আবদুল মজিদ, চকরিয়া:
চকরিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে ‘জাতীয় মৎস্য সপ্তাহ-১৭’ সোমবার ২২জুলাই সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়েছে। গত ১৮ জুলাই থেকে শুরু হওয়া সপ্তাহ ব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ।

অনুষ্ঠানের শেষদিনে উপজেলা পর্যায়ে মৎস্য খাতে বিভিন্ন সেক্টরে সফল চাষী ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থী এবং জেলে জনগোষ্ঠির জীবনমান উন্নয়নের ক্ষেত্রে কাজের মাধ্যমে দক্ষতা অর্জনকারী মৎস্যজীবি সম্প্রদায়ের সদস্যদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়েছে।

চকরিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য বিভাগের সমন্বয়ে গঠিত মনোনয়ন বোর্ড চলতি ২০১৭ সালে জাতীয় মৎস্য সপ্তাহে উপজেলা পর্যায়ে সেরা মৎস্য চাষী হিসেবে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমকে মনোনীত করেছেন। সমাপনী অনুষ্ঠানে সফল মৎস্য চাষী উপজেলা চেয়ারম্যানকে পুরস্কার ও সনদপত্র তুলে দেন অনুষ্ঠানের সভাপতি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলাম ও বিশেষ অতিথি উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো.সাইফুর রহমান। এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী, কোনাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দিদারুল হক সিকদার এবং উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাংবাদিক, মৎস্য চাষী, খামারী, মৎস্যজীবি সম্প্রদায়ের সকলস্থরের নেতৃবৃন্দ ও সুধীজন।

অনুষ্ঠানে ‘মাছ চাষে দারিদ্র বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টি’ বিষয়ক রচনা প্রতিযোগিতায় অংশ নেয়া উপজেলার একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীর মধ্যে ৯জনকে পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়েছে। তারমধ্যে তিনজনকে প্রথম, তিনজনকে দ্বিতীয় ও তিনজনকে ততৃীয় ক্যাটাগরীতে পুরস্কার দেওয়া হয়েছে। একই সাথে অনুষ্ঠানে জেলে জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে কাজের মাধ্যমে দক্ষতা অর্জনকারী মৎস্যজীবি সম্প্রদায়ের প্রতিনিধি আশরাফ আলী ও আনারকলি জলদাশসহ চার জনকে পুরস্কার ও সনদপত্র দেয়া হয়েছে।