জাতীয় মৎস্য সপ্তাহে চকরিয়ায় ১৪ জন পুরস্কৃত

আবদুল মজিদ, চকরিয়া:
চকরিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে ‘জাতীয় মৎস্য সপ্তাহ-১৭’ সোমবার ২২জুলাই সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়েছে। গত ১৮ জুলাই থেকে শুরু হওয়া সপ্তাহ ব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ।

অনুষ্ঠানের শেষদিনে উপজেলা পর্যায়ে মৎস্য খাতে বিভিন্ন সেক্টরে সফল চাষী ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থী এবং জেলে জনগোষ্ঠির জীবনমান উন্নয়নের ক্ষেত্রে কাজের মাধ্যমে দক্ষতা অর্জনকারী মৎস্যজীবি সম্প্রদায়ের সদস্যদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়েছে।

চকরিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য বিভাগের সমন্বয়ে গঠিত মনোনয়ন বোর্ড চলতি ২০১৭ সালে জাতীয় মৎস্য সপ্তাহে উপজেলা পর্যায়ে সেরা মৎস্য চাষী হিসেবে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমকে মনোনীত করেছেন। সমাপনী অনুষ্ঠানে সফল মৎস্য চাষী উপজেলা চেয়ারম্যানকে পুরস্কার ও সনদপত্র তুলে দেন অনুষ্ঠানের সভাপতি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলাম ও বিশেষ অতিথি উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো.সাইফুর রহমান। এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী, কোনাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দিদারুল হক সিকদার এবং উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাংবাদিক, মৎস্য চাষী, খামারী, মৎস্যজীবি সম্প্রদায়ের সকলস্থরের নেতৃবৃন্দ ও সুধীজন।

অনুষ্ঠানে ‘মাছ চাষে দারিদ্র বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টি’ বিষয়ক রচনা প্রতিযোগিতায় অংশ নেয়া উপজেলার একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীর মধ্যে ৯জনকে পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়েছে। তারমধ্যে তিনজনকে প্রথম, তিনজনকে দ্বিতীয় ও তিনজনকে ততৃীয় ক্যাটাগরীতে পুরস্কার দেওয়া হয়েছে। একই সাথে অনুষ্ঠানে জেলে জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে কাজের মাধ্যমে দক্ষতা অর্জনকারী মৎস্যজীবি সম্প্রদায়ের প্রতিনিধি আশরাফ আলী ও আনারকলি জলদাশসহ চার জনকে পুরস্কার ও সনদপত্র দেয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ

নাইক্ষ্যংছড়িতে প্রতিপক্ষের হামলায় উখিয়ার যুবক খুন

মোমবাতির আগুনে পুড়লো ৪টি বসতবাড়ি : ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

কক্সবাজার-চট্টগ্রাম সড়কে দূরপাল্লার বাস চলাচল বন্ধ

হোটেল সীগালে অগ্নি প্রতিরোধ, নির্বাপন ও চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ

নাইক্ষ্যংছড়িতে ৫ কোটি ৭৭ লাখ টাকার উন্নয়ন কাজের উদ্বোধন করলেন বীর বাহাদুর

প্রেমিককে ভিডিও কলে রেখেই ফ্যানের সঙ্গে ঝুলে পড়েন প্রেমিকা

‘২ বছরের মধ্যে কুতুবদিয়ায় জাতীয় গ্রীড থেকে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হবে’

ঈদগাঁওতে যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

সুপারবাগ: বাংলাদেশে আইসিইউ-তে রোগী মৃত্যুর বড় কারণ!

৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের প্রথম স্থান অর্জন

পান-সিগারেট খেয়ে ক্লাসে যেতে পারবেন না শিক্ষকরা

যুবলীগ নেতাসহ দুই যুবককে ছুরিকাঘাত করলো কেরুনতলীর সন্ত্রাসীরা

বনানী কবরস্থানে জায়ানের দাফন সম্পন্ন

ঈদগাঁওতে পল্লীবিদ্যুতের ভেল্কিবাজিতে  জনজীবন অতিষ্ঠ

মহেশখালীতে প্রেমপ্রস্তাবে ব্যর্থ হয়ে তরুণীকে ধর্ষণের চেষ্টা ও হামলা আহত ২

সিএসবি সম্পাদক পলাশ বড়ুয়া’র জন্মদিন উদযাপন

ফোন চুরি যাওয়ায় সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার!

টেকনাফে ইয়াবাসহ ৪ যুবক আটক

শ্রীলঙ্কায় হামলা : পদত্যাগ করছেন পুলিশের আইজি

মার্চ জুড়ে নির্বাচন সত্বেও আইনশৃঙ্খলা স্বাভাবিক থাকায় এসপি’র সন্তোষ প্রকাশ