কাজল ও স্বপ্নার সদস্যপদ নবায়ন, শুরু হলো জেলা বিএনপির সদস্য সংগ্রহ অভিযান

নিজস্ব প্রতিবেদক
দেশের বৃহত্তর রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল ও কক্সবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না এই দলটিতে নিজেদের সদস্যপদ আরেকবার নবায়ন করে নিলেন। বুধবার বিকালে এই দুই নেতা-নেত্রীর সদস্যপদ নবায়নের মধ্যদিয়ে কক্সবাজার জেলা সদরে শুরু হয়েছে বিএনপির সদস্যপদ নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান।
জেলা বিএনপি কার্যালয়ে এক আড়ম্বরপূর্ণ অনুষ্টানের মধ্যদিয়ে এই অভিযান শুরু করা হয়। জেলায় দুই লাখ নতুন সদস্যভূক্তির প্রত্যাশা নিয়ে শুরু করা এই অভিযানের শুরুতে ১০ টাকা সদস্য ফি দিয়ে লুৎফুর রহমান কাজল ও এডভোকেট শামীম আরা স্বপ্না নতুন ভাবে বিএনপির সদস্যপদ নবায়ন করেন। ফরম পূরণের পর জেলা বিএনপির সভাপতি ও সাবেক হুইপ শাহজাহান চৌধুরী এই নেতার হাতে ফরমের ‘সদস্য কপি’ তুলে দেন।
ওই সময় অনুষ্টানের প্রধান অতিথি হিসেবে কক্সবাজার সদর-রামু আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল বলেন, বিএনপিই যে দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল তা এই সদস্য সংগ্রহ অভিযান শুরু হওয়ার পর থেকে দেশবাসি আরেকবার প্রমাণ পাচ্ছে।
তিনি বলেন, বিএনপির নতুন-পুরাতন সদস্যরাই আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার ডাকে স্বৈরাচারি সরকারের পতন ঘন্টা বাজাবেন।
লুৎফু রহমান কাজল মনে করেন, বর্তমান আওয়ামী লীগ সরকার যতই জোর করে ক্ষমতায় থাকতে চাক না কেন তা আর কোন ভাবেই সম্ভব নয়। তাই তো আওয়ামী লীগ পাগলের মতো সরকারি বাহিনী লেলিয়ে দিয়ে বিএনপির সদস্য সংগ্রহ অভিযানেও নজরদারি করছে।
জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে জেলা কার্যালয়ে অনুষ্টিত এই উদ্বোধনী অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না। তিনি বলেন, সারাদেশের মতো কক্সবাজার জেলায় ইতিমধ্যেই বিএনপির নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়েছে। উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে এই কার্যক্রম শুরু করার পর এবার জেলা সদরে কার্যক্রম আনুষ্টানিক ভাবে উদ্বোধন করা হলো।
এডভোকেট স্বপ্না বলেন, এবার দুই লাখ নতুন সদস্য সংগ্রহের টার্গেট নিয়ে অভিযানে নামা হয়েছে। আমরা এই অভিযানে সফল হবোই।
সভাপতির বক্তব্যে শাহজাহান চৌধুরী বলেন, বর্তমান স্বৈরাচারি সরকার মনে করেছে বিএনপিকে দমন-পীড়ন করে নিঃশেষ করা গেছে। আসলে তারা বোকার স্বর্গে বাস করছে। বরং একনায়কোচিত স্বৈরাচারি সরকারের দমনের মুখে বিএনপি আরও জনপ্রিয় হয়ে উঠেছে। আর মানুষ দলে দলে বিএনপির পতাকাতলে সমবেত হচ্ছেন।
তিনি আশা করেন, জেলায় শুধু দুই লাখ নয়, আরও বেশি সদস্য সংগ্রহ করা সম্ভব হবে।
জেলা বিএনপির প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্টিত উদ্বোধনী অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি ও পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, যুগ্ম সম্পাদক এডভোকেট আবু সিদ্দিক ওসমানী, দপ্তর সম্পাদক ইউসুফ বদরী, মহেশখালী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু বকর ছিদ্দিক, জেলা শ্রমিক দল সভাপতি পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম, জেলা মৎস্যজীবী দলের সভাপতি হামিদ উদ্দিন ইউছুপ গুন্নু, জেলা যুবদল সভাপতি সৈয়দ আহমদ উজ্জল, সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর জিসান উদ্দিন জিসান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এডভোকেট মো. ইউনুছ, জেলা ছাত্রদল সভাপতি রাশেদুল হক রাসেল, সাধারণ সম্পাদক এডভোকেট মো. মনির উদ্দিন মনির প্রমূখ।
এদিকে নতুন সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্টানকে কেন্দ্র করে নেতা-কর্মীদের মাঝে নতুন উৎসাহ উদ্দীপনা শুরু হয়েছে। নেতা-কর্মীরা দলে দলে জেলা বিএনপি কার্যালয়ে জড়ো হন। তারাও নিজেদের মতো করে বিএনপির সদস্য পদ নবায়ন ও নতুন সদস্য সংগ্রহে মাঠে নেমে পড়ার অভিপ্রায় ব্যক্ত করেছেন।
প্রসঙ্গত, গত ৪ জুলাই থেকে কক্সবাজার জেলার উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে বিএনপির নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু করা হয়। দলে দলে সাধারণ মানুষ এই অভিযানের মাধ্যমে বিএনপির সদস্য পদ গ্রহণ করছেন। এবার জেলা শহর থেকে সদস্য সংগ্রহ অভিযান শুরু করা হলো।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

গণমাধ্যমে এমপি বদি’র মনোনয়ন বঞ্চিতের খবর ‘টক অব দা উখিয়া-টেকনাফ’

স্ত্রীর ভাগ্যে বদির নৌকা!

সোনাদিয়া প্যারাবনে বন্দুকযুদ্ধে জলদস্যু নিহত

কক্সবাজার-৩ সাইমুম সরওয়ার কমলসহ আ.লীগের ৫৪ প্রার্থীর চূড়ান্ত তালিকা

অনলাইন সংবাদের জনপ্রিয়তার প্রতি সরকারের সু-নজর জরুরী

ফ্রান্সস্থ প্রজ্ঞাবিহারের কঠিন চীবর দান উৎসব উদযাপিত

চট্টগ্রামে পাহাড়তলীতে অস্ত্রসহ যুবক আটক

পেকুয়ায় প্রশাসনের উদ্যোগে বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন অপসারন

গণপূর্ত বিভাগের দায়িত্বহীনতায় স্বাস্থ্য ও অপরাধ ঝুঁকিতে প্রায় তিন’শ শিক্ষার্থী

শিশু জুবায়ের’র উপর এ কেমন শাসন!

হাসিনা : এ ডটার’স টেলে বানান ভুল, ব্লকবাস্টারকে লিগ্যাল নোটিশ

ক্ষমতায় গেলে সব শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করবে ঐক্যফ্রন্ট

“বিড়ালের গলায় মুক্তার মালা !”

লবণ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে গবেষণার বিকল্প নাই : বিসিক চেয়ারম্যান

চট্টগ্রামে দৈনিক কর্ণফুলী সম্পাদক আফসার উদ্দিন গ্রেফতার

চার দিনব্যাপী আয়কর মেলা সমাপ্ত, ৮০ লাখ ৫১ হাজার ৭৮০ টাকা রাজস্ব আদায়

নাইক্ষ্যংছড়িতে বীর বাহাদুরের পক্ষে একাট্টা

মাউশির নতুন মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক

পৌর এলাকাকে ‘স্বাস্থ্যকর শহর’ করার ঘোষণা দিলেন মেয়র মুজিবুর রহমান

রাফিয়া আলম জেবা : অদম্য এক পিইসি পরীক্ষার্থী