ইয়াবার বিরুদ্ধে গণ প্রতিরোধের আহবান

সংবাদদাতা:
সীমান্তবর্তী জেলা হিসেবে কক্সবাজার থেকে সারাদেশে ভয়াবহ মাদক ইয়াবা পাচার হচ্ছে। এ ইয়াবার বিরুদ্ধে গণ প্রতিরোধ গড়ে তোলতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শুরু করে সরকারের সর্বোচ্চ পর্যায়ে এ নিদের্শনা রয়েছে। তাই সকলকে ইয়াবা সহ সকল প্রকার মাদকের বিরুদ্ধে অবস্থান নেয়ার আহবান জানানো হয়।

কক্সবাজারের নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত “মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আর্ন্তজাতিক দিবস” এর অনুষ্ঠানে এ আহবান জানানো হয়।

কক্সবাজার জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে দিবস উপলক্ষ্যে সকালে এ র‌্যালী কক্সবাজার শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। ওখানে সচেতনতামুলক এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষ জেলা প্রশাসকের কার্যালয়ে এক আলোচনা সভায় বক্তারা, কক্সবাজার থেকে ইয়াবা পাচার রোধে ঐক্যবদ্ধ প্রতিরোধের অঙ্গিকার করেন।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রিট খালেদ মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম মজুমদার, বিশেষ অতিথি ছিলেন, বিজিবির কক্সবাজারস্থ ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মঞ্জুরুল হাসান খান, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. আফরুজুল হক টুটুল, সহকারী সিভিল সার্জন ডাক্তার মহিউদ্দিন মো. আলমগীর। বক্তব্য রাখেন, জেল সুপার বজরুল রশিদ, নোঙর এর পরিচালক দিদারুল আলম রাশেদ প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কক্সবাজার কার্যালয়ের সহকারি পরিচালক সোমেন মন্ডল।

অনুষ্ঠান শেষে নির্ধারিত বিষয়ে আয়োজিত রচনা ও চিত্র অংক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার প্রদান করা হয়। রচনা প্রতিযোগিতায় ক গ্রুপে প্রধান হয়েছে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র মো. আবু নুরশাদ, দ্বিতীয় হয়েছে একই প্রতিষ্টানের অষ্টম শ্রেণীর ছাত্র ঈমরানুর রশিদ রাফাত, তৃতীয় হয়েছে ইসলামিয়া মহিলা কামিল মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্রী জান্নাতুন নাঈমা। খ গ্রুপে প্রথম হয়েছে কক্সবাজার সরকারি মহিলা কলেজের ছাত্রী নুসরাত জাহান লামিয়া, দ্বিতীয় হয়েছে কক্সবাজার হার্ভাড ইন্টারন্যাশনাল কলেজের ছাত্র কামাল হোছাইন। চিত্রাংক প্রতিযোগিতায় ক গ্রুপে প্রথম হয়েছে ঋদিমা দেবনাথ, দ্বিতীয় হয়েছে মৌনতা দে, তৃতীয় হয়েছে নাবিলা ইসলাম ইভা। খ গ্রুটে প্রথম হয়েছে তছলিমা আক্তার কলি, দ্বিতীয় হয়েছে প্রিয়ন্ত সিংহ, তৃতীয় হয়েছে প্রমি চৌধুরী। বিশেষ পুরষ্কার পেয়েছে রাইয়ান ইবনে জামান।

প্রসঙ্গত, প্রতি বছর ২৬ জুন এ দিবস পালন করা হলেও ওই দিন ঈদ হওয়ায় এক মাস পর ২৬ জুলাই দিবসটি পালনের সিদ্ধান্ত নেয় সরকার।

cbn

সর্বশেষ সংবাদ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ২৭

পেকুয়ায় সংগ্রামের জুমে চলছে বালি উত্তোলন

B a n g a b a n d h u : The epic poet of politics

সদর উপজেলা ছাত্রলীগ সভাপতির উপর হামলার প্রতিবাদে জেলা ছাত্রলীগের মিছিল-সমাবেশ

দৈনিক সৈকত সম্পাদকের পিতা হাবিবুর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী আজ

কক্সবাজার জেলা জয় বাংলা তথ্য-প্রযুক্তি লীগের আহবায়ক তুহিনের বিবৃতি

আজ শুভ জন্মাষ্টমী: কক্সবাজারে নানা আয়োজন

কক্সবাজার ইনার হুইল ক্লাবের শিক্ষা উপকরণ বিতরণ

টেকনাফে যুবককে তুলে নিয়ে হত্যা করলো রোহিঙ্গা সন্ত্রাসীরা

সব ধরনের মতামত প্রকাশের নিরাপত্তা আছে?

চীন বলেছে মধ্যস্থতার দায়িত্ব নিয়েছি : মায়ানমার কিন্তু মুখ খুলছেনা

যে মসজিদ নির্মাণে কাজ করে ২ লাখ ১০ হাজার শ্রমিক

সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে

জেলা আ.লীগের চিকিৎসা ক্যাম্প শুক্রবার, চিকিৎসা পাবে ৫হাজার মানুষ

চকরিয়ায় দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল আগুনে পুড়ে ধ্বংস

নিরহঙ্কার জীবন : মানবিক উৎকর্ষের চাবিকাঠি

JOB VACANCY ANNOUNCEMENT – HumaniTerra International (HTI)

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

বিদ্যুৎস্পৃষ্টে সদ্যবিবাহিত যুবকের মৃত্যু ইসলামাবাদে

আগামী ১০ বছরে আপনি মারা যাবেন কিনা জানা যাবে ব্লাড টেস্টে!