কক্সবাজার ইতিহাস গবেষণা পরিষদের সভা অনুষ্ঠিত

বার্তা পরিবেশক
কক্সবাজার ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির সভা আজ ২৮ জুলাই ২০১৭ শুক্রবার বিকাল ৫টায় শহরের লালদিঘীর পূর্ব পাড়স্থ হোটেল পালংক্যির রজনী রেস্তোঁরায় অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন পরিষদের আহবায়ক সাংবাদিক-গবেষক মুহম্মদ নূরুল ইসলাম।
সভায় উপস্থিত ছিলেন পরিষদের যুগ্ম আহবায়ক কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান এস এম আকতার উদ্দিন চৌধুরী (আকতার চৌধুরী), কমিটির যুগ্ম-আহবায়ক ও গঠনতন্ত্র উপ-কমিটির আহবায়ক লোহাগাড়া আলহাজ্জ মোস্তাফিজুর রহমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হেছামুল হক, ঈদগাঁও ফরিদ আহমদ ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক শফিকুর রহমান, কক্সবাজার সাহিত্য একাডেমীর স্থায়ী পরিষদ চেয়ারম্যান ও ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির সদস্য এডভোকেট সুলতান আহমেদ, কক্সবাজার সাহিত্য একাডেমীর স্থায়ী পরিষদ সদস্য ও ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির সদস্য গবেষক নুরুল আজিজ চৌধুরী, কক্সবাজার সাহিত্য একাডেমীর সহ-সভাপতি, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির সদস্য ছড়াকার মো. নাছির উদ্দিন, লোহাগাড়া উপজেলার চুনতি ফাতেমা বতুল মহিলা ফাজিল মাদরাসার ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ মহসিন, কক্সবাজার সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, টেকনাফ ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক জয়নাল আবেদীন, ডুলাহাজারা ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক হুমায়ুন কবির হেলালী ও আবুল কাশেম।
সভায় উপস্থিত সদস্যবৃন্দের মধ্যে অনেককেই আনুষ্ঠানিক ভাবে সদস্যপদ প্রদান করা হয়। উপস্থিত সদস্যবৃন্দ ইতিহাস গবেষণা পরিষদের মুদ্রিত ফর্ম সংগ্রহ পূর্ব সদস্য পদের জন্য আবেদন করেন। সভায় আলোচনাক্রমে তাদেরকে সদস্য পদ প্রদান করা হয়। তৎমধ্যে পরিষদের যুগ্ম আহবায়ক কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান এস এম আকতার উদ্দিন চৌধুরী (আকতার চৌধুরী), কমিটির যুগ্ম-আহবায়ক ও গঠনতন্ত্র উপ-কমিটির আহবায়ক লোহাগাড়া আলহাজ্জ মোস্তাফিজুর রহমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হেছামুল হক, লোহাগাড়া উপজেলার চুনতি ফাতেমা বতুল মহিলা ফাজিল মাদরাসার ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ মহসিন অন্যতম।
আগামী ৮ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার বিকাল ৪টায় কক্সবাজার ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির পরবর্তী সভা শহরের লালদীঘির পূর্ব পাড়স্থ হোটেল পালংক্যির রজনী রেস্তোঁরায় অনুষ্ঠিত হবে। সভায় আহবায়ক কমিটির সংশ্লিষ্ট সকলসহ জেলার বিভিন্ন কলেজ- মাদরাসার ইসলামের ইতিহাস ও ইতিহাস বিভাগের শিক্ষকবৃন্দসহ ইতিহাস ও ইসলামের ইতিহাসের অধ্যয়নরত শিক্ষার্থীদেরকে উপস্থিত থাকার জন্য পরিষদের আহবায়ক সাংবাদিক-গবেষক মুহম্মদ নূরুল ইসলাম ও যুগ্ম আহবায়কদ্বয় যথাক্রমে কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান এস এম আকতার উদ্দিন চৌধুরী (আকতার চৌধুরী) লোহাগাড়া আলহাজ্জ মোস্তাফিজুর রহমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হেছামুল হক অনুরোধ জানিয়েছেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ভোটের দিন পর্যবেক্ষকদেরকে মুর্তির মতো থাকতে হবে : নির্বাচন কমিশন সচিব

‘মাননীয় প্রধানমন্ত্রী বদিকে মনোনয়ন না দিয়ে নিশ্চিত আসনটি হারাবেন না’

কক্সবাজারে রোহিঙ্গা যুবকের হাতে শিশু ধর্ষিত, ধর্ষক আটক

টেকনাফ ও কুতুবদিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ মারা গেল তিনজন

আমলনামা যাচাই-এ উত্তীর্ণ কারা হচ্ছেন!

টেকনাফে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২ ইয়াবা ব্যবসায়ী নিহত

মাশরাফির প্রতিদ্বন্দ্বী কারা?

কারা পাচ্ছেন আ. লীগ-বিএনপির মনোনয়ন?

 বিএনপির গুলশান কার্যালয়ে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন

 তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী আজ

চকরিয়ায় মুক্তিযোদ্ধাকে মোটরসাইকেল চাপায় হত্যা চেষ্টার অভিযোগ

চকরিয়ায়  ৩৬ শিক্ষার্থীর এসএসসি পরীক্ষা দেয়া অনিশ্চিত

প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশ উপেক্ষা, উখিয়ায় স্থানীয়দের জমিতে এনজিও’র স্থাপনা

কেন শেখ হাসিনাকেই আবার ক্ষমতায় দেখতে চায় ভারত

দাঁতের ইনফেকশন থেকে হতে পারে হার্ট অ্যাটাক

দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকার স্টাফ রিপোর্টার নিযুক্ত হলেন আনছার হোসেন

তারেকের বিষয়ে ইসির কিছুই করার নেই

গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা

৬০ আসনে জামায়াতের ‘দর-কষাকষি’

চকরিয়ায় মধ্যরাতে স্কুল মাঠে ঘর তৈরির চেষ্টা