ডেস্ক নিউজ:
সৌদি আরবে এক সড়ক দুর্ঘটনায় দুই ভাইসহ ছয় বাংলাদেশি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (২৭ জুলাই) স্থানীয় সময় মধ্যরাতে কাজের জন্য গাড়িতে চড়ে দাম্মাম থেকে রিয়াদ যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। নিহত ছয় বাংলাদেশির মধ্যে চার জনের বাড়ি রাজবাড়ী জেলায়, দু’জনের ফরিদপুরে। নিহতদের স্বজনদের কাছ থেকে এ তথ্য জানা গেছে।
রিয়াদে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর (শ্রম) সারওয়ার আলম জানিয়েছেন, স্থানীয়দের কাছ থেকে তারাও এ দুর্ঘটনার তথ্য জানতে পেরেছেন। তবে ট্রাফিক পুলিশের কাছ থেকে এ বিষয়ে নিশ্চিত কোনও তথ্য এখনও পাওয়া যায়নি। রবিবার (৩০ জুলাই) এ তথ্য পাওয়া যাবে।
আমাদের রাজবাড়ী প্রতিনিধি জানিয়েছেন, নিহতদের মধ্যে এরশাদ ব্যাপারী (৩০) ও হুমায়ুন ব্যাপারী (২৫) দুই সহোদর। তাদের বাড়ি রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের দরাপের ডাঙ্গা গ্রামে। তাদের বাবার নাম ওয়াহেদ আলী ব্যাপারী। এছাড়া, একই ইউনিয়নের নাছের মাতুব্বর পাড়ার ওসমান খানের ছেলে কোব্বাত খান (২৫) ও দৌলতদিয়া ইউনিয়নের আনছার মাঝি পাড়ার ছহের মণ্ডলের ছেলে মিরাজ মণ্ডলও (২২) মারা গেছেন এই দুর্ঘটনায়।
নিহত বাকি দু’জন ফরিদপুর সদর উপজেলার বাসিন্দা। ফরিদপুর প্রতিনিধি জানিয়েছেন, নিহতদের একজন নর্থচ্যানেল ইউনিয়নের আরান দেওয়ানের ছেলে ইদ্রিস দেওয়ান (৩২), অন্যজন হাজীগঞ্জ এলাকার বাসিন্দা শহীদ।
সৌদি আরব থেকে আমাদের প্রতিনিধি অহিদুল ইসলাম জানিয়েছেন, দাম্মাম ও আলজুব আরা শহরের মাঝামাঝি স্থানে দু’টি প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থলেই দুই বাংলাদেশি মারা যান। আহতদের হাসপাতালে নেওয়ার পর আরও চার বাংলাদেশির মৃত্যু হয়। এ দুর্ঘটনায় পাঁচ জন সৌদি নাগরিকও নিহত হয়েছেন।
এদিকে, বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর (শ্রম) সারওয়ার আলম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমাদের কাছে নিশ্চিত কোনও রিপোর্ট নেই। আমরা ট্রাফিক পুলিশদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। কিন্তু আজ (শনিবার) ছুটির দিন হওয়ায় তারা কেউ ফোন রিসিভ করছেন না। ফলে আমরা হতাহতের সংখ্যা নিশ্চিত করে বলতে পারছি না। তবে আমরা স্থানীয়দের কাছ থেকে বিচ্ছিন্নভাবে খবর পেয়েছি। আশা করছি, আগামীকাল আমরা এ বিষয়ে নিশ্চিত তথ্য দিতে পারবো।’