কায়সার হামিদ মানিক,উখিয়া:

উখিয়া উপজেলার কোটবাজার পোষ্ট অফিস সড়ক জালিয়া পালং ইউনিয়নের পূর্ব পাইন্যাশিয়া ফুটব্রীজের পাশের রাস্তার মাটি সম্প্রতি প্রবল বর্ষনে পানিতে তলিয়ে যাওয়ার কারনে নদীর গতিপথ পরিবর্তনের ফলে গৃহহীন হয়েছে চার(৪) পরিবার।

এলাকাবাসীর পক্ষে শফিউল আলম নামের এক ফেসবুক ফেন্ড এ প্রতিবেদককে জানান, একটি বাশঁঝাড়ের কারনে এলাকাবাসী দীর্ঘদিন ধরে ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে। দ্রুত বাশঁঝাড়টি কেটে নদীর গতি পথ পরিবর্তন করে এলাকাবাসীকে রক্ষা করার জন্য উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মাঈন উদ্দিন ও জালিয়া পালং ইউপি চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী হস্তক্ষেপ কামনা করছেন।

তারা আরো জানান নদীর বাঁক যদি পূর্ব অবস্থানে ফিরিয়ে দেওয়া না হয় তবে বড়ুয়া -মুসলিম সহ পূর্ব পাইন্যশিয়া গ্রাম রেজুর খালে বিলীন হয়ে যাবে। উক্ত পথে স্কুল, কলেজ,মাদ্রাসা সহ দৈনিক প্রায় পাঁচ হাজার মানুষ যাতায়াত করে। তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা, প্রশাসন ও স্থানীয় জন প্রতিনিধির কাছে এলাকাবাসীর প্রাণের দাবি উক্ত নদীর বাকঁ ও রাস্তা মেরামত করে এলাকাবাসীকে চরম দূর্ভোগ থেকে মুক্তি দেওয়া হয়।

এব্যাপারে জানতে চাইলে উখিয়া উপজেলা কৃষকলীগের সিনিয়র সহ সভাপতি দীনেশ বড়ুয়া জানান,সম্প্রতি প্রবল বর্ষনে ৫ হাজার মানুষের  যাতায়াতের একমাত্র রাস্তার একাংশ পানিতে তলিয়ে যাওয়ার কারণে এলাকার সাধারণ মানুষের চলাচলের দুর্ভোগের সৃষ্টি হয়েছে।  প্রশাসন,জনপ্রতিনিধি, সমাজের বৃক্তবানদের এগিয়ে আসার জন্য এলাকাবাসী দাবী জানিয়েছে।