বেড়িবাঁধ দ্রুত সংস্কার না হলে অপূরণীয় ক্ষতি হবে -লুৎফুর রহমান কাজল

প্রেস বিজ্ঞপ্তি
কক্সবাজার সদর রামু আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল বলেছেন, গত কয়েক দিনের টানা বৃষ্টি ও পাহাড়ী ঢলের তীব্র স্রোতে ঈদগাঁও নদীর বিভিন্ন পয়েন্টে আবারো ভাঙ্গন দেখা দিয়েছে। সাম্প্রতিক বন্যার ক্ষত না শুকাতেই আবারও বন্যায় সাধারণ মানুষের যান-মালের অপূরনীয় ক্ষতির পাশাপাশি গবাদি পশু, ফসলি জমি এবং নদীর তীব্র স্রোতে বিলীন হয়ে গেছে অসংখ্য মানুষের বসতবাড়ি। ভেঙ্গে পড়েছে অভ্যন্তরীন সড়ক যোগাযোগ ব্যবস্থা। তিনি বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তা-ঘাট বাঁকখালী ও ঈদগাঁও নদীর দু’তীরে স্থায়ী বেড়ীবাঁধ নির্মান ও বন্যায়ক্ষতিগ্রস্থ হতদরিদ্র মানুষের জন্য সরকারীভাবে পর্যাপ্ত পরিমান সাহায্যের দাবী জানান।

মঙ্গলবার সকাল ১০ টা থেকে দুপুর পর্যন্ত সদর উপজেলার পোকখালী, জালালাবাদ, ইসলামাবাদ ও পিএমখালীতে বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনকালে তিনি একথা বলেন। পরিদর্শনকালে সাবেক এমপি কাজলের সাথে ছিলেন, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপি’র সভাপতি শহীদুর রহমান শহীদ, সাধারণ সম্পাদক শওকত আলম,

সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শফি, যুগ্ম-সম্পাদক সেলিম মাহমুদ, ইসলামাবাদ বিএনপি’র সভাপতি সানাউল্লাহ, পোকখালী বিএনপি’র সভাপতি আকতার উদ্দিন বাবুল, ইসলামাবাদ বিএনপি’র সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, পোকখালী সাধারণ সম্পাদক এইচ. এম সেলিম, বিএনপি নেতা রমজান আলী মেম্বার, মৌলানা শেখুল ইসলাম, আমানুল হক আমানু, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আলমগীর তাজ জনি, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা যুবদলের সভাপতি মোহাম্মদ আজমগীর, সাধারণ সম্পাদক কামাল হোসেন, পোকখালী যুবদল সভাপতি মোস্তফা আল আশরাফ, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রদল সভাপতি বেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক জুনাইদ হাসান, সিনিয়র সহ-সভপতি জোবাইদুল ইসলাম জুয়েল, সাংগঠনিক সম্পাদক নুরুল হুদা, যুগ্ম-সম্পাদক মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন সোহেল, শ্রমিকদলের সভাপতি আবু তাহের মুন্না, সাধারণ সম্পাদক শফিউল আলম শান্ত, জেলা যুবদল সদস্য শাহাজাহান মেম্বার, আজিজুল হক রুবেল, যুবদল নেতা ফারুখ আহমদ, শাহাব উদ্দিন, ফরিদ উদ্দিন লিটন, ছাত্রদল নেতা সোহেল রানা, সাজ্জাদসহ যুবদল, ছাত্রদলেরর বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্হিত ছিলেন।

অপরদিকে এক বার্তায় তিনি পাহাড় ধ্বসে নিহতদের আত্বার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেন।

সর্বশেষ সংবাদ

বেশী দামে পেঁয়াজ বিক্রি করায় ৩৮ হাজার টাকা জরিমানা

রাঙ্গামাটিতে দুই জেএসএস কর্মীকে গুলি করে হত্যা

উখিয়ায় উৎপাদিত কৃষিপণ্য পরিদর্শন করলেন সুইডেন রাষ্ট্রদূত

আলীকদমে শ্রেণিকক্ষে মাদ্রাসার ৭ ছাত্রী অজ্ঞান

চট্টগ্রামর শাহ আমানত বিমানবন্দরে বিদেশি সিগারেট ও মোবাইল ফোন জব্দ

ঈদগাঁওতে সড়ক ও জনপথ বিভাগের শত কোটি টাকার জমি দখল করে স্থাপনা

হোয়ানক ইউনিয়ন ছাত্রলীগের কমিটি অনুমোদন

৩ কেজি ওজনের কাঁকড়া ধড়া পড়লো জেলেদের জালে

শাহারবিল ইউনিয়ন পরিষদের প্রতিষ্ঠাতা আবুল হাশেম আর নেই

প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন দুই রেমিট্যান্স যোদ্ধা

বিতর্কিতদের বাদ দিয়ে বঞ্চিতদের মূল্যায়নের কথা ভাবছে ছাত্রলীগ

রোহিঙ্গাদের মোবাইল সিম দিতে ‘কৌশলী’ হচ্ছে সরকার

কর্মীর শত মিনিটের কাজে নেতার এক মিনিট!

দুঃসাহসিক অভিযাত্রায় সফল এক নায়কের নাম এসপি মাসুদ

কিভাবে বেঁচে গেলেন আজিদা ও সাদেক?

রোহিঙ্গা ইস্যুতে বৈঠকে বসছে বাংলাদেশ মিয়ানমার চীন

চকরিয়ায় তিনটি অভিজাত রেস্তোরাঁকে ৪৫ হাজার টাকা জরিমানা

বিয়ে করে স্ত্রীর মর্যাদা না দেয়ার অভিযোগ উখিয়া স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে

চকরিয়ায় আওয়ামী লীগের কাউন্সিলর তালিকা নিয়ে অভিযোগ

চকরিয়ার এসিল্যান্ড তানভীর হোসেনের সাথে সনাকের মতবিনিময়