দু’এক মাসের মধ্যেই বাঁকখালী নদী শাসন কাজ শুরু হবে : এমপি কমল

নীতিশ বড়ুয়া,রামু:

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের শর্মা পাড়ায় বাঁকখালী নদীর ভাঙ্গন পরিদর্শন ও বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রানসামগ্রী বিতরণ করেছেন। এসময় সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নদী ভাঙ্গনের শিকার পরিবারগুলোকে দুই বান্ডিল করে ডেউটিন, বাড়ি নির্মাণে অর্থ সহায়তা ও তাদের পূণর্বাসনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বন্যার পানি বৃদ্ধি পাওয়ার সাথে সাথে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে চাল পাঠিয়ে ক্ষতিগ্রস্থ কোন মানুষকে যেন অনাহারে থাকতে না হয় আমি সে ব্যবস্থা করেছিলাম। রামু কক্সবাজারের দু’একটি ইউনিয়ন ছাড়া সবকটি ইউনিয়ন বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছে। প্রত্যেক ইউনিয়নেই আমরা ত্রাণ তৎপরতা অব্যহত রেখেছি। সাইমুম সরওয়ার কমল আগামী বছর থেকে রামু-কক্সবাজারের মানুষ বন্যার কবল থেকে মুক্ত থাকতে পারে উল্লেখ করে বলেন, ইতোমধ্যে বাঁকখালী নদী শাসনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালয় থেকে দুইশ তিন কোটি টাকা বরাদ্ধ হয়েছে। আগামী দু’এক মাসের মধ্যেই কাজ দৃশমান হবে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার জনবান্ধব সরকারের সময়কালে কেউ না খেয়ে থাকবেনা। কোন মানুষ গৃহহীন থাকবেনা। প্রত্যেকের জন্য খাদ্য ও বাসস্থান নিশ্চিত করছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এমপি কমল বলেন, আওয়ামীলীগ রাষ্ট্র ক্ষমতায় থাকলেই দেশের মানুষ সুখে থাকে, দেশের উন্নয়ন হয়। দেশের সুখ, শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের ধারা অব্যহত রাখতে আগামীতেও শেখ হাসিনার সরকারকে পুনঃরায় রাষ্ট্রক্ষমতায় আনার আহবান জানান তিনি। রবিবার (৬ আগষ্ট) সন্ধ্যায় বাকঁখালী নদীর ভাঙ্গন পরিদর্শন ও বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রানসামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন।

রাজারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফিজুর রহমান মুফিজ’র সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী চেয়ারম্যান, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম।

এতে অন্যান্যদের মধ্যে রাজারকুল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তারেক সরওয়ার, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া, যুবলীগ নেতা মাসুদুর রহমান, নবীউল হক আরকান, রাজারকুল ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মাশেকুর রহমান, সাধারণ সম্পাদক জমির উদ্দিন, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম জয়, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি জাহাঙ্গীর আলম প্রমূখ বক্তব্য রাখেন। সভা শেষে সাংসদ কমল সহ নেতৃবৃন্দ বন্যার্ত ও নদী ভাঙ্গনের শিকার জনগনকে ত্রানসামগী বিতরণ করেন।

সর্বশেষ সংবাদ

সিবিএন এর প্রতিষ্ঠা বার্ষিকীতে সৌদি প্রবাসী বিএনপি নেতা ফরিদের শুভেচ্ছা

এমপি বদি’র সাথে ইউএই টেকনাফ সমিতি’র সৌজন্য সাক্ষাৎ

চাকরিচ্যুতির ভয় দেখিয়ে উপজাতি এনজিও কর্মীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ 

বন্ধ হলো অনলাইনে জুয়া খেলার ১৭৬ সাইট

শাজাহান খানকে সংসদে বেশি কথা বলতে দেয়ায় প্রতিবাদ

যুদ্ধ বিমানের প্রহরায় পাকিস্তানে নামলেন সৌদি যুবরাজ

অনুমোদন পেল আরও তিন ব্যাংক

আ’লীগের ভাবমুর্তি উজ্জ্বল করতে জনগনের সমর্থন চাই : ফজলুল করিম সাঈদী

তিন দিনের সফর শেষে স্বরাষ্ট্রমন্ত্রীর কক্সবাজার ত্যাগ

শহরে দুর্বৃত্তদের হামলায় অন্তঃসত্ত্বাসহ ৯ নারী আহত

কৈয়ারবিল আইডিয়াল হাই স্কুলে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

কুতুবদিয়ায় মাহিন্দ্রা গাড়ী দূর্ঘটনায় স্কুল ছাত্র আহত

নির্বাচিত হলে শাসক নয়, সেবক হয়েই কাজ করবো- গিয়াসউদ্দিন চৌধুরী

রামুতে রেল লাইনে যাচ্ছে ব্যক্তি মালিকানাধিন জমির বালি

কেরুনতলী ইউনিয়ন ভূমি অফিসে দালালদের উৎপাত চরমে, অতিষ্ঠ মানুষ

শহর আ. লীগ নেতা ও বিশিষ্ট ঠিকাদার কালামের প্রতিবাদ

চট্টগ্রামে স্বামীকে গলাকেটে হত্যা করে পালিয়ে গেছে স্ত্রী

গ্যাস লাইন কেটে যাওয়ায় চরম দুর্ভোগে চট্টগ্রামের মানুষ

দুই হাজার শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ক্রমে এমপিওভুক্ত হচ্ছে

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১১