‘কানিজ সুলতানা মৌ’ নামে ভূঁয়া ফেসবুক আইডিতে মিথ্যা প্রচারণা

সংবাদদাতা:
জেলার বিভিন্ন এলাকায় ভূঁয়া ফেসবুক আইডিতে অভিনব কায়দায় নিরীহ ব্যক্তিদের হয়রানীর অভিযোগ ওঠেছে। এক শ্রেনীর ঠকবাদ লোক মূলতঃ এ কাজ অবলিলায় চালিয়ে যাচ্ছে। আর তাতে বিভিন্ন শ্রেনী পেশার লোকদের ছবি ব্যবহার করা হচ্ছে। পোস্ট দেয়া হচ্ছে আপত্তিজনক স্ট্যাটাস। এ নিয়ে বিবব্রতকর অবস্থায় পড়ছে ফেসবুক ব্যবহারকারীরা। পাশাপাশি ক্ষোভ বাড়ছে সাধারণ মানুষের।
রামু উপজেলার কাউয়ারখোপ ফুলনিরচর এলাকার মোহাম্মদ নবীর ছেলে আরিফুল ইসলাম পুতু নামে এ ব্যক্তি অভিযোগ করেন, বেশ কিছু দিন ধরে ‘কানিজ সুলতানা মৌ’ নামে একটি ফেসবুক আইডি থেকে তার নামে আপত্তিজনক স্ট্যাটাস দেয়া হচ্ছে। মাদকদের মতো ভয়ংকর পণ্যের সাথে তাকে জড়িয়ে মিথ্যা প্রচারণা চালিয়ে তার সামাজিক মান সম্মান ক্ষুন্ন করার অপচেষ্টা চালানো হচ্ছে। তাতে তার ৯ বছরের ছেলে ইফতে আজম মাহির ছবি ব্যবহার করা হয়েছে। এতে সাধারণ ফেসবুক ব্যবহারকারীরা বিভ্রান্তিতে পড়েছে।
তিনি বলেন, চেরাংঘাটা এলাকার রাখাইন পল্লীর মাদক ব্যবসার সাথে তাকে জড়িয়ে ‘কানিজ সুলতানা মৌ’ নামে ফেসবুক আইডি থেকে অপপ্রচার চালানো হচ্ছে। তাতে না জেনে অনেকে লাইক দেয়ার পাশাপাশি তার বিরুদ্ধে কমেন্টও করছে। কারা মাদক ব্যবসার সঙ্গে জড়িত তা এলাকাবাসী ও প্রশাসনের কাছে স্পষ্ট। এরপরও বিভ্রান্তিকর প্রচারণাটি তার সামাজিক অবস্থান ক্ষুন্ন হচ্ছে বলে তার ধারণা।
তিনি মনে করেন, এলাকার কিছু নষ্টপ্রকৃতির লোক এমন ঘটনা ঘটিয়ে চলেছে। আইটি এক্সপার্ট লোক দ্বারা ওই ভূঁয়া আইডির তথ্য নিয়ে ব্যবস্থা না নিলে আরো অসংখ্য নিরীহ মানুষের মান ইজ্জত নিয়ে ছিনিমিন খেলা খেলতে পারে ওই চক্র।
আরিফুল ইসলাম পুতু আরো জানান, চিহ্নিত ওই আইডি থেকে তিনি ছাড়াও আরো ব্যক্তিত্ব সম্পন্ন লোকদের বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়েছে। খোদ স্থানীয় সংসদ সদস্যের ছবিও ব্যবহার করা হয়েছে। যে কারণে সরলমনা ফেসবুক ব্যবহারকারীরা রীতিমতো বিভ্রান্ত হচ্ছে বলে তিনি মনে করেন। তবে, তার ধারণা, এলাকার কিছু লোকের সাথে তার পারিবারিক জমিজমা নিয়ে বিরোধ আছে। তারাই এসব অপপ্রচারের সঙ্গে জড়িত থাকতে পারে। ‘কানিজ সুলতানা মৌ’ নামের আইডিটির ব্যববহারকারীসহ ঘটনায় জড়িতদের তদন্তপূর্বক বের করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানান তিনি।

 

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

উন্নয়নে শেখ হাসিনার কোন বিকল্প নেই : বীর বাহাদুর

কুতুবদিয়ায় অস্ত্রসহ ২ জলদস্যু আটক

২৬তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার পুরস্কার ১০ লাখ পাউন্ড

ভাইরাল প্রিয়াঙ্কা-নিকের চুমুর ভিডিও

ফেসবুকে মোবাইল নম্বর ও এনআইডি যাচাই চান মন্ত্রী

মেধাবীরা গালি দেন বেশি!

‘ডিজিটাল সিকিউরিটি আইন বুমেরাং হতে বাধ্য’

জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে দেশের ১৩ কোটি ৪০ লাখ মানুষ

চট্টগ্রামে ফ্লাইট অবতরণের কারণ ব্যাখ্যা করল ইউএস-বাংলা

বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে

নাইক্ষ্যংছড়িতে পুলিশ-সন্ত্রাসী গুলিবিনিময়ঃ অপহৃত যুবক ও অস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার

যুক্তরাষ্ট্রে গোপন বৈঠকে বসছেন সিনহা ও জামায়াত নেতা রাজ্জাক

আল্লাহ-আল্লাহ বলে চিৎকার করছিলেন তারা

মাথায় চলছিল কীভাবে যাত্রীদের নিরাপদে নামানো যায়

কক্সবাজারের ফ্লাইট ঘুরতে ঘুরতে নামলো চট্টগ্রামে (ভিডিও)

নৌকা জিতলেই পাহাড়ে উন্নয়ন হয়- বীর বাহাদুর 

নাইক্ষ্যংছড়িতে পরিস্কার পরিচ্ছনতা অভিযান

‘স্থগিত হচ্ছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নবগঠিত কমিটি’

লামায় ত্রিশডেবা বিজিবি ক্যাম্প বহাল রাখার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

উখিয়ার শীর্ষ ইয়াবা পাচারকারীসহ আটক ২