অনলাইন ডেস্ক:

বিমানের টয়লেটে ছাত্রের সঙ্গে যৌনকর্মে লিপ্ত হওয়ায় এলিয়ানর উইলসন (২৮) নামে এক শিক্ষিকাকে শিক্ষকতা পেশায় নিষিদ্ধ করা হয়েছে।

যুক্তরাজ্যে ব্রিস্টলের একটি স্কুলের শিক্ষিকা এলিয়ানর উইলসন শিক্ষা সফর থেকে ফেরার সময় টয়লেটে গিয়ে ওই ছাত্রের সঙ্গে যৌনসম্পর্ক করেন। ওই ছাত্রের সঙ্গে তার এই সম্পর্ক চলছিল বেশ কিছুদিন ধরেই।

এই ঘটনায় দেশটির ন্যাশনাল কলেজ ফর টিচিং অ্যান্ড লিডারশিপের (এনসিটিএল) একটি প্যানেলের তদন্তে শিক্ষিকা উইলসন দোষী সাব্যস্ত হন। তদন্তে দেখা গেছে, ২০১৫ সালের আগস্টে ছাত্রটির সঙ্গে যৌন সম্পর্ক করেছিলেন উইলসন।

প্যানেলের প্রতিবেদনে বলা হয়েছে, শিক্ষিকার আচরণ অগ্রহণযোগ্য। তদন্তে দোষী প্রমাণিত হওয়ায় শাস্তি হিসেবে উইলসনকে শিক্ষকতা পেশায় অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

প্যানেলের প্রতিবেদনে আরো বলা হয় ২০১৩ সাল থেকে অজ্ঞাতনামা ঐ স্কুলে শিক্ষকতা শুরু করেন উইলসন। স্কুলের ছাত্র এবং পিতা-মাতাদের কাছে বেশ সুনামও ছিল তার। ২০১৫ সালের জুলাই মাসে শিক্ষা সফরটি হয়েছিল। শিক্ষা সফর শেষে বিমানযোগে ফেরার সময় ছাত্রের সঙ্গে যৌনকর্ম করেন উইলসন। শিক্ষিকার সাথে যৌনকর্মে লিপ্ত হওয়া ঐ ছাত্র প্যানেলকে জানায়, শিক্ষা সফর থেকে যুক্তরাজ্যে ফেরার পথে বিমানে এক সাথে মদ পান করেন তারা।