দক্ষিণ পাহাড়তলী নতুন বাজার দোকান মালিক সমিতির শপথ গ্রহণ

সংবাদ বিজ্ঞপ্তি:

জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও দৈনিক আজকের কক্সবাজার সম্পাদক জননেতা মুজিবুর রহমান চেয়ারম্যান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের সাথে সংশ্লিষ্টদের বিরুদ্ধে সর্বোচ্চ আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন। এ প্রেক্ষিতে আইন শৃঙ্খলা বাহিনী তা বাস্তবায়নে জোর তৎপরতা চালাচ্ছে এবং আমাদেরকেও সোচ্চার হতে হবে। যুবরা জাতির শ্রেষ্ঠ সম্পদ মাদকের ভয়াল থাবা থেকে তাদের বাঁচাতে আমাদের সকল সচেতন মানুষকে এগিয়ে আসতে হবে। যারা মাদকের সাথে ইতিমধ্যে জড়িয়ে পড়েছে তাদের সাথে ভাল ব্যবহার দেখিয়ে ফিরিয়ে আনতে হবে আলোর পথে।

বৃহস্পতিবার বিকাল ৪টায় নতুন বাজার চত্বরে দক্ষিণ পাহাড়তলী নতুন বাজার দোকান মালিক সমিতির নবনির্বাচিত কার্যকরি পরিষদের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মুজিবুর রহমান আরো বলেন, নেশা করবেন যিনি অকালে মরবেন তিনি। তাই আমাদের ছেলেদের ব্যাপারে খোঁজ খবর নেওয়া আমাদের প্রত্যেকের নৈতিক দায়িত্ব। ব্যস্ততার মাঝেও সন্তানদের খবর রাখতে হবে, সে কার সাথে কোথায় কিভাবে মিশছে, যুব সমাজকে রক্ষা করতে হলে মাদকের বিরুদ্ধে আমাদের সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। আমরা আমাদের দেশকে উন্নত দেশে পরিণিত করতে কাজ করছি। সরকার নিরলস ভাবে এ প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে, আর এ সময় যদি আমাদের যুব সমাজ মাদকের কড়াল গ্রাসে ভেসে যায় তা হলে কিভাবে এই দেশ উন্নয়ন হবে। আমাদের সকলের উচিৎ নিজ নিজ জায়গা থেকে সামাজিক আন্দোলন গড়ে তোলা।

বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা বলেন, দক্ষিণ পাহাড়তলী কক্সবাজার শহরের একটি সন্ত্রাস প্রবণ এলাকা ছিল। কিন্তু সবাই ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাসিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছি বলেই, আজ আমরা শান্তিতে বসবাস করতে পারছি। যে এলাকায় সন্ধ্যার পরে আসা-যাওয়া করা দুরুহ হয়েছিল, সেই এলাকায় গভীর রাতেও এখন যাতায়াত করা যায়। বাজারের পরিবেশ সুষ্ঠু রাখার জন্য অতীতের ন্যায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বাজারে কোন সন্ত্রাসি দল ও রাজনৈতিক পরিচয়ে কেউ চাঁদাবাজি করলে প্রশাসন ব্যবস্থা নিবেন এবং আপনারা তাদের সাহায্য করবেন। পাহাড়তলীকে সন্ত্রাস ও মাদক মুক্ত করতে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সবাইকে আরো সোচ্চার হওয়ার আহবান জানান বক্তারা।

২১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদের নবনির্বাচিত সভাপতি মো. জাফর আলম সওদাগরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নুরুল আমিনের পরিচালনায় শপথ গ্রহণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কক্সবাজার পৌরসভার ২ বারের নির্বাচিত কাউন্সিলর ও দোকান মালিক সমিতির উপদেষ্টা আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ, কক্সবাজার সদর মডেল থানার অপারেশন অফিসার উপ-পরিদর্শক (এসআই) মাঈন উদ্দিন, কক্সবাজার পৌর আওয়ামী লীগ সহ-সভাপতি আসিফ-উল মওলা, সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, পৌর ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও দোকান মালিক সমিতির উপদেষ্টা জাফর আলম, সদর মডেল থানার এসআই মো. তারেক, পাহাড়তলী জনকল্যাণ বহুমুখী সমিতির সভাপতি ও দোকান মালিক সমিতির উপদেষ্টা শামশুল আলম এবং স্থানীয় ৮টি সমাজের সভাপতি ও সর্দারগণসহ প্রমুখ।

এর আগে দক্ষিণ পাহাড়তলীর মৌলভী পাড়াস্থ ইসলামিয়া তালিমুল কোরআন মাদ্রাসার ছাত্র মোহাম্মদ শাহীনের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হয়। এছাড়া মুজিবুর রহমান চেয়ারম্যানকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা নুরুল ইসলাম ও স্থানীয় মৎস্য ব্যবসায়ি আনোয়ারসহ অন্যান্যরা।

দক্ষিণ পাহাড়তলী নতুন বাজার ব্যবসায়ি দোকান মালিক সমিতির কার্যকরি পরিষদ : সভাপতি মো. জাফর আলম, সিনিয়র সহ-সভাপতি আব্দুল করিম, সহ-সভাপতি আসহাব উদ্দিন ও নাছির উদ্দিন চৌধুরী বাবুল, সাধারণ সম্পাদক মো. নুরুল আমিন, সহ-সাধারাণ সম্পাদক লুৎফুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল্লাহ, অর্থ সম্পাদক আতিক সওদাগর, সহ-অর্থ সম্পাদক গ্রাম ডা. দিল মোহাম্মদ, প্রচার সম্পাদক আব্দুল হাফেজ, নির্বাহী সদস্য এইচএম ফারুক, আবদু সালাম, গ্রাম ডা. নুরুল হাসান, মো. বাদশা, জামাল সওদাগর, মনিরুজ্জামন, নুরুল আমিন, হাশেম উল্লাহ, জসিম উদ্দিন, নুরুল আলম ও দিল মোহাম্মদ (২)।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে জুয়েল আ’লীগের মনোনয়ন পেলেন

আইনজীবীর সমিতির নির্বাচনে সভাপতি-সম্পাদক আ’লীগের : সংখ্যাগরিষ্ঠতায় বিএনপি

বাইশারী-করলিয়ামুরা সড়কে মৃত্যু ফাঁদ 

স্থানীয়দের ন্যায্য দাবি বাস্তবায়ন চাই

চীনের সেরা উদ্ভাবক নির্বাচিত ইবির শিক্ষক তারেক

পাক-ভারত পারমাণবিক যুদ্ধের সম্ভাবনা কতটুকু?

মানবাধিকার ও প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার বিষয়ে ডিপিও সদস্যদের প্রশিক্ষণ

উখিয়া থেকে পায়ে হেঁটে ধুতাঙ্গ সাধক শরণংকর’র গয়া যাত্রা!

মহেশখালীর উন্নয়নের ধারা অব্যাহত রাখাই আমার প্রধান লক্ষ্য- এমপি আশেক

মাদক ও মানব পাচার রোধে সহযোগিতা চাই- টেকনাফ বিজিবি অধিনায়ক

সাবেক মন্ত্রীকে বিয়ে করছেন সানাই

ভারতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩০০ গাড়ি পুড়ে ছাই

লংবীচ হোটেলে `Indian Cultural Night & Food Festival’

গ্রামকে শহরে রূপান্তরে ইউনিয়ন পরিষদের ভূমিকা অপরিসীম

ভাইস চেয়ারম্যান প্রার্থী ছোটন রাজার তাক লাগানো শো-ডাউন

হোপ ফাউন্ডেশন এবার বান্দরবানে, চিকিৎসা পেলো ২৪১ রোগী

উপচেপড়া পর্যটকে মুখরিত রাঙামাটি ॥ ৩ দিনে আয় ২ কোটি টাকা

চট্টগ্রামে ১৩ হাজার কোটি টাকার ২ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

সন্তানদের হাতে স্মার্টফোন নয় বই তুলে দিন : তথ্যমন্ত্রী

গ্রামকে শহর করতে শিক্ষার কোন বিকল্প নেই