আবুল আলী,, টেকনাফ:

টেকনাফে নাফনদীতে ৩ মাঝিমাল্লাসহ একটি মাছ ধরার কাঠে নৌকা ডুবির ঘটনা ঘটতে এখনো পর্ষন্ট দুই জেলে নিখোঁজ রয়েছে। এ ঘটনায় মূর্মষ অবস্থায় এক জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড সদস্যরা। রোববার সকালে শাহপরীর দ্বীপ সংলগ্ন নাফনদীতে এ ঘটনা হয়।

উদ্ধার জেলে শাহপরীর দ্বীপ মাঝার পাড়ার মোহাম্মদ ইসলামের ছেলে মোহাম্মদ আয়ুব (৩০) এবং নিখোঁজ জেলেরা হলেন একই এলাকার হাবিবুর রহমানের ছেলে মোহাম্মদ রফিক (২১) ও তার ভাই মোহাম্মদ ওসমান (২২)।

ফেরত জেলে ও নৌকার মালিকের ভাষ্য, শনিবার সন্ধায় প্রতিদিনের মত শাহপরীর দ্বীপ মিস্ত্রি পাড়ার বাসিন্দা নুরুল আমিনের মালিকাধীন একটি মাছ ধরার নৌকা নিয়ে ওই তিন মাঝিমাল্লারা শাহপরীর দ্বীপ সংলগ্ন আনুমানিক ১২ কিলোমিটার দূরে নাফনদীতে মাছ ধরতে যায়। রোববার সকাল ৬ টার দিকে নদীতে মাছ ধরতে জাল ফেলে। হঠাৎ করে নৌকার ইঞ্জিন বিকল হয়ে যায়। এসময় ঝড়ো হাওয়ার কবলে পড়ে পানির ঢেউতে নৌকাটি ডুবে যায়। ঘটনার খবর পেয়ে শাহপরীর দ্বীপ কোস্ট গার্ড ষ্টেশনের কর্মকর্তা মো. কবির নেতৃত্বে কোস্ট গার্ডের একটি দল দ্বীপের গুলারচর এলাকায় তল্লাশি চালিয়ে মূর্মষ অবস্থায় মোহাম্মদ আয়ুবকে উদ্ধার করা হয়েছে। তাকে চিকিৎসা দিয়ে বাড়ি নিয়ে যাওয়া হয়েছে। তবে এখনো পর্ষন্ট দুইজনে খুজ পাওয়া জেলে যায়নি।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহিদ হোসেন ছিদ্দিকীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেনি।

এ প্রসঙ্গে কোস্ট গার্ড চট্রগ্রামের জোনের কর্মকর্তা লে. কমান্ডার মোহাম্মদ মেহেদী বলেন, নৌকা ডুবিরর ঘটনা শুনে নাফনদীতে তল্লাশি চালিয়ে (আজ) সকাল সাড়ে ৮ টার দিকে মূর্মষ অবস্থায় এক জেলেকে উদ্ধার করা হয়েছে। তাকে চিকিৎসা দিয়ে বাড়িতে পৌছে দেওয়া হয়েছে। সে এখন সুস্থ রয়েছে এবং নিখোঁজ জেলেদের উদ্ধার কাজ অব্যাহত রয়েছে। তবে নদী উত্তাল থাকায় উদ্ধার কাজে একটু কষ্ট হচ্ছে।