সোয়েব সাঈদ, রামু :

কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের রাবার বাগান এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যাত্রীবাহি বাস উল্টে ১জনের মৃত্যু হয়েছে। নিহত ইয়াহিয়া ওই বাসের যাত্রী। এ ঘটনায় বাসটির অন্তত ২০ জন যাত্রী আহত হয়েছে। আজ শুক্রবার (১১ আগষ্ট) ভোর ৬টায় এ দূর্ঘটনা ঘটে।

জানা গেছে, কক্সবাজারমুখি সৌদিয়া পরিবহনের বাস (চট্টমেট্টো ব ১১ ০৭২৭) রাবার বাগান মোড়ে পৌছার আগেই নিয়ন্ত্রন হারিয়ে পাশর্^বর্তী খাদে পড়ে উল্টে যায়। এসময় আশপাশের লোকজন এগিয়ে এসে উদ্ধার তৎপরতা শুরু করে। এসময় গাড়ির ভিতরে আটকে পড়া ও আহত যাত্রীরা আর্তচিৎকার দিতে থাকে। গাড়িতে থাকা ৪৫ জন যাত্রীর মধ্যে অন্যান্য যাত্রীরাও আহত হয়েছে বলে জানা গেছে।

রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রাজেদ আল হাসান জানিয়েছেন, এ দূর্ঘটনায় গুরুতর আহত ইয়াহিয়া, ফরহাদ, রাজেশ বড়–য়া ও ফখরুলকে রামু হাসপাতালে নিয়ে আসা হয়। এরমধ্যে ইয়াহিয়া ও ফরহাদকে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়।

স্থানীয়রা জানিয়েছেন, কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পথে ইয়াহিয়া প্রাণ হারান। এছাড়া উন্নত চিকিৎসার জন্য গুরুতর আহত ফরহাদকে সকালেই চট্টগ্রাম নিয়ে যাওযা হয়েছে।

ঘটনার পর রামু থানা ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়। দূর্ঘটনায় বাসটিও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

রামু থানার ওসি লিয়াকত আলী খান এ ঘটনায় ১জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।