চকরিয়ায় গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

এম.জিয়াবুল হক, চকরিয়া:
চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে ৪৬ তম জাতীয় স্কুল ও মাদরাসার গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা ১৭ ব্যাপক উৎসাহ উদ্দিপনার মাধ্যমে সমাপ্ত হয়েছে।
সোমবার ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী দিনে উপজেলা পরিষদস্থ মগবাজার কমিউনিটি সেন্টার মাঠে অনুষ্ঠিত হয়েছে টুর্নামেন্টের ফাইনাল খেলা। অনুষ্টিত ফাইনাল ম্যাচে উপজেলার ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে মালুমঘাট আইডিয়েল স্কুল চ্যাম্পিয়ন হয়েছেন। মাসব্যাপী শুরু হওয়া জাতীয় স্কুল ও মাদরাসার গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় উপজেলার চারটি অঞ্চলে ভাগ করে মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ফুটবল, কাবাড়িসহ বিভিন্ন ইভেন্টের খেলায় অংশ নেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে মগবাজার কমিউনিটি সেন্টার মাঠে টুর্নামেন্টে বিভিন্ন ইভেন্টে বিজয়ী ও বিজীত দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো.দিদারুল আলম, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আসলাম খাঁন, উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি শওকত হোসেন, ফুটবল কোচ নুরুল আবছার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান। অনুষ্ঠানে বিভিন্ন বিদ্যালয় ও মাদরাসার শিক্ষক, শিক্ষার্থী এবং সুধীজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেছেন, জাতির পিতার সুযোগ্য উত্তরসুরী দেশরত্ম শেখ হাসিনার নেতৃত্বে যখনই আওয়ামীলীগ সরকার রাষ্ট্র ক্ষমতায় আসেন, তখনই বাংলাদেশের ক্রীড়াঙ্গনে নতুন করে আশার সঞ্চার ঘটে। কারন শেখ হাসিনা নিজেও ক্রীড়াকে বেশি ভালবাসেন। তিনি দেশের ক্রীড়াঙ্গনকে বিকশিত করতে কাজ করছেন। সরকার ইতোমধ্যে ঘোষনা করেছেন, সারাদেশে প্রতিটি উপজেলায় একটি করে স্টেডিয়াম নির্মাণ করা হবে। যাতে স্কুল মাদরাসার ক্ষুদে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে নিজেকে তৈরী করতে পারে। তিনি বলেন, সব সেক্টরে সমান উন্নয়নের পাশাপাশি শেখ হাসিনা সরকার ক্রীড়াঙ্গনকে ঢেলে সাজাতে কাজ করছেন। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে মেধাবিকাশে বদ্ধপরিকর সরকার। এই লক্ষ্য থেকে সরকার সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সুচনা করেছেন। যার মাধ্যমে কোমলমতি শিক্ষার্থীরা একদিন দেশসেরা তারকা খ্যাতি অর্জন করতে পারে। অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেয়া সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকদেরকে ধন্যবাদ জানান এবং আগামীতে আরো ভাল নৈপুণ্য প্রদর্শনে খেলোয়াড়দের তৈরী করতে সংশ্লিষ্টদের আহবান জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অনলাইন সংবাদের জনপ্রিয়তার প্রতি সরকারের সু-নজর জরুরী

ফ্রান্সস্থ প্রজ্ঞাবিহারের কঠিন চীবর দান উৎসব উদযাপিত

চট্টগ্রামে পাহাড়তলীতে অস্ত্রসহ যুবক আটক

পেকুয়ায় প্রশাসনের উদ্যোগে বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন অপসারন

গণপূর্ত বিভাগের দায়িত্বহীনতায় স্বাস্থ্য ও অপরাধ ঝুঁকিতে প্রায় তিন’শ শিক্ষার্থী

শিশু জুবায়ের’র উপর এ কেমন শাসন!

হাসিনা : এ ডটার’স টেলে বানান ভুল, ব্লকবাস্টারকে লিগ্যাল নোটিশ

ক্ষমতায় গেলে সব শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করবে ঐক্যফ্রন্ট

“বিড়ালের গলায় মুক্তার মালা !”

লবণ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে গবেষণার বিকল্প নাই : বিসিক চেয়ারম্যান

চট্টগ্রামে দৈনিক কর্ণফুলী সম্পাদক আফসার উদ্দিন গ্রেফতার

চার দিনব্যাপী আয়কর মেলা সমাপ্ত, ৮০ লাখ ৫১ হাজার ৭৮০ টাকা রাজস্ব আদায়

নাইক্ষ্যংছড়িতে বীর বাহাদুরের পক্ষে একাট্টা

মাউশির নতুন মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক

পৌর এলাকাকে ‘স্বাস্থ্যকর শহর’ করার ঘোষণা দিলেন মেয়র মুজিবুর রহমান

রাফিয়া আলম জেবা : অদম্য এক পিইসি পরীক্ষার্থী

ইসলামাবাদ থেকে অস্ত্রসহ যুবক গ্রেফতার

#METOO নারীর ভয়ঙ্কর কষ্টের কথা

সারাদেশে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান শুরু : চকরিয়ায় আইজিপি

৫২টি নভেম্বর পেরিয়ে ৫৩তে পদার্পণ চবির