দু’এক মাসের মধ্যেই বাঁকখালী নদী শাসন কাজ শুরু হবে : এমপি কমল

নীতিশ বড়ুয়া,রামু:

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের শর্মা পাড়ায় বাঁকখালী নদীর ভাঙ্গন পরিদর্শন ও বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রানসামগ্রী বিতরণ করেছেন। এসময় সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নদী ভাঙ্গনের শিকার পরিবারগুলোকে দুই বান্ডিল করে ডেউটিন, বাড়ি নির্মাণে অর্থ সহায়তা ও তাদের পূণর্বাসনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বন্যার পানি বৃদ্ধি পাওয়ার সাথে সাথে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে চাল পাঠিয়ে ক্ষতিগ্রস্থ কোন মানুষকে যেন অনাহারে থাকতে না হয় আমি সে ব্যবস্থা করেছিলাম। রামু কক্সবাজারের দু’একটি ইউনিয়ন ছাড়া সবকটি ইউনিয়ন বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছে। প্রত্যেক ইউনিয়নেই আমরা ত্রাণ তৎপরতা অব্যহত রেখেছি। সাইমুম সরওয়ার কমল আগামী বছর থেকে রামু-কক্সবাজারের মানুষ বন্যার কবল থেকে মুক্ত থাকতে পারে উল্লেখ করে বলেন, ইতোমধ্যে বাঁকখালী নদী শাসনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালয় থেকে দুইশ তিন কোটি টাকা বরাদ্ধ হয়েছে। আগামী দু’এক মাসের মধ্যেই কাজ দৃশমান হবে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার জনবান্ধব সরকারের সময়কালে কেউ না খেয়ে থাকবেনা। কোন মানুষ গৃহহীন থাকবেনা। প্রত্যেকের জন্য খাদ্য ও বাসস্থান নিশ্চিত করছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এমপি কমল বলেন, আওয়ামীলীগ রাষ্ট্র ক্ষমতায় থাকলেই দেশের মানুষ সুখে থাকে, দেশের উন্নয়ন হয়। দেশের সুখ, শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের ধারা অব্যহত রাখতে আগামীতেও শেখ হাসিনার সরকারকে পুনঃরায় রাষ্ট্রক্ষমতায় আনার আহবান জানান তিনি। রবিবার (৬ আগষ্ট) সন্ধ্যায় বাকঁখালী নদীর ভাঙ্গন পরিদর্শন ও বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রানসামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন।

রাজারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফিজুর রহমান মুফিজ’র সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী চেয়ারম্যান, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম।

এতে অন্যান্যদের মধ্যে রাজারকুল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তারেক সরওয়ার, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া, যুবলীগ নেতা মাসুদুর রহমান, নবীউল হক আরকান, রাজারকুল ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মাশেকুর রহমান, সাধারণ সম্পাদক জমির উদ্দিন, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম জয়, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি জাহাঙ্গীর আলম প্রমূখ বক্তব্য রাখেন। সভা শেষে সাংসদ কমল সহ নেতৃবৃন্দ বন্যার্ত ও নদী ভাঙ্গনের শিকার জনগনকে ত্রানসামগী বিতরণ করেন।

সর্বশেষ সংবাদ

আগামী বছর থেকে গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয় ভর্তি: শিক্ষামন্ত্রী

বন্যাদুর্গতদের পাশে কোস্ট ট্রাস্ট

চাঁদে মানুষ অবতরণের ৫০ বছর

৫ দিনের রিমান্ডে মিন্নি

৮ দিন পর বান্দরবান-চট্টগ্রাম সড়কে গাড়ি চলাচল শুরু

সাতকানিয়ায় বন্যার পানিতে ভেসে আসল অজ্ঞাত লাশ

চট্টগ্রাম রেঞ্জে শ্রেষ্ঠ ওসি হলেন মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর

পেকুয়ায় বন্যার্তদের মাঝে চাল বিতরণ

নাজমা খানম বরাবরের মত ধরে রেখেছে তার কৃতিত্ব

‘বিশ্ববেহায়া’ স্বৈরাচার চলে গেলেন ‘সাহেব’ হয়ে

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

চকরিয়াতে বন্যায় মৎস্য বিভাগে ২কোটি ১৫ লাখ ৩৬ হাজার টাকা ক্ষতি : মৎস্য অধিদপ্তর

রামুর বীর মুক্তিযোদ্ধা সুশীল বড়ুয়া পরলোকে : এমপি কমলের শোক প্রকাশ

চকরিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

গ্রামীণ জনপদে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে গ্রাম পুলিশের ভুমিকা অপরিসীম

ওসি মোয়াজ্জেমের বিচার শুরু

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নারী মাদক কারবারী নিহত

৫ম বারের মতো চট্টগ্রাম রেঞ্জে শ্রেষ্ঠ এসপি হলেন কক্সবাজারের এসপি মাসুদ

জেনে নিন সফল ব্যক্তিদের ১৩ উপদেশ

কক্সবাজারকে সাজাতে নতুন করে মাস্টার প্ল্যান করতে প্রধানমন্ত্রীর নির্দেশ