প্রেস বিজ্ঞপ্তি 

কক্সবাজার সরকারি কলেজ ক্যাম্পাসেও শনিবার শতাধিক গাছের চারা রোপন করেছে প্রথম আলো বন্ধুসভার সদস্যরা। দুপুরে বৃক্ষরোপন কর্মসুচির উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর এ কে এম ফজলুল করিম চৌধুরী।

‘একজন বন্ধু, দুটি গাছ’ এই স্লোগানে গত বৃহস্পতিবার থেকে এই বৃক্ষরোপন কর্মসুচি শুরু হয়েছে। গত দুইদিনে কক্সবাজার সরকারি বালিকা উচ্চবিদ্যালয়, কক্সবাজার সরকারি কলেজে ক্যাম্পাসে প্রায় ২০০ ফলজ গাছ রোপন করা হয়েছে।

গতকালের বৃক্ষরোপন কর্মসুচি উদ্বোধনের সময় কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম ফজলুল করিম চৌধুরী বলেন, ‘পরিবেশকে বাঁচাতে  বৃক্ষরোপণের বিকল্প নেই। বন্ধুসভার সদস্যরা এই মহতি উদ্যোগ হাতে নিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে।

কর্মসূচিতে অংশ নেন, কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগ প্রধান অধ্যাপক গিয়াস উদ্দিন, বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মুজিবুল হক, ইংরেজি বিভাগের প্রভাষক মিঠুন চক্রবর্তী, জেলা বন্ধুসভার সভাপতি কাজি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, সাংবাদিক হাফিজুল ইসলামচৌধুরী, জেলা বন্ধুসভার সহসভাপতি আরিফুর রহমান,  শাওলিন সুষ্মিতা শশী, কক্সবাজার সরকারি কলেজ বন্ধুসভার সাধারণ সম্পাদক এহেসানুর রহমান ইমন, কক্সবাজার সরকারি মহিলা কলেজ সাধারণ সম্পাদক রাহিমা আক্তার খুশি, যুগ্ম সাধারণ সম্পাদক কনিকা আক্তার, জেলাবন্ধুসভার সদস্য ইনজামামুল হক, সাফকাত শাহরিয়ার, তাসলিম জাহান মীম, সায়মা তাহের শোভন, সাদ্দাম হোসাইন, কায়সার হামিদ, অর্পা দাশ, নাজমুন মাহি, শবনম রনি, ইনজামাম উল হক চৌধুরী প্রমূখ।

জেলা বন্ধুসভার সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল বলেন, গত বৃহস্পতিবার কক্সবাজার সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে এবং শনিবার কক্সবাজার সরকারি কলেজে ফলদ, বনজ, ঔষধিসহ ৯ প্রজাতির প্রায় দুশতাধিক চারা গাছ রোপণ করা হয়েছে। ধাপে ধাপে কক্সবাজার সরকারি মহিলা কলেজ, কক্সবাজার সিটি কলেজ, কক্সবাজার সরকারি উচ্চবিদ্যালয়সহ নানা শিক্ষা প্রতিষ্ঠানে হরেক প্রজাতির চারা গাছ রোপণ করা হবে।