রামুতে রাজা মিয়া বাহিনীর হামলার শিকার হন সাংবাদিক সেলিম-সাগর

অর্পন বড়ুয়া :

রামুতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুর্বৃত্তদের হামলায় আহত সাংবাদিক নুরুল ইসলাম সেলিম ও আবুল কাশেম সাগরের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। এদের দু’জনকে কক্সবাজার সদর হাসপাতালে সার্বক্ষণিক চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। গুরুতর আহত ওই সাংবাদিকদের উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম নিয়ে যাওয়া হতে পারে বলে জানিয়েছেন তাদের স্বজনরা।

শনিবার (২২ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়া এলাকায় পেশাগত দায়িত্ব পালনকালে রামু প্রেস ক্লাবের সাবেক সভাপতি, উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক নুরুল ইসলাম সেলিম এবং রামু প্রেস ক্লাবের সদস্য, রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কাশেম সাগর চিহ্নিত সন্ত্রাসী রাজা মিয়া বাহিনীর হামলায় গুরুতর আহত হন।

গুরুতর আহত সাংবাদিক নুরুল ইসলাম সেলিম জানান, শনিবার সকালে আমি ও সহকর্র্মী সাগর দক্ষিণ মিঠাছড়ির পানেরছড়ায় সংবাদ সংগ্রহে যাই। পানেরছড়ায় অবস্থানকালে রাজা মিয়ার নেতৃত্বে ৩০ থেকে ৪০ জনের একটি সন্ত্রাসী বাহিনী আমাদের উপর হামলা করে। সন্ত্রাসীরা আমি ও সহকর্মী কাশেমকে বিভিন্ন ধারালো অস্ত্র দ্বারা হত্যার উদ্দেশ্যে অমানবিকভাবে মারধর করে। ফলে আমার ও কাশেমের বাম হাত ভেঙ্গে যায়।

সাংবাদিক আবুল কাশেম সাগর জানান, রাজা মিয়া ও তার সন্ত্রাসীরা আমাদের উপর হামলা করে ক্ষান্ত হননি। তারা আমাদের দু’টি মোটর সাইকেল, নগদ টাকা, ক্যামেরা, স্বর্ণের আংটি এবং মোবাইল ফোনও ছিনিয়ে নিয়েছে।

সাংবাদিক সেলিম ও সাগরের উপর হামলাকারী সন্ত্রাসী রাজা মিয়া ও তার বাহিনীর সদস্যদের চিহ্নিত করে দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন রামু প্রেস ক্লাব ও কর্মরত সাংবাদিক নেতৃবৃন্দ। অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে সাংবাদিক নেতারা।

এদিকে, শনিবার সকাল থেকে গুরুতর আহত দুই সাংবাদিককে দেখতে হাসপাতালে ছুটে যান বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক নেতারা। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

সর্বশেষ সংবাদ

টেকনাফে সাড়ে ১৫ লক্ষ টাকার স্বর্ণালংকার উদ্ধার

চকরিয়ায় শিশু ও নারী নির্যাতন মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

২০ হাজার ইয়াবাসহ দুইজন আটক

এডভোকেট রানা দাশগুপ্তের সাথে কক্সবাজার জেলা নেতৃবৃন্দের মতবিনিময়

ইসলামে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য

ঈদগাঁওতে পুজা কমিটির সম্মেলন নিয়ে সংঘাতের আশংকা

কক্সবাজার সিটি কলেজে শিক্ষকদের জন্য আইসিটি প্রশিক্ষণ শুরু

উখিয়ায় হাতির আক্রমণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

মালয়েশিয়ায় ভবনে আগুন : বাংলাদেশিসহ নিহত ৬

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কোর্টরুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি

পেকুয়ায় স্থাপনা নির্মাণ বন্ধ ও গাছ জব্দ

অধ্যাপক শফিউল্লাহ একজন চেইঞ্জ মেকার

মানবপাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর উপর কর্মশালা

চকরিয়ায় জায়গার বিরোধে গোলাগুলিতে নিহত-১, গুলিবিদ্ধ-১৫

‘মাদকের একাধিক তালিকায় সোহাগের নাম আছে’

কুতুবদিয়াকে দ্বীপ উপজেলা ঘোষণা করে গেজেট প্রকাশ