কক্সবাজার কলেজে বন্ধুসভার বৃক্ষরোপণ কর্মসূচি

প্রেস বিজ্ঞপ্তি 

কক্সবাজার সরকারি কলেজ ক্যাম্পাসেও শনিবার শতাধিক গাছের চারা রোপন করেছে প্রথম আলো বন্ধুসভার সদস্যরা। দুপুরে বৃক্ষরোপন কর্মসুচির উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর এ কে এম ফজলুল করিম চৌধুরী।

‘একজন বন্ধু, দুটি গাছ’ এই স্লোগানে গত বৃহস্পতিবার থেকে এই বৃক্ষরোপন কর্মসুচি শুরু হয়েছে। গত দুইদিনে কক্সবাজার সরকারি বালিকা উচ্চবিদ্যালয়, কক্সবাজার সরকারি কলেজে ক্যাম্পাসে প্রায় ২০০ ফলজ গাছ রোপন করা হয়েছে।

গতকালের বৃক্ষরোপন কর্মসুচি উদ্বোধনের সময় কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম ফজলুল করিম চৌধুরী বলেন, ‘পরিবেশকে বাঁচাতে  বৃক্ষরোপণের বিকল্প নেই। বন্ধুসভার সদস্যরা এই মহতি উদ্যোগ হাতে নিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে।

কর্মসূচিতে অংশ নেন, কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগ প্রধান অধ্যাপক গিয়াস উদ্দিন, বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মুজিবুল হক, ইংরেজি বিভাগের প্রভাষক মিঠুন চক্রবর্তী, জেলা বন্ধুসভার সভাপতি কাজি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, সাংবাদিক হাফিজুল ইসলামচৌধুরী, জেলা বন্ধুসভার সহসভাপতি আরিফুর রহমান,  শাওলিন সুষ্মিতা শশী, কক্সবাজার সরকারি কলেজ বন্ধুসভার সাধারণ সম্পাদক এহেসানুর রহমান ইমন, কক্সবাজার সরকারি মহিলা কলেজ সাধারণ সম্পাদক রাহিমা আক্তার খুশি, যুগ্ম সাধারণ সম্পাদক কনিকা আক্তার, জেলাবন্ধুসভার সদস্য ইনজামামুল হক, সাফকাত শাহরিয়ার, তাসলিম জাহান মীম, সায়মা তাহের শোভন, সাদ্দাম হোসাইন, কায়সার হামিদ, অর্পা দাশ, নাজমুন মাহি, শবনম রনি, ইনজামাম উল হক চৌধুরী প্রমূখ।

জেলা বন্ধুসভার সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল বলেন, গত বৃহস্পতিবার কক্সবাজার সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে এবং শনিবার কক্সবাজার সরকারি কলেজে ফলদ, বনজ, ঔষধিসহ ৯ প্রজাতির প্রায় দুশতাধিক চারা গাছ রোপণ করা হয়েছে। ধাপে ধাপে কক্সবাজার সরকারি মহিলা কলেজ, কক্সবাজার সিটি কলেজ, কক্সবাজার সরকারি উচ্চবিদ্যালয়সহ নানা শিক্ষা প্রতিষ্ঠানে হরেক প্রজাতির চারা গাছ রোপণ করা হবে।

 

সর্বশেষ সংবাদ

আরেক জামায়াত নেতার পদত্যাগ

ইয়াবা ব্যবসায় বিনিয়োগ লাগে না!

আত্মসমর্পণকারী ১০২ ইয়াবা কারবারি কারাগারে

মহান মাতৃভাষা স্মৃতি সম্মাননা পেলেন জসিম উদ্দিন কাজল

মহেশখালী উপজেলা নির্বাচন : কে হবেন যোগ্য নৌকার মাঝি!

নৌকার পক্ষে যারা থাকবে না, তাদের স্থান আ. লীগে হবে না- এমপি জাফর

জালালাবাদের ত্রাস ফোরকানসহ দুইজনকে আটক করেছে পুলিশ

চকরিয়ায় ইভটিজিংয়ে বাধা, বখাটেদের হামলায় ছাত্র আহত

কানিজ ফাতেমা সহ ৪৯ নারী এমপি নির্বাচিত ঘোষণা

সাতকানিয়ায় বাসের ধাক্কায় প্রাণ গেল যুবলীগ নেতার

বাংলাদেশে বন্ধ করে দেয়া হচ্ছে টিকটক!

সেই ক্রিকেটার জাকারিয়া এখন শিকলবন্দী!

গ্যাসের সিলিন্ডারে করে ইয়াবা পাচার, আটক-১

পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক রাশেদ মোঃ আলী অসুস্থ : দোয়া কামনা

শুভ জন্মদিন ‘সিবিএন’

চট্টগ্রামের উন্নয়নে কোন গাফেলতি নয় : গণপূর্ত মন্ত্রী

‘প্রবাসীর জমি দখল করেছে যুবলীগ নেতা’- সংবাদের প্রতিবাদ

সেন্টমার্টিন রক্ষায় ৬ দফা দাবি নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের 

খুরুশ্কুল চেয়ারম্যান জসিমের কৃতজ্ঞতা প্রকাশ

কক্সবাজারে হজ্ব ও ওমরাহ প্রশিক্ষণ কর্মশালা