কক্সবাজার ইতিহাস গবেষণা পরিষদের সভা অনুষ্ঠিত

বার্তা পরিবেশক
কক্সবাজার ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির সভা আজ ২৮ জুলাই ২০১৭ শুক্রবার বিকাল ৫টায় শহরের লালদিঘীর পূর্ব পাড়স্থ হোটেল পালংক্যির রজনী রেস্তোঁরায় অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন পরিষদের আহবায়ক সাংবাদিক-গবেষক মুহম্মদ নূরুল ইসলাম।
সভায় উপস্থিত ছিলেন পরিষদের যুগ্ম আহবায়ক কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান এস এম আকতার উদ্দিন চৌধুরী (আকতার চৌধুরী), কমিটির যুগ্ম-আহবায়ক ও গঠনতন্ত্র উপ-কমিটির আহবায়ক লোহাগাড়া আলহাজ্জ মোস্তাফিজুর রহমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হেছামুল হক, ঈদগাঁও ফরিদ আহমদ ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক শফিকুর রহমান, কক্সবাজার সাহিত্য একাডেমীর স্থায়ী পরিষদ চেয়ারম্যান ও ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির সদস্য এডভোকেট সুলতান আহমেদ, কক্সবাজার সাহিত্য একাডেমীর স্থায়ী পরিষদ সদস্য ও ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির সদস্য গবেষক নুরুল আজিজ চৌধুরী, কক্সবাজার সাহিত্য একাডেমীর সহ-সভাপতি, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির সদস্য ছড়াকার মো. নাছির উদ্দিন, লোহাগাড়া উপজেলার চুনতি ফাতেমা বতুল মহিলা ফাজিল মাদরাসার ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ মহসিন, কক্সবাজার সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, টেকনাফ ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক জয়নাল আবেদীন, ডুলাহাজারা ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক হুমায়ুন কবির হেলালী ও আবুল কাশেম।
সভায় উপস্থিত সদস্যবৃন্দের মধ্যে অনেককেই আনুষ্ঠানিক ভাবে সদস্যপদ প্রদান করা হয়। উপস্থিত সদস্যবৃন্দ ইতিহাস গবেষণা পরিষদের মুদ্রিত ফর্ম সংগ্রহ পূর্ব সদস্য পদের জন্য আবেদন করেন। সভায় আলোচনাক্রমে তাদেরকে সদস্য পদ প্রদান করা হয়। তৎমধ্যে পরিষদের যুগ্ম আহবায়ক কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান এস এম আকতার উদ্দিন চৌধুরী (আকতার চৌধুরী), কমিটির যুগ্ম-আহবায়ক ও গঠনতন্ত্র উপ-কমিটির আহবায়ক লোহাগাড়া আলহাজ্জ মোস্তাফিজুর রহমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হেছামুল হক, লোহাগাড়া উপজেলার চুনতি ফাতেমা বতুল মহিলা ফাজিল মাদরাসার ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ মহসিন অন্যতম।
আগামী ৮ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার বিকাল ৪টায় কক্সবাজার ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির পরবর্তী সভা শহরের লালদীঘির পূর্ব পাড়স্থ হোটেল পালংক্যির রজনী রেস্তোঁরায় অনুষ্ঠিত হবে। সভায় আহবায়ক কমিটির সংশ্লিষ্ট সকলসহ জেলার বিভিন্ন কলেজ- মাদরাসার ইসলামের ইতিহাস ও ইতিহাস বিভাগের শিক্ষকবৃন্দসহ ইতিহাস ও ইসলামের ইতিহাসের অধ্যয়নরত শিক্ষার্থীদেরকে উপস্থিত থাকার জন্য পরিষদের আহবায়ক সাংবাদিক-গবেষক মুহম্মদ নূরুল ইসলাম ও যুগ্ম আহবায়কদ্বয় যথাক্রমে কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান এস এম আকতার উদ্দিন চৌধুরী (আকতার চৌধুরী) লোহাগাড়া আলহাজ্জ মোস্তাফিজুর রহমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হেছামুল হক অনুরোধ জানিয়েছেন।

সর্বশেষ সংবাদ

শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যুক্ত হচ্ছে ডট বিডি, ডট বাংলা

মিয়ানমারের ৫০ সেনা সদস্যকে হত্যার দাবি আরাকান আর্মির

না ফেরার দেশে অধ্যাপক মোজাফফর আহমদ

রোহিঙ্গাদের আর বসিয়ে বসিয়ে খাওয়ানো যাবে না : পররাষ্ট্রমন্ত্রী

পৃথিবীর ফুসফুসকে বাঁচাতে আকাশ থেকে পানি ঢালছে বলিভিয়া

রোহিঙ্গাদের পেছনে ২ বছরে বাংলাদেশের খরচ ৭২ হাজার কোটি টাকা!

কাশ্মীর: নামাজের পরে শ্রীনগরের সৌরা এলাকায় বিক্ষোভ, সংঘর্ষ

স্থানীয় সরকার সচিব হেলালুদ্দীনের মায়ের মৃত্যু: এমপি জাফর আলমের শোক

সাতকানিয়ায় আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে জখম

সন্ত্রাসী হামলায় আহত ছাত্রলীগ নেতা তামজিদের অবস্থার অবনতি, চমেকে প্রেরন

সচিব হেলালুদ্দীন আহমদের মায়ের মৃত্যুতে মেয়র মুজিবের শোক

মুরালিয়া অংশের বেড়িবাঁধ : প্রতিশ্রুতি বাস্তবায়ন করলেন বড়ঘোপ চেয়ারম্যান ছোটন

ঈদগাঁও থেকে ৫০ লিটার চোলাইমদসহ ব্যবসায়ী আটক

৮দিনের সরকারী সফরে দক্ষিণ কোরিয়া ও থাইল্যান্ড যাচ্ছেন মেয়র মুজিবুর রহমান

পাগলির বিল-নাইক্ষ্যংছড়ি সড়ক কার্পেটিং উদ্ভোধন করলেন চেয়ারম্যান শাহ আলম

শিশুর অধিকার ও মায়ের ভালোবাসা

ভারুয়াখালী -পিএমখালী সংযোগ সেতু স্থাপনের দাবিতে হাজারো মানুষের মতবিনিময়

হেলালুদ্দিন আহমদের মায়ের ইন্তেকাল, শনিবার বাদে আছর জানাজা

শাহ সুফি নুরুল আমিন (রহঃ) চিশতিয়া হেফজখানা ও এতিমখানা পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত

ঈদগাঁও ভাদীতলা-শিয়াপাড়া যাতায়াত সড়কের মরণ দশা: জনদূর্ভোগ চরমে