দু’এক মাসের মধ্যেই বাঁকখালী নদী শাসন কাজ শুরু হবে : এমপি কমল

নীতিশ বড়ুয়া,রামু:

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের শর্মা পাড়ায় বাঁকখালী নদীর ভাঙ্গন পরিদর্শন ও বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রানসামগ্রী বিতরণ করেছেন। এসময় সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নদী ভাঙ্গনের শিকার পরিবারগুলোকে দুই বান্ডিল করে ডেউটিন, বাড়ি নির্মাণে অর্থ সহায়তা ও তাদের পূণর্বাসনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বন্যার পানি বৃদ্ধি পাওয়ার সাথে সাথে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে চাল পাঠিয়ে ক্ষতিগ্রস্থ কোন মানুষকে যেন অনাহারে থাকতে না হয় আমি সে ব্যবস্থা করেছিলাম। রামু কক্সবাজারের দু’একটি ইউনিয়ন ছাড়া সবকটি ইউনিয়ন বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছে। প্রত্যেক ইউনিয়নেই আমরা ত্রাণ তৎপরতা অব্যহত রেখেছি। সাইমুম সরওয়ার কমল আগামী বছর থেকে রামু-কক্সবাজারের মানুষ বন্যার কবল থেকে মুক্ত থাকতে পারে উল্লেখ করে বলেন, ইতোমধ্যে বাঁকখালী নদী শাসনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালয় থেকে দুইশ তিন কোটি টাকা বরাদ্ধ হয়েছে। আগামী দু’এক মাসের মধ্যেই কাজ দৃশমান হবে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার জনবান্ধব সরকারের সময়কালে কেউ না খেয়ে থাকবেনা। কোন মানুষ গৃহহীন থাকবেনা। প্রত্যেকের জন্য খাদ্য ও বাসস্থান নিশ্চিত করছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এমপি কমল বলেন, আওয়ামীলীগ রাষ্ট্র ক্ষমতায় থাকলেই দেশের মানুষ সুখে থাকে, দেশের উন্নয়ন হয়। দেশের সুখ, শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের ধারা অব্যহত রাখতে আগামীতেও শেখ হাসিনার সরকারকে পুনঃরায় রাষ্ট্রক্ষমতায় আনার আহবান জানান তিনি। রবিবার (৬ আগষ্ট) সন্ধ্যায় বাকঁখালী নদীর ভাঙ্গন পরিদর্শন ও বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রানসামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন।

রাজারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফিজুর রহমান মুফিজ’র সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী চেয়ারম্যান, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম।

এতে অন্যান্যদের মধ্যে রাজারকুল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তারেক সরওয়ার, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া, যুবলীগ নেতা মাসুদুর রহমান, নবীউল হক আরকান, রাজারকুল ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মাশেকুর রহমান, সাধারণ সম্পাদক জমির উদ্দিন, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম জয়, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি জাহাঙ্গীর আলম প্রমূখ বক্তব্য রাখেন। সভা শেষে সাংসদ কমল সহ নেতৃবৃন্দ বন্যার্ত ও নদী ভাঙ্গনের শিকার জনগনকে ত্রানসামগী বিতরণ করেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রামে প্রাইভেটকার-মাইক্রোবাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ২

৬০ হাজার রোহিঙ্গা শিশুকে ভাষা শেখাবে সরকার

ক্যান্সার চিকিৎসায় কত লাগে?

সরকারের সেবায় সোনালী ব্যাংকের ক্ষতি হাজার কোটি টাকা

যেসব আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত

ঈদগাঁওতে মাধ্যমিক শিক্ষকদের এমপি ও কউক চেয়ারম্যানের সহযোগিতার আশ্বাস

কাঁচা মরিচের অনেক ঔষধি গুণ রয়েছে। এবার কাঁচা মরিচের ৫ গুণ জেনে নিন

কোটি কোটি টাকার আন্তর্জাতিক বিমানবন্দর এখন ধ্বংসস্তূপ!

মুখ ধোওয়ার সময় যে ভুল করবেন না

তুরস্কে মেঘ আর মসজিদের মিতালি!

মালয়েশিয়ায় ব্যাপক ধর-পাকড়, ৫৫ বাংলাদেশি আটক

কক্সবাজার থেকে ফটোশুট ফেরত মডেলের গাড়িতে পৌনে দুই লাখ ইয়াবা!

ওবায়দুল কাদের আসছেন আজ

ডুলাহাজারার আশরাফ উদ্দিন কাউখালী থানার ওসি

একান্ত সাক্ষাৎকারে অতি. পুলিশ সুপার ইকবাল হোসাইন : অপরাধীর সাথে আপোষ নয়

প্রসঙ্গ : প্রাথমিক বিদ্যালয়ে চলতি দায়িত্ব

বৃহত্তর ঈদগাঁওয়ের প্রায় ১শ কি.মি সড়ক চলাচলের অনুপযোগী, সেতুমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ

টেকপাড়ায় মাঠে গড়াল বৃহত্তর গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের ৫ম আসর

মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্প পরিদর্শনে গেলেন বিভাগীয় কমিশনার

নতুন বাহারছড়ার সেলিমের অকাল মৃত্যু: মেয়র মুজিবসহ পৌর পরিষদের শোক