শাহেদ মিজান, সিবিএন:
বাংলাদেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ মহেশখালী উপজেলা, উখিয়া উপজলো, কক্সবাজার আইন কলেজ ও কক্সবাজার শহর ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ সম্মেলনের এই তারিখ ঘোষণা করেছেন। সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোরশেদ হোসাইন তানিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

তথ্য মতে, আগামী ৫ সেপ্টেম্বর উখিয়ার উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত। মহেশখালী উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে ১৫ সেপ্টেম্বর। ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে কক্সবাজার শহর ছাত্রলীগের সম্মেলন। সর্বশেষ ২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে কক্সবাজার আইন কলেজ ছাত্রলীগের সম্মেলন।

জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মইন উদ্দীন জানান, এরই মধ্যে কক্সবাজার সরকারি কলেজ, পলিটেকনিক ইনস্টিটিউট, কক্সবাজার সদর উপজেলা কমিটি অনুমোদন এবং পেকুয়া উপজেলা পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়েছে। বাকি উপজেলা ও ইউনিটের কমিটিগুলোও শিগগিরই গঠনের উদ্যোগ নিয়েছে জেলা ছাত্রলীগ। সে মোতাবেক মহেশখালী উপজেলা, উখিয়া উপজলো, আইন কলেজ ও কক্সবাজার শহর ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করেছে সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোরশেদ হোসাইন তানিম।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোরশেদ হোসাইন তানিম বলেন, ‘জেলার অধিকাংশ উপজেলা ও ইউনিট কমিটি মেয়াদোত্তীর্ণ হয়েছে অনেক আগেই। ওইসব কমিটি বাতিল করে নতুন কমিটি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জেলা ছাত্রলীগ। এর জন্য বেশ কিছুদিন ধরে প্রস্তুতিও চলছে। সব প্রক্রিয়া শেষ করে এখন ক্রমান্বয়ে সম্মেলনের তারিখ ঘোষণা করে নতুন কমিটি গঠনের উদ্যোগ নেয়া হয়েছে।’

জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় বলেন, ‘ছাত্রলীগ ঐতিবাহী এবং বাংলাদেশে বৃহৎ ছাত্র সংগঠন। ছাত্রলীগের গতিশীলতা দিনে দিনে আরো বেড়ে চলেছে। বর্তমানে ছাত্ররাজনীতি মানেই ছাত্রলীগকে চেনে ছাত্ররা। আমরা জেলা থেকে ওয়ার্ড কমিটি পর্যন্ত এই ধারা বইয়ে দিতে চাই। তাই মেয়াদোত্তীর্ণ কমিটিগুলো বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের উদ্যোগ নিয়েছি।’

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •