আমাদের শের আলী !

এফএম সুমন, পেকুয়া:

বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে আহত অপু নামের স্কুল ছাত্রকে কোলে নিয়ে পেকুয়া চৌমহুনীস্থ ফুলকলি ভবনের ৩ তলার  ছাদ থেকে সিড়ি বেয়ে নামছেন সাংবাদিক মো: ফারুকসহ আরো দু’স্কুল ছাত্র। আশেপাশের লোকজন ছেয়ে আছেন তাদের পানে। ওই তিনজন আহত স্কুল ছাত্রকে সিএনজি গাড়ি যোগে দ্রুত পেকুয়া সরকারী হাসপাতালে নিয়ে গেলেন। ডাক্তার রোগী পরীক্ষা করছেন আর সাংবাদিক ফারুক ছোটাছুটি করছেন আহত স্কুল অপুর পরিবারে খবর দেওয়ার জন্য। চেষ্টার এক পর্যায়ে পরিবারে খবরও দিলেন। এ দিকে ডাক্তার বারবার তাগাদা দিচ্ছেন তাকে দ্রুত চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যাওয়ার জন্য। এরই মাঝে তিনি পরিবারের সদস্যদের দেখা না পেলেও তাকে চমেকে নিয়ে যাওয়ার জন্য এ্যাম্বুলেন্সও প্রস্তুত করেন। ওই সময় স্কুল ছাত্রকে আবারো ধরাধরি করে এ্যাম্বুলেন্সে তোলার সময় দেখা গেছে তার দু’চোখে পানি। যেন আরেক শের আলী। যার মানবতার দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হলে বাংলাদেশসহ সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছিল। পেয়েছিল পুলিশের সর্বোচ্চ পদক।
ঠিক এ রকম দৃশ্য ধরা পড়ে সাংবাদিক ইমরান হোসাইনের ক্যামরায়। আহত শিক্ষার্থীকে নিয়ে কান্নারত সাংবাদিক ফারুকের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করার সাথে সাথে ভাইরাল হয়ে পড়ে। মন্তব্যে করে অনেকে। সাংবাদিক ফারুককে পেকুয়ার শের আলী হিসাবে আখ্যায়িত করে তার মঙ্গল কামনা করেন এবং আহত শিক্ষার্থী’র দ্রুত আরোগ্য কামনা করেন সবাই।
জানা গেছে, পেকুয়া সদর ইউনিয়নের মছিন্যাকাটা এলাকার মহিউদ্দিনের পুত্র মো: অপু জিএমসি’র নবম শ্রেনীর ছাত্র। অসাবধানতা বসত ওই ভবনের ছাদে গেলে বিদ্যুতায়িত পল্লী বিদ্যুতের ১১ হাজার ভোল্টের খুটি। এমনকি এলামেলো তারের কারণে ওই তারে এমনিতেই দূর্ঘটনার সম্ভাবনা ছিল। সর্বশেষ স্কুল ছাত্র অপু দুর্ঘটনার স্বীকার হলে তার কোন ধরণের আত্বীয় না হলেও সাংবাদিক ফারুক ওই ভবনের ছাদে ওঠে তাকে উদ্ধার করে মানবতার পরিচয় দেন। স্কুল ছাত্রের জীবন বাঁচাতে সহযোগিতা করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিতুমীর নামের একজন লিখেন, বিগত কয়েক বছর আগে তিনি একটি ঘটনায় মুত্যুর মুখে পদিত হচ্ছিলেন। ওই সময় সাংবাদিক ফারুকের পরামর্শ ও আইনী সহায়তায় তিনি রক্ষা পান। এছাড়াও উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজুসহ আরো অনেকে তার মঙ্গল কামনা করে বলেন সাংবাদিক ফারুক আমাদের শের আলী।

সর্বশেষ সংবাদ

ঈদগাঁওতে জমছে নিবার্চনী লড়াই : ভোট ব্যাংকে আঘাত হানতে মরিয়া প্রার্থীরা

৪০ হাজার ‘নিষিদ্ধ’ সিগারেটসহ দুই রোহিঙ্গা আটক

নিউজিল্যান্ডের প্রধান পত্রিকাগুলোর প্রথম পাতায় ‘সালাম’

নিউজিল্যান্ডে জুমার নামাজ সরাসরি সম্প্রচার, বিশ্বজুড়ে তোলপাড়

২৩ মার্চ বিশ্ব আবহাওয়া দিবস : কক্সবাজারে বিভিন্ন কর্মসূচী গ্রহণ

আচরণবিধি লঙ্ঘন, মহেশখালীতে দুই প্রার্থীকে জরিমানা

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

কক্সবাজারে সাংবাদিকের মোটর সাইকেল চুরি

সন্ত্রাস, চাঁদাবাজ ও জবর-দখলমুক্ত নিরাপদ পেকুয়া গড়তে চান আবুল কাশেম

ভাসানচরে পুনর্বাসনকে স্বাগত জানালো ইউএনএইচসিআর

নিরাপদ ও পরিচ্ছন্ন শহর গড়তে বই মার্কাকে বিজয়ী করুন: রশিদ মিয়া

শেখ হাসিনার মনোনিত প্রার্থী জুয়েলকে ভোট দিয়ে জয়যুক্ত করুন : মেয়র মুজিবুর রহমান

বঙ্গবন্ধু প্রেমিকেরা কোনদিন নৌকার সাথে বেঈমানী করতে পারেনা

কক্সবাজার শহরে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় সংবাদকর্মীর উপর হামলা

উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের

উপজেলা পর্যায়ে আবারও শ্রেষ্ঠ শিক্ষক অধ্যাপক পদ্মলোচন বড়ুয়া

কক্সবাজার মার্কেট মালিক ফোরাম গঠিত

লাকড়ি চুরির আপবাদে দুই শিশুকে গাছে বেঁধে নির্যাতন

কক্সবাজারের ৬ টি উপজেলায় রোববার সাধারণ ছুটি ঘোষণা

নবীন আইনজীবীদের রাষ্ট্রীয়ভাবে ন্যূনতম ৫ বছর ভাতা দেয়া উচিৎ : ব্যারিস্টার খোকন