়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের বিষয়টি অবগত করলেও কোন সুরাহ হয় না। তারা দায়সাড়া ভাবে জবাব দেয়। পল্লী বিদ্যুতের খুটি মাটিতে পড়ে যাওয়ার বিষয় নিয়ে পেকুয়া উপজেলা ইনচার্জ খোরশেদ সাহেবকে জানানো হলে তিনি মেরামদের জন্য লোক যাচ্ছে যাচ্ছে বলে কালক্ষেপন করতে থাকে।

এ ব্যাপারে পেকুয়া পল্লী বিদ্যুতের ইনচার্জ খোরশেদ আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি জানেন এবং দ্রুত মেরামত করে দেওয়া হবে বলে জানান।