সংবাদ বিজ্ঞপ্তি:
ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সলর ড. আহসান সাঈদ বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিলাদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে খুবই আন্তরিক। তাই স্কুল কলেজের পাশাপাশি মাদরাসা শিক্ষার্থীদেরকেও দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার পরিকল্পনা নিয়ে ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে।
তিনি আরো বলেন ইতোপূর্বে সারা দেশে ৫১টি মাদরাসায় অনার্স কোর্স চালু করে মাদরাসা শিক্ষার্থীদেরকে উচ্চশিক্ষার সুযোগ করে দেয়া হয়েছে। এখন ওই মাদরাসা গুলো থেকে ১৮টি মাদরাসাকে মাস্টার্স মানে উন্নিত করা হবে।
সোমবার দুপুরে কক্সবাজার সাগর পাড়ের ইসলামিয়া মহিলা কামিল মাদরাসা পরিদর্শনকালে ভিসি ড.আহসান সাইদ একথা বলেন।
শেষে মাদরাসা শিক্ষক মিলনায়তনে প্রিন্সিপ্যাল মাওলানা জাফর উল্লাহ নূরীর সভাপতিত্বে এক সভায় ড. আহসান সাঈদ বলেন, মাদরাসা শিক্ষার্থীদের মান বাড়ানোর জন্য সরকার নানামূখী উদ্যোগ নিয়েছেন। এখন শিক্ষকদেরকে আরো আন্তরিকতা ও দক্ষতার সাথে পাঠদান করতে হবে। তিনি আরো বলেন, মাদরাসায় শিক্ষার্থী বাড়ানোর জন্য মানসম্মত পাঠদানের কোন বিকল্প নাই। ওই মাদরাসার পাঠদানও পরিবেশ দেখে আরবী বিশ্ববিদ্যালয়ের ভিসি সন্তুষ্টি প্রকাশ করেন।
এসময় আরো ছিলেন, ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের পরির্দশদ ড. ইলিয়াস ছিদ্দিকী। উপস্থিত ছিলেন মাদরাসার শিক্ষক শিক্ষিকা বৃন্দ।
সকালে ভিসি ড. আহসান সাঈদ কক্সবাজারের অন্যতম মহিলা কামিল মাদরাসা আদর্শ মহিলা কামিল মাদরাসা পরিদর্শন করেন এবং শিক্ষক শিক্ষিাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। বিকেলে ভিসি আহসান সাঈদ শহরের বিমান বন্দর সড়কের তৈয়্যবিয়া তাহেরিয়া আলিম মাদরাসা পরিদর্শন করেন এবং ওই মাদরাসা ফাজিল মানে উন্নিত করা হবে বলে ঘোষণা দেন।