ক্যান্সার আক্রান্ত রামু কলেজের মেধাবীছাত্র নুরুল কবিরকে বাঁচাতে এগিয়ে আসুন

সোয়েব সাঈদ, রামু:

রামু কলেজের এইচএসসি ব্যবসায় শিক্ষা শাখার মেধাবী ছাত্র নুরুল কবির দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। তাকে বাঁচাতে শিক্ষক-শিক্ষার্থীরা সমাজের বিত্তবান সহ সকলের সহযোগিতা কামনা করেছেন। নুরুল কবির রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের উমখালী আবু বক্কর পাড়ার মো. ইউসুফ ও রাজিয়া বেগমের ছেলে। সাম্প্রতিক সময়ে নুরুল কবিরের দেহে ক্যান্সার ধরা পড়ে। বর্তমানে তিনি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধিন রয়েছেন।

নুরুল কবিরের বাবা-মা জানিয়েছেন, ছেলের পাকস্থলীতে ক্যান্সার ধরা পড়েছে। অপরারেশনের মাধ্যমে এখন তাকে সুস্থ করা যাবে। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. নুরুল আলম ও ডা. আরিফ তাদের জানিয়েছেন, ঢাকায় অপারেশন করে নুরুল কবিরকে সুস্থ করা যাবে। এজন্য প্রায় ৫ লাখ টাকা প্রয়োজন হবে। চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পরামর্শও দিয়েছেন। তবে অর্থের অভাবে দরিদ্র পিতা-মাতার পক্ষে তা সম্ভব হচ্ছে না।

রামু বিশ^বিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল হক জানিয়েছেন, নুরুল কবির এ কলেজের এইচএসসি ব্যবসায় শিক্ষা শাখার প্রথম বর্ষের মেধাবি ছাত্র। তার রোল নং ২৯৭। নুরুল কবির বর্তমানে মরনব্যাধি ক্যান্সাওে আক্রান্ত। তার বাবা হতদরিদ্র কৃষক। নিজের সর্বস্ব দিয়ে ছেলেকে শিক্ষিত করার স্বপ্ন শুধু নয়, এখন নিজের ছেলের এমন জীবনঘ্যাতি রোগের ফলে একেবারেই দিশেহারা হয়ে পড়েছেন নুরুল কবিরের বাবা-মা সহ পরিবার-পরিজন। তিনি সমাজের বিত্তবান ব্যক্তি, সকল পেশাজীবি এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের নুরুল কবিরের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদানের জন্য আবেদন জানিয়েছেন।

কলেজের শিক্ষার্থী তারমিনা আকতার কাজল জানিয়েছেন, সহপাঠি নুরুল কবিরকে দেখার জন্য অনেক শিক্ষার্থী হাসপাতালে গিয়েছিলেন। এমনকি শিক্ষার্থীরাও সামর্থ অনুযায়ি সহায়তা দিয়ে যাচ্ছেন। শিক্ষার্থীদের আকুল আবেদন তাদের সহপাঠিকে বাঁচাতে যেন সবাই উদার হস্তে এগিয়ে আসে।

এদিকে রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রীরা একবেলা টিফিনের অর্থ শিক্ষার্থী নুরুল কবিরের চিকিৎসার্থে প্রদান করেছেন বলে জানিয়েছেন, বিদ্যালয়টির শিক্ষক সুমথ বড়–য়া।

এদিকে সোমবার (৭ আগষ্ট) রাতে মুঠোফোনে কথা হয় ক্যান্সার আক্রান্ত নুরুল কবিরের সাথে। নুরুল কবির বাঁচার তীব্র আকুতি জানিয়ে বলেন, বর্তমানে তিনি কক্সবাজার সদর হাসপাতালের ৫শ তলায় সার্জারী বিভাগে চিকিৎসাধিন রয়েছেন। তিনি জানান, এখনও তার ক্যান্সার নিয়ন্ত্রনে রয়েছে। কক্সবাজারে অপারেশন করালে আবার ঢাকায় গিয়ে থেরাপি দিতে হবে। তাতে তিনি ঝূঁকিতে পড়বেন। তাই তাকে চিকিৎসকরা বলেছেন যেভাবে হোক ঢাকায় অপরারেশন করাটাই অনেক নিরাপদ হবে। আর্থিক সংকট সত্ত্বেও আজ মঙ্গলবার (৮ আগষ্ট) নুরুল কবির ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন বলেও জানান। নুরুল কবির সকলের কাছে আর্থিক সহায়তা চেয়েছেন।

মেধাবি ছাত্র নুরুল কবিরের চিকিৎসা সহায়তার জন্য নি¤েœাক্ত সঞ্চয়ী হিসাব ও বিকাশে অর্থ পাঠানো যাবে। সঞ্চয়ী হিসাব নং, ০১০০১০০৬৯১২৩৪, জনতা ব্যাংক, রামু শাখা, রামু, কক্সবাজার। বিকাশ নং-০১৬১৯-৫১৯৭৪০। এছাড়া অন্যান্য তথ্যের জন্য মোবাইল ফোন নং ০১৮৭৮-০৫০৯১৭ (নুরুল কবির) ও রামু কলেজের শিক্ষক শহিদ কাজলের মোবাইল ফোন নং ০১৮১৯-৫১৯৭৪০ এ যোগাযোগ করা যাবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মাদাম তুসোর মিউজিয়ামে স্থান পেল সানি লিওন!

এবার বয়ফ্রেন্ডও ভাড়া পাওয়া যাবে!

হোপ ফাউন্ডেশন একদিন বাংলাদেশের ‘রোল মডেল’ হবে- ইফতিখার মাহমুদ

সুপ্ত ভূষন ও দিপংকর পিন্টু’র জেলা পরিষদ চেয়ারম্যান ও ডিসি’র সাথে সৌজন্য সাক্ষাত

লামায় পাহাড় কাটার দায়ে শ্রমিককে ১ লাখ টাকা জরিমানা

নতুন জেলা জজ কর্মস্থলে যোগ দিতে এখন কক্সবাজারে

‘সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবার সচেতনতা প্রয়োজন’

টেকনাফে ঘুর্ণিঝড় প্রস্তুতিমূলক কর্মশালা অনুষ্ঠিত

চট্টগ্রামে ছিনতাইকারী ধরতে ফায়ার সার্ভিস!

মাদক ব্যবসায়িদের গুলি করুন, কেউ কাঁদবে না

২৩ সেপ্টেম্বর কর্ণফুলীতে আসছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

কচ্ছপিয়াতে আবারও বজ্রপাতে ১ মহিলা আহত

ঈদগাঁওতে চাঁন্দের গাড়ির হেলফার নিহত , চালক গুরুতর আহত

ধর্ষণের শিকার নারীর গর্ভের সন্তানের বিধান কী?

মালয়েশিয়ায় ভেজাল মদ খেয়ে বাংলাদেশিসহ ১৫ জনের মৃত্যু

মধু খেলেই ৭ জটিল সমস্যার সমাধান

মুসলমান মেয়েদের হাত মেলানো উচিত না : পপি

নাইক্ষ্যংছড়িতে সেরা শিক্ষক বুলবুল আক্তার

পেকুয়া সড়ক দুর্ঘটনা : চালকের আসনে ছিল হেলপার , নিহত -১

কেঁওচিয়া ইউনিয়ন ছাত্রদলের ২১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন