নারীদের ফাঁদে ফেলে প্রতারণা করতেন ভণ্ডপীর হাবিব পিয়ার

ডেস্ক নিউজ:

নিঃসঙ্গ জীবন-যাপনকারী নারীরা ছিল ভণ্ডপীর আহসান হাবিব পিয়ারের মূল টার্গেট। সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্পর্ক গড়ে তুলতেন হাবিব পিয়ার। ভিডিও চ্যাটিংয়ে প্রলুব্ধ করতেন। কৌশলে বাসায় ডেকে নিতেন। ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক স্থাপনে বাধ্য করতেন। সে সবের দৃশ্য ভিডিও ধারণ করে ভুক্তভোগীর কাছ থেকে হাতিয়ে নিতেন মোটা অঙ্কের টাকা। টাকা দিতে রাজি না হলে ইন্টারনেটে ভিডিও ছেড়ে দেয়ারও হুমকি দিতেন।

তদন্ত সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা বলছেন, এভাবেই প্রতারণার ফাঁদে ফেলে ভুক্তভোগীদের কাছ থেকে হাতিয়ে নেয়া টাকায় গাড়ি-বাড়িসহ কোটি টাকার সম্পদ গড়েছেন হাবিব পিয়ার।

সম্প্রতি কাউন্টার টেরোরিজম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের কর্মকর্তারা গ্রেফতার করেন এ ভণ্ডপীরকে। গ্রেফতারের পর দু’দিনের রিমান্ড শেষে আদালতে ১৬৪ ধারায় নিজের কুকর্মের কথা শিকার করে ভণ্ডপীর হাবিব পিয়ার।

আদালতে দেয়া জবানবন্দিতে ভণ্ডপীর বলেন, দুই নারীকে প্রতারণার ফাঁদে ফেলে সম্প্রতি তিনি পাঁচ লাখ টাকা হাতিয়ে নেন। টাকার বিনিময়ে দেশ-বিদেশে নারী বিশেষ করে যারা একাকী জীবন-যাপন করে তাদের সঙ্গে ভিডিও চ্যার্টিং করতেন। এছাড়াও সাংসারিক ও পারিবারিক জীবনে যেসব নারী সমস্যায় ভোগছেন তাদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে অনৈতিক সম্পর্ক গড়ে তুলতেন। এভাবেই শতাধিক নারীকে ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নেয়।

মামলার তদন্ত সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা ও আদালত সূত্র জানায়, নিজের সুন্দর চেহারা এবং ইসলামী জ্ঞানকে অপব্যবহার করে অসংখ্য মেয়ের জীবন নষ্ট করেছে এ ভণ্ডপীর। বিভিন্নজনকে সাহায্যের ভিডিও ইউটিউবে প্রচার করে নিজের ব্যাংক ও বিকাশ নম্বরে মোটা অংকের টাকা এনে আত্মসাৎ করেছেন তিনি।

৩ বছরেই গাড়ি-বাড়ির মালিক
তদন্তকারী কর্মকর্তারা আরও বলেন, গত ৩ বছরে এভাবেই গাড়ি-বাড়ির মালিক হয়েছে এ প্রতারক। তার প্রতারণা কাজে ব্যবহৃত জনতা ব্যাংকের নতুন আরেকটি অ্যাকাউন্টের সন্ধান পাওয়া গেছে। তবে কত টাকা লেনদেন হয়েছে সেটা-জানা যায়নি।

কাউন্টার টেরোরিজম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার নাজমুল ইসলাম বলেন, আদালতে নিজের মুখে কুকর্মের বর্ণনা দিয়েছে ভণ্ডপীর।

আরও একটি মামলা হচ্ছে
কাউন্টার টেরোরিজমের অতিরিক্ত উপ-কমিশনার নাজমুল আরও বলেন, ‘এএইচপি’ নামের অনলাইন টেলিভিশন ছিল তার প্রতারণার অন্যতম মাধ্যম। সেখানে বিভিন্ন ভিডিও আপলোড করে প্রতারণা করেছেন। দেশের প্রচলিত আইনানুযায়ী এভাবে টেলিভিশন চালানো যায় না। এজন্য তার বিরুদ্ধে আরেকটি মামলা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, বেশ কয়েকজন নারীর অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার রাতে রাজধানীর খিলগাঁও থেকে ভণ্ডপীর আহসান হাবিব পিয়ারকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজমের সাইবার ক্রাইম ইউনিট।

পরদিন বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হলে বিচারক এ কে এম মাঈন উদ্দিন সিদ্দিকী তার বিরুদ্ধে দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। এদিন তাকে আদালতে হাজির করে খিলগাঁও থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

দুদিনের রিমান্ড শেষে শনিবার তাকে সিএমএম আদালতে হাজির করে জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। আবেদনের প্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম এ কে এম মাঈন উদ্দিন সিদ্দিকী তার জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি রেকর্ড শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগ থেকে জানানো হয়, আহসান হাবিব পিয়ার দাওরায়ে হাদিসে পড়াশোনা করেছেন। নিজেকে এএইচপি টিভির সাংবাদিক বলে পরিচয় দিতেন এবং নিজের ইউটিউব চ্যানেলে ধর্মের কথা বলে জনপ্রিয় হয়ে ওঠেন।

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গা ক্যাম্পে বাড়ছে অপরাধ, মারধরে গুরুতর আহত রোহিঙ্গা দম্পতি

চট্টগ্রাম শাহ আমানতে ২১৬ কার্টন সিগারেটসহ যাত্রী আটক

এস.কে ইন্টারন্যাশনাল গ্রামার স্কুলে শিক্ষক আবশ্যক

কাশ্মীরের মানুষের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বাতিল

‌ হয়ে গেল সৃ‌জিত-‌মি‌থিলার বিয়ে

অমুসলিমরা ভারতে ৫ বছর থাকলেই নাগরিকত্ব

পুঁজিবাদ : আজকের দুনিয়ার অধিকাংশ সমস্যার মূল উৎস

কক্সবাজার জেলার এসএসসি ৯৭ ব্যাচ এর মতবিনিময় সভা

কক্সবাজারে বেড়েই চলছে বাড়ি ভাড়া, নেই কোনও তদারকি

কুড়িয়ে পাওয়া মোবাইলের মালিক খোঁজে অস্থির যে হকার!

পেঁয়াজ সিন্ডিকেটের অনিয়ম কারসাজি প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা : এডিএম

দুর্নীতিমুক্ত ও আন্তরিকতার সহিত সেবা দিয়ে যাচ্ছি : এ.ডি আবু নাঈম

রাতের বেলায় শীতার্তদের খোঁজে জেলা প্রশাসক, নিজের হাতে পরিয়ে দিলেন শীতবস্ত্র

জমকালো আয়োজনে ০৭০৯’র কক্সিয়ান মিলন মেলা অনুষ্ঠিত

নতুন অফিস ব্লাড ডোনার’স সোসাইটির ফুটবল টুর্ণামেন্টের ২য় সেমিফাইনাল

চকরিয়ায় বঙ্গবন্ধু স্মৃতি মেধাবৃত্তি পেল ৭৯ শিক্ষার্থী

চকরিয়ায় সবজি ক্ষেতে নিয়ে প্রথম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ : থানায় মামলা

স্বধর্ম পরিপালনের মাধ্যমে একজন সঠিক মানুষ হওয়া যায়-এমপি কমল

রামু আর্যসত্য মানব কল্যাণ সংস্থার উদ্যোগে মহাসংঘদান ও বস্ত্রবিতরণ সম্পন্ন

চকরিয়া উপজেলা জুয়েলার্স সমিতির বার্ষিক বনভোজন ও সাধারণ সভা সম্পন্ন