প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজারের শীর্ষ এবং আলোড়ন সৃষ্টিকারী রক্তদাতা সংগঠন কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটি প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী জাঁকজমভাবে পালিত হয়েছে। এই উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও রক্তদান কর্মসূচী অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার সকাল ১১টায় কক্সবাজার প্রেসক্লাবে এসব কর্মসূচী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রথম আলো বন্ধুসভার কক্সবাজার জেলা সভাপতি কাজী মিজানুর রহমান।
সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয় কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবে মিলিত হয়। পরে প্রেসক্লাব চত্বরে রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন অতিথিরা। এতে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদান করা হয়। এরপর অনুষ্ঠানের মূল পর্ব আলোচনা অনুষ্ঠিত হয় প্রেসক্লাব মিলনায়তনে।
আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে আবু তাহের বলেন, ‘একজনের সামান্য এক ব্যাগ রক্ত, অথচ এই এক ব্যাগ রক্তে একটি জীবন রক্ষা হচ্ছে। পৃথিবীতে এর চেয়ে মহৎ কাজ থাকতে পারে না। কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটির সদস্যরা সে রকম মহৎ কাজ করে সর্বোচ্চ মানবতার পরিচয় দিচ্ছেন। এই মহৎ কাজের ফল তারা তাদের চলার পথে প্রতি ক্ষেত্রে পাবেন। আগামীতে তাদের পথচলা আরো শুভ হোক এই কামনাই রইল।’
কাজী মিজানুর রহমান বলেন, ‘রক্তদানের মতো একটি মহৎ কাজ করে মানবতা রক্ষা করছে কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটির সদস্যরা। তাদের এই ভালো কাজের প্রতিদানের সমমান কিছু থাকতে পারে না। তারা মানুষের উপকারের জন্য কাজ করছে এটা অত্যন্ত ভালো। কিন্তু একই সাথে নিজেদের গড়তেও একইভাবে কাজ করতে হবে। মানুুষের উপকার করতে গিয়ে নিজেকে শেষ করে দেয়া যাবে না। তাই সবার পড়ালেখা ঠিক রেখে নিজেকে গড়ে তুলতে হবে।’
আলোচনা অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক সকালের কক্সবাজার ও সিবিএন’র চীফ রিপোর্টার শাহেদ মিজান, দৈনিক সকালের কক্সবাজার সিনিয়র রিপোর্টার আজিম নিহাদ। অনুষ্ঠানে কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটির বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন সদস্য আনোয়ার হোসেন। সভাপতিত্ব করেন সদস্য আশরাফুল হাসান রিশাদ। এছাড়াও কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটির সকল সদস্যসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের বিপুল শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •