কক্সবাজার ইতিহাস গবেষণা পরিষদের সভা অনুষ্ঠিত

বার্তা পরিবেশক
কক্সবাজার ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির সভা আজ ২৮ জুলাই ২০১৭ শুক্রবার বিকাল ৫টায় শহরের লালদিঘীর পূর্ব পাড়স্থ হোটেল পালংক্যির রজনী রেস্তোঁরায় অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন পরিষদের আহবায়ক সাংবাদিক-গবেষক মুহম্মদ নূরুল ইসলাম।
সভায় উপস্থিত ছিলেন পরিষদের যুগ্ম আহবায়ক কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান এস এম আকতার উদ্দিন চৌধুরী (আকতার চৌধুরী), কমিটির যুগ্ম-আহবায়ক ও গঠনতন্ত্র উপ-কমিটির আহবায়ক লোহাগাড়া আলহাজ্জ মোস্তাফিজুর রহমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হেছামুল হক, ঈদগাঁও ফরিদ আহমদ ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক শফিকুর রহমান, কক্সবাজার সাহিত্য একাডেমীর স্থায়ী পরিষদ চেয়ারম্যান ও ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির সদস্য এডভোকেট সুলতান আহমেদ, কক্সবাজার সাহিত্য একাডেমীর স্থায়ী পরিষদ সদস্য ও ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির সদস্য গবেষক নুরুল আজিজ চৌধুরী, কক্সবাজার সাহিত্য একাডেমীর সহ-সভাপতি, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির সদস্য ছড়াকার মো. নাছির উদ্দিন, লোহাগাড়া উপজেলার চুনতি ফাতেমা বতুল মহিলা ফাজিল মাদরাসার ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ মহসিন, কক্সবাজার সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, টেকনাফ ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক জয়নাল আবেদীন, ডুলাহাজারা ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক হুমায়ুন কবির হেলালী ও আবুল কাশেম।
সভায় উপস্থিত সদস্যবৃন্দের মধ্যে অনেককেই আনুষ্ঠানিক ভাবে সদস্যপদ প্রদান করা হয়। উপস্থিত সদস্যবৃন্দ ইতিহাস গবেষণা পরিষদের মুদ্রিত ফর্ম সংগ্রহ পূর্ব সদস্য পদের জন্য আবেদন করেন। সভায় আলোচনাক্রমে তাদেরকে সদস্য পদ প্রদান করা হয়। তৎমধ্যে পরিষদের যুগ্ম আহবায়ক কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান এস এম আকতার উদ্দিন চৌধুরী (আকতার চৌধুরী), কমিটির যুগ্ম-আহবায়ক ও গঠনতন্ত্র উপ-কমিটির আহবায়ক লোহাগাড়া আলহাজ্জ মোস্তাফিজুর রহমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হেছামুল হক, লোহাগাড়া উপজেলার চুনতি ফাতেমা বতুল মহিলা ফাজিল মাদরাসার ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ মহসিন অন্যতম।
আগামী ৮ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার বিকাল ৪টায় কক্সবাজার ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির পরবর্তী সভা শহরের লালদীঘির পূর্ব পাড়স্থ হোটেল পালংক্যির রজনী রেস্তোঁরায় অনুষ্ঠিত হবে। সভায় আহবায়ক কমিটির সংশ্লিষ্ট সকলসহ জেলার বিভিন্ন কলেজ- মাদরাসার ইসলামের ইতিহাস ও ইতিহাস বিভাগের শিক্ষকবৃন্দসহ ইতিহাস ও ইসলামের ইতিহাসের অধ্যয়নরত শিক্ষার্থীদেরকে উপস্থিত থাকার জন্য পরিষদের আহবায়ক সাংবাদিক-গবেষক মুহম্মদ নূরুল ইসলাম ও যুগ্ম আহবায়কদ্বয় যথাক্রমে কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান এস এম আকতার উদ্দিন চৌধুরী (আকতার চৌধুরী) লোহাগাড়া আলহাজ্জ মোস্তাফিজুর রহমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হেছামুল হক অনুরোধ জানিয়েছেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

 বিচার শুরুর অপেক্ষায় খালেদা জিয়ার আরও ৭ মামলা

অক্টোবর থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

প্রধানমন্ত্রীকে আল্লামা শফীর অভিনন্দন

রাত ১০-১১টার পর ফেসবুক বন্ধ চান রওশন এরশাদ

আফগানদের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

আজ পবিত্র আশুরা

দেশের স্বার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন : প্রধানমন্ত্রী

সরকারের শেষ সময়ে আইন পাসের রেকর্ড

রাঙ্গামাটিতে ঘুম থেকে তুলে দু’জনকে গুলি করে হত্যা

শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারা

মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে ‘ধোঁয়াশা’ কাটবে এ মাসেই

বিষাদময় কারবালার ইতিহাস

পবিত্র আশুরা : সত্যের এক অনির্বাণ শিখা

নবাগত জেলা জজ দায়িত্ব গ্রহন করে কোর্ট পরিচালনা করলেন

নজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমান

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  “শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, সংবাদপাঠ ও সাংবাদিকতা” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা 

রামুর কচ্ছপিয়াতে রুমির বাল্য বিবাহের আয়োজন

সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে- এমপি কমল

আইসক্রিমের নামে শিশুরা কী খাচ্ছে?

উদীচী কক্সবাজার সরকারি কলেজ শাখার দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত