রামুতে রাজা মিয়া বাহিনীর হামলার শিকার হন সাংবাদিক সেলিম-সাগর

অর্পন বড়ুয়া :

রামুতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুর্বৃত্তদের হামলায় আহত সাংবাদিক নুরুল ইসলাম সেলিম ও আবুল কাশেম সাগরের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। এদের দু’জনকে কক্সবাজার সদর হাসপাতালে সার্বক্ষণিক চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। গুরুতর আহত ওই সাংবাদিকদের উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম নিয়ে যাওয়া হতে পারে বলে জানিয়েছেন তাদের স্বজনরা।

শনিবার (২২ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়া এলাকায় পেশাগত দায়িত্ব পালনকালে রামু প্রেস ক্লাবের সাবেক সভাপতি, উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক নুরুল ইসলাম সেলিম এবং রামু প্রেস ক্লাবের সদস্য, রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কাশেম সাগর চিহ্নিত সন্ত্রাসী রাজা মিয়া বাহিনীর হামলায় গুরুতর আহত হন।

গুরুতর আহত সাংবাদিক নুরুল ইসলাম সেলিম জানান, শনিবার সকালে আমি ও সহকর্র্মী সাগর দক্ষিণ মিঠাছড়ির পানেরছড়ায় সংবাদ সংগ্রহে যাই। পানেরছড়ায় অবস্থানকালে রাজা মিয়ার নেতৃত্বে ৩০ থেকে ৪০ জনের একটি সন্ত্রাসী বাহিনী আমাদের উপর হামলা করে। সন্ত্রাসীরা আমি ও সহকর্মী কাশেমকে বিভিন্ন ধারালো অস্ত্র দ্বারা হত্যার উদ্দেশ্যে অমানবিকভাবে মারধর করে। ফলে আমার ও কাশেমের বাম হাত ভেঙ্গে যায়।

সাংবাদিক আবুল কাশেম সাগর জানান, রাজা মিয়া ও তার সন্ত্রাসীরা আমাদের উপর হামলা করে ক্ষান্ত হননি। তারা আমাদের দু’টি মোটর সাইকেল, নগদ টাকা, ক্যামেরা, স্বর্ণের আংটি এবং মোবাইল ফোনও ছিনিয়ে নিয়েছে।

সাংবাদিক সেলিম ও সাগরের উপর হামলাকারী সন্ত্রাসী রাজা মিয়া ও তার বাহিনীর সদস্যদের চিহ্নিত করে দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন রামু প্রেস ক্লাব ও কর্মরত সাংবাদিক নেতৃবৃন্দ। অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে সাংবাদিক নেতারা।

এদিকে, শনিবার সকাল থেকে গুরুতর আহত দুই সাংবাদিককে দেখতে হাসপাতালে ছুটে যান বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক নেতারা। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

সর্বশেষ সংবাদ

নাইক্ষ্যংছড়িতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা 

বরেণ্য রাজনীতিবিদ শাহজাহান চৌধুরীর ৬৯ তম জন্মদিন আজ

আদালতে স্বামীর খুনিদের ফাঁসি চাইলেন মিন্নি

বাংলাদেশে বেড়েছে খাদ্য-নিরাপত্তা, তবু অপুষ্টিতে প্রায় আড়াই কোটি মানুষ

বিরাটকে যে কারণে বিয়ে করেছিলেন আনুশকা

রানির যৌন ভিডিও ফাঁস, সংসার ভাঙল মালয়েশিয়ার রাজার

কে হবেন কাণ্ডারি, রওশন না কাদের?

চট্রগ্রামে মলম পার্টির ৫ সদস্য আটক

‘কোর্টের ভেতর ছুরি নিয়ে যায় কিভাবে? পুলিশ কী করে?’

গ্রামীণফোন ও রবির ব্যান্ডউইথ থেকে ব্লক তুলে নেওয়ার ঘোষণা বিটিআরসির

আগামী বছর থেকে গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয় ভর্তি: শিক্ষামন্ত্রী

বন্যাদুর্গতদের পাশে কোস্ট ট্রাস্ট

চাঁদে মানুষ অবতরণের ৫০ বছর

৫ দিনের রিমান্ডে মিন্নি

৮ দিন পর বান্দরবান-চট্টগ্রাম সড়কে গাড়ি চলাচল শুরু

সাতকানিয়ায় বন্যার পানিতে ভেসে আসল অজ্ঞাত লাশ

চট্টগ্রাম রেঞ্জে শ্রেষ্ঠ ওসি হলেন মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর

পেকুয়ায় বন্যার্তদের মাঝে চাল বিতরণ

নাজমা খানম বরাবরের মত ধরে রেখেছে তার কৃতিত্ব

‘বিশ্ববেহায়া’ স্বৈরাচার চলে গেলেন ‘সাহেব’ হয়ে