লোহাগাড়ায় দুর্নীতি প্রতিরোধ বিষয়ক গণশুনানি

জাহেদুল ইসলাম, লোহাগাড়া :

চট্টগ্রামের লোহাগাড়ায় ২৪ জুলাই সকালে ১০টায় দূর্নীতি প্রতিরোধ বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত হয়। এই গণশুনানিতে উপজেলার ১০টি দপ্তরে কর্মকর্তাগণকে মুখোমুখি হতে হয়। দূর্নীতি দমন কমিশন ও বি.আই.জি.ডি. ব্র্যাক ইউনিভার্সিটির যৌথ আয়োজনে লোহাগাড়া উপজেলা প্রসাশন ও উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় উপজেলা পাবলিক হল রুমে এ গণশুনানি অনুষ্ঠিত হয়।

লোহাগাড়া উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে ও চট্টগ্রাম জেলা প্রশাসক (সার্বিক) মাকসুদুর রহমানের সাঞ্চালনায় প্রধান অতিথি দূর্নীতি দমন কমিশনরে কমিশানার ড. নাছিরউদ্দিন আহমেদ এ গণশুনানী মণিটরিং করেন।

উপজেলার বিভিন্ন দপ্তরের সঠিক কোন দূর্নীতির তথ্যা পাওয়া না গেলেও উপজেলা ভূমি অফিস ও পল্লী বিদ্যুৎ অফিসের ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। দূর্নীতি দমন কমিশনারে কমিশনার ড. নাছির উদ্দিন আহমেদ বলেন, আগামী ১ মাসের মধ্যে সকল সমস্যা সমাধান করে ১ মাস পরে আবারো গণশুনানী অনুষ্ঠিত হবে। এছাড়া তিনি সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ব্যক্তিগত সম্পরে হিসাব চাওয়া হবে জানিয়ে বলেন,সাবধানের এখনই সময়। নয়তো সোজা জেলে যেতে সবে। তথ্য অধিকার আইন ২০০৯ অনুসারে আপনারা জনগনকে তথ্য দিতে বাধ্য। আগামী ২০১৮ সালের মধ্যে লোহাগাড়া উপজেলাকে দুর্নীতিমুক্ত মডেল উপজেলা হিসেবে দেখতে চান। ঢাকা থেকে এ উপজেলা সরাসরি মনিটরিং করা হবে। অফিসকে দালালমুক্ত করতে ও নিরীহ মানুষ যাতে হয়রানির শিকার না হয় তার জন্য কর্মকর্তা-কর্মচারীদের ছবি সম্বলিত নাম ঠিকানা ও পদবী দপ্তরগুলোর সামনে টাঙাগানোর নির্দেশ দেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বি.আই.জি.ডি. ব্র্যাক ইউনিভার্সিটির নির্বাহী পরিচালক ড. সোলতান আাহমদ, চট্টগ্রাম বিভাগীয় দুদক পরিচালক মনিরুজ্জামা, উপ-পরিচালক সৈয়দ আহমদ, সাতকানিয়া (সার্কেল) অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্ল্যা ও লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান ফরিদ উদ্দিন খান সহ বিভিন্ন দপ্তরের প্রধানগণ, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক ও স্থাপনীয়ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান ফরিদ উদ্দিন খান তার বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমান প্রধানমন্ত্রীর নাম না বলায় ও ব্যানারে বঙ্গবন্ধু ছবি না থাকায় উপজেলার যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দের প্রতিবাদের তোপের মূখে উপজেলা চেয়ারম্যান অনষ্ঠানস্থল পুলিশি পাহারায় ত্যাগ করেন। পরপরই পুলিশ পরিস্থতি স্বাভাবিক করেন।

সর্বশেষ সংবাদ

দায়িত্ব নেবেন নুর ও আখতার

পরিবেশ ও পানি দূষণে দায়ী কৃষিখাত!

কাটার মাস্টার ফিজের বিয়ে সম্পন্ন

উপজেলা নির্বাচন সম্পর্কে কক্সবাজার জেলা ছাত্রদলের সাংগঠনিক সিদ্ধান্ত

ইকবাল বদরীর জানাযায় শোকার্ত মানুষের ঢল : দাফন সম্পন্ন

বিজেপিকে পরাজিত করতে সেই ভারতীয় বিচারপতির টুইট

রোববার টেকনাফ উখিয়া রামু পেকুয়া মহেশখালীতে উপজেলা নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন

মহানবীর (সা.) উদ্ধৃতিতে শান্তির বার্তা প্রধানমন্ত্রী জেসিন্ডার

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডাকে হত্যার হুমকি

বাস-মাহেন্দ্রের মুখোমুখি সংঘর্ষে নিহত ৬

মাথায় হিজাব, বুকে গোলাপ নিয়ে মসজিদের নিরাপত্তায় নিউজিল্যান্ডের নারী পুলিশ

আমাদের হৃদয় ভেঙে গেছে, কিন্তু আমরা ভেঙে পড়িনি- খুতবায় ইমাম

খরুলিয়া বাজারের ক্রেতা-বিক্রেতাদের উপর অতিরিক্ত টোলের বোঝা

লোহাগাড়া উপজেলা নির্বাচন স্থগিত

মহেশখালীর ক্ষতিগ্রস্তদের অনেকে টাকা পাচ্ছে না- প্রধানমন্ত্রী

এবার নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকেই হত্যার হুমকি!

‘বন্দুকযুদ্ধে’ টেকনাফ ও কক্সবাজারে নিহত ৩

ঈদগাঁওতে জমছে নিবার্চনী লড়াই : ভোট ব্যাংকে আঘাত হানতে মরিয়া প্রার্থীরা

৪০ হাজার ‘নিষিদ্ধ’ সিগারেটসহ দুই রোহিঙ্গা আটক

নিউজিল্যান্ডের প্রধান পত্রিকাগুলোর প্রথম পাতায় ‘সালাম’