সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসী হামলায় আহত হলেন সাংবাদিক সেলিম ও সাগর

অর্পন বড়ুয়া :
রামুতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে নুরুল ইসলাম সেলিম ও আবুল কাশেম সাগর নামে দুই সাংবাদিক সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছেন।

শনিবার (২২ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়া এলাকায় ঘটনাটি ঘটে। আহতদেরকে কক্সবাজার সদর হাসপাতালের ভর্তি করা হয়েছে।

আহত নুরুল ইসলাম সেলিম রামু প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক এবং আবুল কাশেম সাগর রামু রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক।

আহত সাংবাদিক নুরুল ইসলাম সেলিম জানান, শনিবার সকালে আমি ও সহকর্র্মী সাগর দক্ষিণ মিঠাছড়ির পানেরছড়ায় সংবাদ সংগ্রহে যাই। কিছু বুঝে উঠার আগেই রাজা মিয়ার নেতৃত্বে হাবিব উল্লাহ, হাফেজ আহাম্মদ, আয়াত উল্লাহ, ফরিদুল আলম, শহীদুল্লাহ, ছৈয়দ নুর, মনজুর আলমসহ অন্তত ৩০ জনের একটি সন্ত্রাসী বাহিনী আমাদের উপর হামলে পড়ে। এসময় সন্ত্রাসীরা আমি ও সহকর্মী কাশেমকে বিভিন্ন ধারালো অস্ত্র দ্বারা হত্যার উদ্দেশ্যে আঘাত করে।

সাংবাদিক আবুল কাশেম সাগর জানান, শুধু সন্ত্রাসীরা আমাদের উপর হামলা করে শান্ত হননি। তারা আমাদের দু’টি মোটর সাইকেল, নগদ টাকা, স্বর্ণের আংটি এবং মোবাইল ফোনও ছিনিয়ে নিয়েছে।

কক্সবাজার পুলিশ সুপার ড. ইকবাল হোসেন জানান, ঘটনাটি আমি শুনেছি। আক্রান্তরা থানায় গিয়ে অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, রামু থানার অফিসার (ওসি) লিয়াকত আলী জানান, উভয় পক্ষের মধ্যে সংঘর্ষে সাংবাদিক সেলিম ও সাগর আহত হয়েছে। হামলাকারীরাও সাংবাদিক বলে জানান-ওসি।

এ ঘটনায় রামু থানার ওসি লিয়াকত আলীর ভূমিকা নিয়ে বিস্ময় প্রকাশ করেন পেশাদার সংবাদকর্মীরা। ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে বলে অভিযোগ হামলার শিকার সাংবাদিকদের।

ঘটনার নিন্দা ও প্রতিবাদ:

এদিকে দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনা জানাজানি হলে রামুর সাংবাদিকসহ সবমহলে ব্যাপক উত্তেজনা দেখা দেয়।

রামুর সৃজনশীল লেখক ও রামু প্রেসক্লাবের সাবেক সভাপতির হামলায় রামুর সাংবাদিক, সচেতন মহল, সুশীল সমাজ, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও বিভিন্ন পেশার মানুষ ক্ষোভ প্রকাশ করেন। তারা সন্ত্রাসীদের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন

বর্বরোচিত ন্যাক্কারজনক হামলার তীব্র প্রতিবাদ ও জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে রামু প্রেসক্লাব ও রামু উপজেলার কর্মরত সাংবাদিকবৃন্দ।

বিবৃতিদাতা হল রামু প্রেস ক্লাবের আহবায়ক এস এম স্বদেশ শর্মা, বাংলানিউজ ২৪ ডটকমের ব্যুরো চীফ তপন চক্রবর্তী, প্রতিষ্ঠাতা সভাপতি আমীর হোছাইন হেলালী, রামু প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাংগঠনিক ও প্রচার সম্পাদক এস মোহাম্মদ হোসেন, অর্থ সম্পাদক দীপক বড়ুয়া ও সদস্য দর্পণ বড়ুয়া, রামু প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক সমকালের রামু (কক্সবাজার) প্রতিনিধি খালেদ শহীদ, রামু প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি, দৈনিক পূর্বকোণ রামুর নিজস্ব সংবাদদাতা নীতিশ বড়ুয়া, রামু প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি দৈনিক সুপ্রভাত বাংলাদেশের রামু প্রতিনিধি এইচ বি পান্থ, রামু প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, মাছরাঙ্গা টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি সুনীল বড়ুয়া, রামু প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক দৈনিক ইনকিলাবের রামু(কক্সবাজার)সংবাদদাতা এম আব্দুল্লাহ আল মামুন, রামু প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক দৈনিক বাঁকখালীর রামু প্রতিনিধি খালেদ হোসেন টাপু, রামু প্রেসক্লাবের সাবেক অর্থ সম্পাদক, দৈনিক কক্সবাজার রামুর ষ্টাফ রিপোর্টার সোয়েব সাঈদ, দৈনিক আজকের দেশবিদেশ রামুর নিজস্ব প্রতিবেদক আল মাহমুদ ভুট্টো, দৈনিক হিমছড়ি রামুর নিজস্ব প্রতিবেদক ওবাইদুল হক নোমান, দৈনিক দৈনন্দিনের রামু প্রতিনিধি আবুল কাশেম, দৈনিক কক্সবাজার বাণীর রামু প্রতিনিধি হাসান তারেক মুকিম, দৈনিক আজকের কক্সবাজারের রামু প্রতিনিধি সাহেদ কায়সার, এটিএন নিউজের জেলা প্রতিনিধি অর্পন বড়ুয়াসহ, আবু বক্কর ছিদ্দিক, মুহাম্মদ আবুল মঞ্জুর, গোলাম মওলা, আহমদ সৈয়দ ফরমান, মোঃ নাছির উদ্দিন ও নুর মোহাম্মদ প্রমুখ ।

বিবৃতিদাতারা আগামী ২৪ ঘন্টার আলটিমেটাম জানিয়ে দ্রুত সেলিম এর উপর হামলাকারীদের গ্রেফতারে প্রশাসনের প্রতি দাবী জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নতুন জেলা জজ কর্মস্থলে যোগ দিতে এখন কক্সবাজারে

‘সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবার সচেতনতা প্রয়োজন’

টেকনাফে ঘুর্ণিঝড় প্রস্তুতিমূলক কর্মশালা অনুষ্ঠিত

চট্টগ্রামে ছিনতাইকারী ধরতে ফায়ার সার্ভিস!

মাদক ব্যবসায়িদের গুলি করুন, কেউ কাঁদবে না

২৩ সেপ্টেম্বর কর্ণফুলীতে আসছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

কচ্ছপিয়াতে আবারও বজ্রপাতে ১ মহিলা আহত

ঈদগাঁওতে চাঁন্দের গাড়ির হেলফার নিহত , চালক গুরুতর আহত

ধর্ষণের শিকার নারীর গর্ভের সন্তানের বিধান কী?

মালয়েশিয়ায় ভেজাল মদ খেয়ে বাংলাদেশিসহ ১৫ জনের মৃত্যু

মধু খেলেই ৭ জটিল সমস্যার সমাধান

মুসলমান মেয়েদের হাত মেলানো উচিত না : পপি

নাইক্ষ্যংছড়িতে সেরা শিক্ষক বুলবুল আক্তার

পেকুয়া সড়ক দুর্ঘটনা : চালকের আসনে ছিল হেলপার , নিহত -১

কেঁওচিয়া ইউনিয়ন ছাত্রদলের ২১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন

কক্সবাজার জেলা সদর হাসপাতালে সাপে কাটা ৩৬ রোগীর চিকিৎসা

পেকুয়ায় যাত্রীবাহী বাস খাদে, নিহত-১ আহত-২

বৃহত্তর ঐক্যের বড় বাধা বিএনপিতেই!

আল্লাহর বন্ধু হবেন যেভাবে

মিয়ানমারের বিরুদ্ধে আইসিসির তদন্ত শুরু