‘কানিজ সুলতানা মৌ’ নামে ভূঁয়া ফেসবুক আইডিতে মিথ্যা প্রচারণা

সংবাদদাতা:
জেলার বিভিন্ন এলাকায় ভূঁয়া ফেসবুক আইডিতে অভিনব কায়দায় নিরীহ ব্যক্তিদের হয়রানীর অভিযোগ ওঠেছে। এক শ্রেনীর ঠকবাদ লোক মূলতঃ এ কাজ অবলিলায় চালিয়ে যাচ্ছে। আর তাতে বিভিন্ন শ্রেনী পেশার লোকদের ছবি ব্যবহার করা হচ্ছে। পোস্ট দেয়া হচ্ছে আপত্তিজনক স্ট্যাটাস। এ নিয়ে বিবব্রতকর অবস্থায় পড়ছে ফেসবুক ব্যবহারকারীরা। পাশাপাশি ক্ষোভ বাড়ছে সাধারণ মানুষের।
রামু উপজেলার কাউয়ারখোপ ফুলনিরচর এলাকার মোহাম্মদ নবীর ছেলে আরিফুল ইসলাম পুতু নামে এ ব্যক্তি অভিযোগ করেন, বেশ কিছু দিন ধরে ‘কানিজ সুলতানা মৌ’ নামে একটি ফেসবুক আইডি থেকে তার নামে আপত্তিজনক স্ট্যাটাস দেয়া হচ্ছে। মাদকদের মতো ভয়ংকর পণ্যের সাথে তাকে জড়িয়ে মিথ্যা প্রচারণা চালিয়ে তার সামাজিক মান সম্মান ক্ষুন্ন করার অপচেষ্টা চালানো হচ্ছে। তাতে তার ৯ বছরের ছেলে ইফতে আজম মাহির ছবি ব্যবহার করা হয়েছে। এতে সাধারণ ফেসবুক ব্যবহারকারীরা বিভ্রান্তিতে পড়েছে।
তিনি বলেন, চেরাংঘাটা এলাকার রাখাইন পল্লীর মাদক ব্যবসার সাথে তাকে জড়িয়ে ‘কানিজ সুলতানা মৌ’ নামে ফেসবুক আইডি থেকে অপপ্রচার চালানো হচ্ছে। তাতে না জেনে অনেকে লাইক দেয়ার পাশাপাশি তার বিরুদ্ধে কমেন্টও করছে। কারা মাদক ব্যবসার সঙ্গে জড়িত তা এলাকাবাসী ও প্রশাসনের কাছে স্পষ্ট। এরপরও বিভ্রান্তিকর প্রচারণাটি তার সামাজিক অবস্থান ক্ষুন্ন হচ্ছে বলে তার ধারণা।
তিনি মনে করেন, এলাকার কিছু নষ্টপ্রকৃতির লোক এমন ঘটনা ঘটিয়ে চলেছে। আইটি এক্সপার্ট লোক দ্বারা ওই ভূঁয়া আইডির তথ্য নিয়ে ব্যবস্থা না নিলে আরো অসংখ্য নিরীহ মানুষের মান ইজ্জত নিয়ে ছিনিমিন খেলা খেলতে পারে ওই চক্র।
আরিফুল ইসলাম পুতু আরো জানান, চিহ্নিত ওই আইডি থেকে তিনি ছাড়াও আরো ব্যক্তিত্ব সম্পন্ন লোকদের বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়েছে। খোদ স্থানীয় সংসদ সদস্যের ছবিও ব্যবহার করা হয়েছে। যে কারণে সরলমনা ফেসবুক ব্যবহারকারীরা রীতিমতো বিভ্রান্ত হচ্ছে বলে তিনি মনে করেন। তবে, তার ধারণা, এলাকার কিছু লোকের সাথে তার পারিবারিক জমিজমা নিয়ে বিরোধ আছে। তারাই এসব অপপ্রচারের সঙ্গে জড়িত থাকতে পারে। ‘কানিজ সুলতানা মৌ’ নামের আইডিটির ব্যববহারকারীসহ ঘটনায় জড়িতদের তদন্তপূর্বক বের করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানান তিনি।

 

সর্বশেষ সংবাদ

প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করলেন কক্সবাজারের একঝাঁক তরুন আ’লীগ নেতা

আগুন মানুষের জীবন থামিয়েছে, কিন্তু ঘড়িটা থামাতে পারেনি

আত্মসমর্পণকারীরা দিয়েছে গা শিউরে উঠা তথ্য : আরো ৫শতাধিক ইয়াবাবাজের নাম

কলাগাছের গণজোয়ার দেখে জনবিচ্ছিন্নরা ভোট ডাকাতির পরিকল্পনা করছে- সাঈদী

চকরিয়ায় ৪ মামলার সাজাপ্রাপ্ত আসামী বাবুল গ্রেপ্তার

কুতুবদিয়াপাড়ায় শিশুকে বেধড়ক পিটিয়ে আহত করার অভিযোগ

চকরিয়া প্রেসক্লাবের সদস্য নাজমুলের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ

নাইক্ষ্যংছড়িতে নৌকার প্রার্থী অধ্যাপক শফিউল্লাহর নির্বাচনী সভা

উখিয়ায় শরনার্থী ক্যাম্পের মক্তবে রোহিঙ্গা ভাষায় পাঠদান

গোমাতলীর আবদুল কুদ্দুছ সওদাগরের ইন্তেকাল

জার্মান সাংবাদিকের উপর হামলার ঘটনায় ১১ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

পথে পথে পর্যটক

পেকুয়ায় বিএনপির দু’শতাধিক নেতাকর্মী আ.লীগে যোগদান

চকবাজারে অগ্নিকান্ডে সৌদি বাদশাহ ও ক্রাউন প্রিন্সের শোক

উখিয়ায় নার্সারীতে সন্ত্রাসী হামলা, ভাংচুর: আহত ৩

পাকিস্তানে পালিত হলো ‘আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস’

আমীরে হেফাজত টেকনাফ আসছেন শনিবার

সকল নূরানী মাদ্রাসাকে বোর্ডের অধিভুক্ত ও সনদ পরীক্ষা বাধ্যতামূলক করা হোক

বদরমোকাম হেফজখানার প্রধান শিক্ষক শামশুল আলম আর নেই

জনপ্রিয় তামিল সঙ্গীত পরিচালক কুরালারাসানের ইসলাম গ্রহণ