৫৭ ধারা সাংবাদিক দমন-নিপীড়নের জন্য নয়: তথ্যমন্ত্রী

ডেস্ক নিউজ:
৫৭ ধারা কোনও সাংবাদিক নির্যাতন বা দমন নিপীড়নের জন্য নয়, এটি সাইবার অপরাধ দমনের জন্য বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আজ বুধবার সকালে রাজধানী ঢাকার উপকণ্ঠ আশুলিয়ার বড় কাঠগড়া এলাকায় পিকার্ড কমিউনিটি স্কুল পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, “সরকারের পক্ষ থেকে কোনও সাংবাদিকের বিরুদ্ধে এই আইন (৫৭ ধারা) ব্যবহার করা হয়নি। এই তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারা কখনও সাংবাদিকদের জন্য তৈরি করা হয়নি, এটা সব নাগরিকের জন্যই তৈরি করা হয়েছে। নাগরিকদের নিরাপত্তাসহ দেশের নিরাপত্তার জন্যই এই আইন তৈরি করা হয়েছে। রাষ্ট্র, সরকার, মন্ত্রী অথবা এমপিদের সমালোচনা করার জন্য কোনো সাংবাদিকের ওপর কখনও তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারা প্রয়োগ করা হয়নি।

জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে সর্তক থাকার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, “গণতন্ত্রের ভেতর থেকেই বাংলাদেশ সরকার জঙ্গিদের দমন করছে। ” জঙ্গিরা ধরা পড়লে বিচারের আওতায় আনা হচ্ছে বলেও জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, “বাংলাদেশের মানুষ পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। তাই এই দেশে রাজাকারদের কোনও ঠাঁই নেই। একটু দেরিতে হলেও বাংলাদেশ আওয়ামী লীগ সরকার যুদ্ধাপরাধীদের বিচার করছে। বাংলাদেশ সরকার এখন তিনটি চ্যালেঞ্জ নিয়ে কাজ করছে। তার একটি হলো জঙ্গি তৎপরতা নস্যাৎ করে দিয়ে শান্তি প্রতিষ্ঠিত করা। দ্বিতীয়টি হচ্ছে বৈষম্যমুক্ত উন্নয়নের চ্যালেঞ্জ। উন্নয়নও হবে, বৈষম্য থাকবে না, উন্নয়নও হবে দারিদ্র্যও উচ্ছেদ হবে। আর তৃতীয়টি হচ্ছে দলবাজিমুক্ত সুশাসনের জন্য চ্যালেঞ্জ। ”

তথ্যমন্ত্রী আরও বলেন, “বাংলাদেশে শিল্পপ্রতিষ্ঠানের মালিকদের সর্বাত্মক সহযোগিতা করছে বর্তমান সরকার। তাই শিল্পপ্রতিষ্ঠানে মালিকপক্ষকে শ্রমিকদের সব রকমের সুযোগ সুবিধা প্রদানেরও পরামর্শ দেন তিনি।

পিকার্ড কমিউনিটি স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক সাইফুল ইসলাম বলেন, “পিকার্ড কমিউনিটি স্কুলে বিনামূল্যে তৈরি পোশাক কারখানার শ্রমিকদের পড়াশুনার সুযোগ করে দেওয়া হয়েছে। এই স্কুলে শিক্ষার্থীর সংখ্যা প্রায় ১৪০ জন। ” উদ্বোধনী অনুষ্ঠানে এ সময় আরও উপস্থিত ছিলেন পিকার্ড কমিউনিটি স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক সাইফুল ইসলামসহ আরও অনেকে।

সর্বশেষ সংবাদ

আলোকিত উখিয়ায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ

আদালতের আদেশনামা গোপন করে শপথ নিয়েছে জমিরী- রফিক উদ্দীন

জেরায় বিমর্ষ সোনাগাজী থানার সেই ওসি মোয়াজ্জেম

পেকুয়ায় শরতঘোনা পয়েন্টে বেড়িবাঁধ বিলীন

পেকুয়ায় মুক্তিযোদ্ধার ছেলেকে হত্যাচেষ্টা

চকরিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের উপজেলা প্রশাসনের আর্থিক সহায়তা

কিশলয় বালিকা স্কুলে দুর্নীতি বিরোধী বির্তক প্রতিযোগিতা ও আলোচনা সভা

প্রবাসীদের আত্মকথা

সৈকত আবাসিক এলাকার প্লট অ-আবাসিক/বাণিজ্যিক অনুমতি নীতিমালা প্রণয়ন সভা

প্রচন্ড দাবদাহে জনজীবনে নাভিশ্বাস

কক্সবাজারে পালিত হচ্ছে বিশ্ব টিকাদান সপ্তাহ

রামুতে পালিত হয়েছে বিশ্ব ম্যালেরিয়া দিবস

অপসংস্কৃতির বিষাক্ত ছোবলে যুবসমাজের নৈতিকতার অবক্ষয়

চকরিয়ায় প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের স্কুলে তালা : ক্লাস বর্জন

মসজিদের বিদ্যুৎ বিল বকেয়া, নামাজের সময় সংযোগ বিচ্ছিন্ন!

শরনার্থীদের সমন্বয়ে বলিষ্ঠ ভূমিকা রাখায় সরকার ও জেলা প্রশাসনের প্রশংসা

কক্সবাজার মেডিকেল কলেজ দুর্নীতি, ১০ জনের বিরুদ্ধে মামলা হচ্ছে

বাইশারীতে ড্রেজার মেশিন জব্দ, ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা

আজ মধ্যরাত থেকে বন্ধ হচ্ছে ২০ লাখ ৪৯ হাজার ৯৪৭টি মোবাইল সিম

কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন ৫ মে