কক্সবাজার জেলা জাপা আগের চেয়ে শক্তিশালী : জনপ্রিয়তায় এড: মো. তারেক

জিয়াবুল হক :

কক্সবাজার জেলা জাতীয় পাটি আগের চেয়ে সাংগঠনিক কার্যক্রম অনেক শক্তিশালী করতে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য এ্যাডভোকেট মো. তারেক। জনপ্রিয়তার দৌড়েও বেশ এগিয়ে রয়েছেন তিনি। দলীয় বিভিন্ন কর্মসুচী পালন, নেতাকর্মীদের মধ্যে ঐক্যবদ্ধতাসহ সবদিক বিবেচনায় বর্তমানে কক্সবাজার জেলায় জাতীয় পাটি আগের চেয়ে অনেক গতিশীল রয়েছে।

জাতীয় পাটির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য, জেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি ও বার বার নির্বাচিত জেলা জাতীয় পাটির সাধারন সম্পাদক এবং কক্সবাজার বারের সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মো. তারেক এর নেতৃত্বে নেতাকর্মীদের একত্রিত করে জাতীয় পার্টিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বলে তৃনমূল নেতাকর্মীরা জানান। বর্তমানে কক্সবাজার ৮উপজেলা জুড়েই জাতীয় পার্টির জনপ্রিয়তা আগের ছেয়ে দ্বিগুন বলেও মন্তব্য করেছেন স্থানীয় নেতাকর্মীরা।

দলীয় সূত্র ও নেতাকর্মীরা জানান, কক্সবাজার-৩ (কক্সবাজার-রামু) নির্বাচনী এলাকায় জনপ্রিয়তায় মাঠ দখলে মড়িয়া হয়ে জনগনের মাঝে জাতীয় পার্টি ও নিজের অবস্থান তুলে ধরতে সক্ষম হয়েছেন এ্যাডভোকেট মো. তারেক। তিনি তার নির্বাচিত এলাকা কক্সবাজার-৩ আসনের বাহিরেও ৮ উপজেলার দলীয় সাংগঠনিক কার্যক্রমে সম্পৃক্ত ও কর্মসূচিতে শতস্ফুর্ত সহযোগীতা করে চলেছেন। স্বেচ্ছায় জনগণের স্বার্থে ধর্মীও প্রতিষ্ঠান, সামাজিক উন্নয়ন ও শিক্ষা প্রতিষ্ঠানসহ অসহায় গরীব-মেহনতি মানুষের মাঝে জাপানেতা এ্যাডভোকেট মো. তারেক দীর্ঘদিন ধরেই সহযোগীতা করে যাচ্ছেন। বর্তমানে কক্সবাজার-৩ আসনের নির্বাচনী এলাকার জনগণের কাছে সাদা মনের মানুষ হিসাবে এবং অতিপ্রিয় একজন মানুষ হয়ে উঠেছেন তিনি।

কক্সবাজার জেলা জাতীয় পার্টির তৃনমূলের নেতাকর্মীরা এ্যাডভোকেট মো. তারেক এর নেতৃত্বে ঐকবদ্ধ।

কক্সবাজার শহর জাতীয় পার্টির সভাপতি কামাল উদ্দিন কামাল, কক্সবাজার সদর উপজেলা জাতীয় পাটির সভাপতি মেহেরুজ্জমান, রামু উপজেলা জাতীয় পাটির সভাপতি হুসাইন মাতাব্বর, কক্সবাজার জেলা জাতীয় ছাত্র সমাজের সদস্য সচিব এম বেলাল উদ্দিন বলেন, দীর্ঘদিন ধরে এ্যাডভোকেট মো. তারেক এর প্রচেষ্টায় কক্সবাজার জেলা জাতীয় পার্টির অস্তিত্ব টিকে আছে। সাধারন কেটে খাওয়া মানুষের সাথে এ্যাডভোকেট মো. তারেকের আন্তরিকতা প্রসংশনীয়। তিনি সাদা মনের একজন মানুষ। কক্সবাজার জেলার জাতীয় পাটির নেতাকর্মীরা আইনী জটিলতায় তার কাছে গিয়ে সহযোগীতা না নিয়ে কেউ ফিরেনি। জনপ্রিয়তার অনেকটা এগিয়ে রয়েছেন। আগামী নির্বাচনে এ্যাডভোকেট মো. তারেক কে জাতীয় পার্টির দলীয় মনোনয়নে সংসদ নির্বাচনে অংশ নিলে কক্সবাজার-৩ আসনটি জাপার দখলে থাকবে বলে মন্তব্য করে জাপার শতাধিক নেতাকর্মী। জাতীয় পার্টির তৃনমূলের নেতাকর্মীরা এ্যাডভোকেট মো. তারেকের নেতৃত্বে ঐকবদ্ধ। তার হস্তক্ষেপে কক্সবাজার জেলার জাতীয় পার্টির অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা যেমনটা দলীয় কার্যক্রম করেন, তেমনি তারেক এর নেতৃত্বে জাপার নেতাকর্মীরা এলাকায় সার্বিক সাংগঠনিক কার্যক্রম করছেন। যার ফলে সর্বত্রই জাপার শক্ত অবস্থান তৈরী হয়েছে।

জাপার তৃনমূল নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, জাতীয় পার্টির রাজনীতিতে কিছু স্বার্থন্বেষী ব্যক্তি সু-সংগঠিত পার্টিকে ভাঙনের চেষ্টায় লিপ্ত রয়েছেন। সবকিছুকে পিছনে ফেলে পার্টিকে সু-সংগঠিত রাখতে অগ্রনি ভুমিকা পালন করে আসছেন এ্যাডভোকেট মো. তারেক।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

যুক্তরাষ্ট্রকে ১০০ মিলিয়ন ডলার দিল সৌদি আরব

মাহবুব তালুকদারের প্রস্তাব সংবিধানের সাথে সাংঘর্ষিক : কবিতা খানম

অবৈধভাবে বিদেশে যাচ্ছে রোহিঙ্গারা

ছেলেদের যে বিষয়গুলো খেয়াল করে মেয়েরা

শেখ রাসেলের জন্মদিন আজ

স্বামীর ‘ভুয়া মৃত্যু’র খবরে দুই সন্তান নিয়ে স্ত্রীর আত্মহত্যা

শিশু চালকদের হাতে গাড়ি 

বদলে যাচ্ছে প্রাথমিকের পাঠদান

২৭ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্টের চট্টগ্রাম বিভাগীয় মহাসমাবেশ

নির্বাচনী গণসংযোগ-প্রচারনায় সরব ইলিয়াছ এমপি

কক্সবাজার জেলা আ. লীগ নেতৃবৃন্দের শহরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন

চকরিয়ায় এক যুবককে পিটিয়ে জখম, টাকা ছিনতাই

হারবাং দাখিল মাদরাসা সুপার সড়ক দূর্ঘটনায় আহত

ঈদগাঁওতে কেন্দ্র সচিব আগুনে পুড়ালেন বোর্ড পরীক্ষার উত্তরপত্র

‘ভাবি’ ইজ হারাম!

১০১ হিন্দু রোহিঙ্গা পরিবারে দুর্গোৎসব, প্রধানমন্ত্রীর শুভেচ্ছা উপহার

প্রাথমিকের নতুন সচিবের ৯ নির্দেশনা, বদলাচ্ছে পাঠদান পদ্ধতি

রামুর বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনে জেলা প্রশাসক ও পুলিশ সুপার

পেকুয়ায় নিজস্ব জমি ও নতুন ভবনে দুর্গা পূজার উৎসব

শহরে বসতবাড়ী থেকে মোটরসাইকেল চুরি