এম.জিয়াবুল হক,চকরিয়া

দলের সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধনের মাধ্যমে চকরিয়ায় অবশেষে দীর্ঘদিন পর চাঙ্গা হচ্ছে বিএনপি ও সহযোগি সংগঠনের সাংগঠনিক কার্যক্রম। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে জেলা বিএনপির নির্দেশে সোমবার ৭ আগষ্ট সকালে আনুষ্ঠানিকভাবে চকরিয়া পৌরসভা বিএনপির উদ্যোগে “জাতীয়তাবাদী দলের সদস্য সংগ্রহ ” অভিযান উদ্বোধন করা হয়েছে। পৌরসভা ৮নম্বর ওয়ার্ডে উপস্থিত থেকে সদস্য সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করেন চকরিয়া পৌরসভা বিএনপির সভাপতি সাবেক মেয়র আলহাজ নুরুল ইসলাম হায়দার।

জানা গেছে, বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য এ জনপদের অভিভাবক আলহাজ সালাহ উদ্দিন আহমদ আইনী মারপ্যাচে বর্তমানে ভারতের শিলং আদালতের অধীন সেখানে রয়েছেন। তার অনুপস্থিতিতে দলের সাংগঠনিক কার্যক্রম অনেকটা ঝিমিয়ে পড়ে। গতবছর পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিয়ে অনেক ইউনিয়নে দলীয় প্রার্থীদের পরাজয়ের পর নেতাকর্মীরা আরো হতাশ হয়ে পড়েন।

স্থানীয় নেতাকর্মীদের অভিমত, চকরিয়া পৌরসভা বিএনপির সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধনের মাধ্যমে দীর্ঘদিন ধরে ঝিমিয়ে থাকা দলের সাংগঠনিক কার্যক্রমে নতুন করে গতিশীলতা শুরু হয়েছে। আশাকরি পৌরসভার পাশাপাশি চকরিয়া উপজেলার প্রতিটি জনপদে দলের সদস্য সংগ্রহ কার্যক্রম সঠিক সময়ে সমাপ্ত করা গেলে অতীতের যে কোন সময়ের তুলনায় বিএনপি সাংগঠনিকভাবে অনেক শক্তিশালী হবে।

সোমবার দলের সদস্য সংগ্রহ উদ্বোধন অনুষ্টানে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ফখরুদ্দিন ফরায়েজী, সাংগঠনিক সম্পাদক এম.গিয়াস উদ্দিন, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি কামরুল ইসলাম জাস্টিস, পৌরসভা স্বেচ্ছাসেবকদলের সাংগঠনিক সম্পাদক কাইছার হামিদ প্রমুখ নেতৃবৃন্দ।