বান্দরবানে বিএনপির আহবায়ক কমিটির বৈধতা তদন্তের নির্দেশ মির্জা ফখরুলের

 

নিজস্ব প্রতিনিধি

সম্প্রতি বান্দরবানে ম্যামাচিং-জাবেদ রেজা কর্তৃক স্বাক্ষরিত পত্রের আলোকে বান্দরবান সদর, পৌর সদর ও আলীকদম উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটি গঠনের বৈধতা নিয়ে অভিযোগের বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার বিকালে বিষয়টি নিশ্চিত করেন আলীকদম উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো: আবুল কালাম।

জানা গেছে, বান্দরবানে দুই উপজেলা ও এক পৌর কমিটির ভাঙ্গার অভিযোগের আবেদনের প্রেক্ষিতে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী তিন সদস্যের তদন্ত কমিটিকে তদন্ত করে দেখার জন্য বলেন।

কমিটির সদস্যরা হলেন, সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক জালালা উদ্দিন মজুমদার, সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ।

আলীকদম উপজেলা বিএনপির সভাপতি মো: আবুল কালাম জানান, কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন করা হয়েছে। কমিটির মেয়াদ শেষ হয়নি। কেন্দ্র থেকে কমিটি পূন: গঠনের কোন চিঠি দেওয়া হয়নি। তিনি আরো জানান, যারা কমিটি অনুমোদন দিয়েছেন তাদের কমিটির কার্যক্রম ভাইস চেয়ারম্যান মো: শাহাজাহান মহোদয় টেলিফোন করে সাংগঠনিক সম্পাদকের মাধ্যেমে স্থগিত করেছেন।

বান্দরবান জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক মুজিবুর রশিদ জানান, ৭ উপজেলা ২ পৌরসভা কাউন্সিল কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক করা হয়েছে। এরপর গঠনতন্ত্র মোতাবেক ৯৮৩ জনের কাউন্সিলর তালিকা তৎকালিন সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার ও মোহাম্মদ শাহাজাহান কর্তৃক অনুমোদন দেওয়া হয়। কিন্তু তৃনমূলের মতামত উপেক্ষা করে ১৭ সদস্যে একটি খসড়া কমিটি আংশিক অনুমোদন হয়। সেই অংশিক কমিটির ১৭ জনের মধ্যে ১২ জন নাম প্রত্যাহার করেছেন। তিনি আরো জানান, ১২ জন নিজেদের নাম প্রত্যাহারের পর ম্যামাচিং-জাবেদের কথিত কমিটি বৈধতা হারিয়েছেন।

এদিকে তদন্ত কমিটির বিষয়ে যোগাযোগ করা হলে কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি হারুনুর রশিদ বলেন- বান্দরবান জেলায় কমিটি বাতিল ও পুন গঠন সংক্রান্ত বিষয়ে খোজ নেওয়ার জন্য সাংগঠনিক সম্পাদকের নেতৃত্বে দায়িত্ব দেওয়া হয়েছে। তবে বিষয়টি আগামীকাল (বৃস্পতিবার) বিকালে বিস্তারিত জানা যাবে।

সর্বশেষ সংবাদ

টেকনাফে বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত

যুবকের তিরিশ

লোহাগাড়ায় ডাঃ মাহমুদুর রহমান’র পিতার ইন্তেকাল

পহেলা মে দিবস উপলক্ষে রেস্তোরাঁ শ্রমিক ইউনিয়নের সভা

শ্রীলঙ্কায় বিস্ফোরণে নিহত বেড়ে ২৯০, এখনও পর্যন্ত গ্রেফতার ২৪

এলএ অফিসে সক্রিয় ভয়ংকর প্রতারক চক্র !

শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের ২৭ জন বিদেশি

ব্রুনাইয়ে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

মহেশখালী সরকারী বঙ্গবন্ধু মহিলা কলেজ কেন্দ্রে ভুল প্রশ্নে এইচএসসি পরীক্ষা, কেন্দ্রসচিব অব্যাহতি

রাঙামাটিতে প্রথম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টা : নরপশু গোপাল কৃঞ্চ আটক

শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত, জামাতা আহত

শেখ সেলিমের মেয়ের পরিবার শ্রীলংকায় বোমা হামলার শিকার হয়েছে: প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২১৫

কলেজে ভর্তি কার্যক্রম শুরু ১২ মে

বলী খেলার নামে জুয়ার আসর বসাতে মরিয়া প্রভাবশালী মহল!

পেকুয়ায় ৪’শ কৃষকদের মাঝে বিনামূল্যের বীজ ও সার বিতরণ

শ্যালিকাকে ঢিল ছোড়ার প্রতিবাদ করায় বোন জামাইয়ের বাড়িতে বখাটের হামলা

পটিয়ার কেলিশহরে আন্তঃধর্মীয় সম্মেলন

হালিশহরে অজ্ঞাত বস্তাবন্দী লাশ উদ্ধার

মাহফুজউল্লাহ মারা যাননি, জানাল বিএনপি