গিয়াস উদ্দিন, কুতুবদিয়া থেকে ফিরে:

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জেনারেল রেকর্ড অফিসার (জিআরও) ও পুলিশের এএসআই কাজি মোঃ ইউনুছের বিরুদ্ধে বিচারপ্রার্থী গৃহবধু হাবিবা বেগমকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিকার চেয়ে ৫ আগস্ট দুপুরে জিআরওর বিরুদ্ধে কক্সবাজার পুলিশ সুপারের কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী।

কক্সবাজার পুলিশ সুপারের কার্যালয়ে দায়েরকৃত অভিযোগের সুত্রে জানা গেছে, কুতুবদিয়া উপজেলার লেমশীখালী ইউনিয়নের হাজারিয়া পাড়া গ্রামের জিয়াবুল আলমের স্ত্রী হাবিবা বেগম গত ২২/০৭/২০১৭ইংরেজী তারিখ মামলা সংক্রান্ত বিষয় নিয়ে কুতুবদিয়া আদালতে যান। এসময় বিভিন্ন অজুহাতে জিআরও হাবিবার কাছ থেকে ৫২০০টাকা ঘুষ নেন। এরপর তার স্বামীকে জামিন করিয়ে দিবে বলে আরো বিশ হাজার ঘুষ দাবী করেন জিআরও। টাকা দিতে অপারগতা জানালে হাবিবাকে কুপ্রস্তাব দেয় এবং একপর্যায়ে হাবিবাকে জড়িয়ে ধরে জোরপূর্বক বিছানায় নিয়ে যেতে চাইলে তিনি চিৎকার শুরু করে। এসময় আদালতে থাকা আইনজীবি ও আইনজীবি সহকারীরা এগিয়ে এসে হাবিবাকে উদ্ধার করেন।

অভিযোগের বিষয়ে জানতে জিআরও ইউনুছের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আপনারা আমাকে বিরক্ত করছেন কেন? এবিষয়ে আমি কোন কিছু জানাতে চাই না। যদি পারেন আইনগত ব্যবস্থা নেন।